সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯
logo
রেকর্ড গড়ে জুভেন্টাসে হিগুয়েন
প্রকাশ : ২৭ জুলাই, ২০১৬ ১১:৪৯:৩৬
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

চাঁদপুর: মঞ্চটা প্রস্তুতই, অপেক্ষা ছিল ঘোষণার। মঙ্গলবার রাতে সেটাও হয়ে গেল। আর তাতে রেকর্ড ট্রান্সফার-ফিতে নাপোলি ছেড়ে জুভেন্টাসে যোগ দিলেন গঞ্জালো হিগুয়েন। ফুটবল বিশ্বের তৃতীয় সর্বোচ্চ দামি ফুটবলার এখন আর্জেন্টাইন এই স্ট্রাইকার।
হিগুয়েনকে দলে নিতে জুভিরা খরচ করেছে ৯ কোটি ইউরো। আগামী চার বছরের জন্য ইতালিয়ান চ্যাম্পিয়ন দলটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ২৮ বছর বয়সী এই ফুটবলার। প্রতি মৌসুমে রিয়াল মাদ্রিদের সাবেক তারকার আয় হবে ৭৫ লাখ ডলার! স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতা দ্বিতীয় দফায় রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ায় হিগুয়েনকে দলে টানলো জুভেন্টাস।
গত মৌসুমে দুর্দান্ত পারফর্ম করেন হিগুয়েন। তার দল ইতালিয়ান সিরি’আর শিরোপা জিততে না পারলেও ব্যক্তিগত পারফরম্যান্স সদা উজ্জ্বল ছিলেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার। ইতালিয়ান ঘরোয়া লিগে ৩৫ ম্যাচ খেলে নামের পাশে যোগ করেছেন ৩৬ গোল। যা এক মৌসুমে ইতালিয়ান সিরি’আয় সর্বোচ্চ গোলদাতার রেকর্ড। আর্জেন্টাইন এই ফুটবলার ভেঙেছেন ১৯৪৯-৫০ মৌসুমে ৩৫ গোল করা এসি মিলানের গুনার নোর্দালের রেকর্ডটি।
এর আগে ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ৯ কোটি ৪০ লাখ ইউরোর বিনিময়ে রিয়াল মাদ্রিদে নাম লিখিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তিন বছর পর টটেনহাম হটস্পারস থেকে গ্যারেথ বেলকে দলে ভেড়াতে রিয়াল ট্রান্সফার-ফি দিয়েছিল ১০ কোটি ইউরো। যা এখনো পর্যন্ত দলবদলের ইতিহাসে সবচেয়ে দামি ফুটবলারের বিশ্ব রেকর্ড।

খেলা এর আরো খবর