বুধবার, ২০ নভেম্বর ২০১৯
logo
আর্জেন্টিনা দলে মেসি, হিগুয়েন বাদ
প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৬ ১২:৫১:২৪
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

বুয়েন্স আয়ার্স: জাতীয় দলের জার্সি গায়ে ফেরার ঘোষণা দিয়েছেন লিওনেল মেসি। অবসর ভেঙে ফিরছেন তিনি। মেসির ফেরার ঘোষণার দিনেই বিশ্বকাপ বাছাইপর্বের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের জন্য ঘোষিত দল থেকে বাদ পড়েছেন গঞ্জালো হিগুয়েন।  দলে আছেন মেসিও।
কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হারের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান মেসি। নবনিযুক্ত আর্জেন্টাইন কোচের সঙ্গে আলোচনার পর গত রাতে অবসর ভেঙে ফের দেশে জার্সিতে খেলার ঘোষণা দেন তিনি।
এরপরই বাছাই পর্বের ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করে আর্জেন্টিনা। স্বাভাবিকভাবেই তাতে রয়েছে মেসির নাম। যদিও ২৭ জনের ঘোষিত দল থেকে বাদ পড়েছেন নাপোলি থেকে ইতালির জুভেন্টাসে পাড়ি জমানো হিগুয়েন। সর্বশেষ তিন ফুটবল আসরের (বিশ্বকাপ, দুটি কোপা আমেরিকা)ফাইনালে আর্জেন্টিনার হারের পেছনে হিগুয়েনের ব্যর্থতার বড় অবদান রয়েছে।  
তবে হিগুয়েন বাদ পড়লেও পাওলো দিবালা সুযোগ পেয়েছেন মেসি-আগুয়েরো-ডি মারিয়াদের পাশে খেলার। আগামী ০৬ সেপ্টেম্বর উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে মেসিবাহিনী। এর ৫ দিন পর আর্জেন্টাইনদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা।
আর্জেন্টিনা স্কোয়াড:
গোলরক্ষক: সার্জিও রোমেরো, মারিয়ানো, নাহুয়েল গুজম্যান।
ডিফেন্ডার: রোনকাগলিয়া, মাতিও, ফুনেস মৌরি, এমানুয়েল, মার্কোস রোহো, মার্টিন দেমিচিলিস, পাবলো জাবালেতা, গ্যাব্রিয়েল, নিকোলাস ওটামেন্দি।
মিডফিল্ডার: মাতিয়াস, হাভিয়ের মাসচেরানো, লুকাস বিগলিয়া, অগাস্টো ফার্নান্দেজ, এভার বানেগা, জাভিয়ের পাস্তোরে, এরিক লামেলা, নিকোলাস গাইতান, অ্যাঞ্জেল ডি মারিয়া।
ফরোয়ার্ড: লিওনেল মেসি, অ্যাঞ্জেল কোরেয়া, লুকাস প্রাতো, সার্জিও আগুয়েরো, পাওলো দিবালা এবং লুকাস আলারিও। সূত্র: সংবাদ সংস্থা

খেলা এর আরো খবর