শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯
logo
জাতীয় দলে ফিরছেন না মেসি!
প্রকাশ : ৩০ জুলাই, ২০১৬ ১৪:০৫:০৯
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

ঢাকা: আন্তর্জাতিক ফুটবল থেকে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি অবসরের ঘোষণা দেয়ার পরই তাকে আবারো ফিরে আসার আকুতি জানিয়ে চলেছেন সকলে। তবে এ বিষয়ে যেন একেবারে নির্বাক মেসি। ওই একটি সিদ্ধান্ত জানিয়ে দেয়ার পর থেকে আর কিছুই বলছেন না তিনি।
আসছে সেপ্টেম্বর থেকে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আবারো মাঠে নামছে আর্জেন্টিনা। অবসর ভেঙে জাতীয় দলের হয়ে মাঠে নামার কোনো চিন্তাই নেই লিওনেল মেসির! কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির বিপক্ষে হেরে অবসরের ঘোষণা দিয়েছিলেন বার্সেলোনা স্ট্রাইকার।
মেসির ফিরে না আসার ব্যাপারটি তার পরিবারের এক সদস্য গোল ডট কমকে জানান। পরিবারের সেই সদস্যটি বলেন, ‘বর্তমানে সে জাতীয় দলের কোনো সদস্য নয়।’
এদিকে আলবেসেলিস্তা গভর্নি বডি চাইছে মেসি আর্জেন্টিনার পরবর্তী কোচ নির্বাচনে ভূমিকা রাখবে। যেখানে জর্জ সাম্পাওলি ও মার্সেলো বেইলসা কোচের তালিকায় ওপরের দিকে রয়েছেন।
পরিবারের সূত্রটি আরো বলেন, ‘মেসি কোচ নিয়োগের ক্ষমতা রাখে না। এছাড়া সে কাউকে বরখাস্তও করতে পারে না।’
আগামী ১ সেপ্টেম্বর মেন্দোজায় উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আর পাঁচ দিন পরে ভেনেজুয়েলার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে লড়বে দুইবারের বিশ্বকাপ জয়ীরা।
আর এখন পর্যন্ত কেউ যখন মেসির ফিরে আসার ব্যাপারটি নিশ্চিত করতে পারেনি। তাই নীল-সাদা জার্সিধারীদের হয়ত পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে ছাড়াই মাঠে নামতে হবে।

খেলা এর আরো খবর