সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯
logo
রোনালদোর চেয়ে অনেক এগিয়ে মেসি: সুয়ারেজ
প্রকাশ : ২২ জুলাই, ২০১৬ ১৯:২৬:৫৪
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

চাঁদপুর: বার্সেলোনা তারকা নেইমার সতীর্থ লিওনেল মেসির চেয়ে রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানোকে ফিফা ব্যালন ডি’অরের জন্য এগিয়ে রেখেছিলেন। কিন্তু বার্সার আরেক তারকা লুইজ সুয়ারেজ সতীর্থর পক্ষেই কথা বলেছেন। তার মতে, রোনালদো দুটি শিরোপা জিতলেও তার চেয়ে অনেক এগিয়ে আছে মেসি।
গত মৌসুমে বার্সেলোনা কোপা ডেল রে ও লা লিগার শিরোপা জিতেছিল। তাতে দুর্দান্ত অবদান রেখেছিলেন মেসি। দুটি প্রতিযোগিতা মিলে ৪১ গোল করেছেন। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো ২৬ গোল। কিন্তু জাতীয় দলের হয়ে শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে ম্যাচে টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হয়েছেন। তার দলও হেরে গেছে।
এদিকে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি এনে দিতে অসাধারণ খেলেছিলেন রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের টাই-ব্রেকারে জয় নির্ধারণী গোলটিও করেছিলেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। এরপর পর্তুগালকে প্রথমবারের মতো ইউরোপের চ্যাম্পিয়ন করেছেন তিনি।
গত আট বছর ধরে ফিফা ব্যালন ডি’অর পুরস্কার ভাগাভাগি করে নিয়েছেন মেসি ও রোনালদো। গত মৌসুমে পুরস্কারটি জিতে নিয়ে রোনালদোর সঙ্গে ব্যবধানে ৫-৩ করেছেন আর্জেন্টিনার তারকা।
এবার বড় দুটি শিরোপা জেতায় অনেকের ধারণা রোনালাদোই ফিফা ব্যালন ডি’অর পুরস্কার জিতবেন। ব্রাজিলের তারকা নেইমারও মেসির চেয়ে রোনালদোকে এগিয়ে রেখেছেন। কিন্তু সুয়ারেজ বলেছেন, ‘এটা সত্য যে সে (রোনালদো) এই ট্রফিগুলো জিতেছে। কিন্তু আমার কাছে লিও এখন বিশ্বের সেরা খেলোয়াড়। পুরস্কার জিতল কি না জিতল, সে-ই বিশ্বের সেরা ফুটবলার।’
মেসিকে নিয়ে উরুগুয়ের তারকা আরো বলেন, ‘সে আর্জেন্টিনার হয়ে একটি শিরোপা জিততে পারেননি। কিন্তু বার্সেলোনার হয়ে অনেক ট্রফি জিতেছেন। আমি মনে করি সে ব্যালন ডি’অর পাওয়ার যোগ্য।’
মেসি ও রোনালদোকে নিয়ে বিতর্ক হলেও এবারের ব্যালন ডি’অর জয়ের দৌড়ে এগিয়ে আছেন সুয়ারেজ। লা লিগায় ব্যক্তিগত সর্বোচ্চ ৪০ গোল করেছেন তিনি। মেসির সমান ১৬টি গোলে অবদান রেখেছেন। যদিও ইনজুরির কারণে কোপা আমেরিকায় মাঠে নামতে পারেননি এই তারকা। উরুগুয়েও গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে।

খেলা এর আরো খবর