বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০
logo
অলিম্পিকে ব্রাজিলের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা
প্রকাশ : ১৫ জুলাই, ২০১৬ ১৫:১১:৩৬
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

চাঁদপুর: পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। শোকেসে রয়েছে কনফেডারেশন কাপ, কোপা আমেরিকার মতো বড় আসরের শিরোপা। সেলেকাওদের আক্ষেপ একটাই, অলিম্পিক ফুটবলে এখনো সোনা জিততে পারেনি।
এবার ঘরের মাঠে অনুষ্ঠ্যেয় রিও অলিম্পিকে সেই আক্ষেপ ঘোচানোর অপেক্ষায় ব্রাজিলিয়ানরা। আগেই অবশ্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছিল ব্রাজিল। তবে ইনজুরির কারণে সেই দল থেকে নিজেকে সরিয়ে নেন বায়ার্ন মিউনিখের উইঙ্গার দগলাস কস্তা। খেলতে পারবেন না শাখতার দোনেস্কের মিডফিল্ডার ফ্রেডও। তাদের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন ওয়ালাখ ও রেনাতো অগাস্টো।
এদিকে, সদ্য সমাপ্ত কোপা আমেরিকায় খেলতে পারেননি নেইমার। বার্সেলোনা ও ব্রাজিল ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) মধ্যকার আলোচনার মাধ্যমেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তবে অলিম্পিকে খেলতে পারবেন ব্রাজিল অধিনায়ক। এটাও অবশ্য ওই আলোচনার ভিত্তিতেই ঠিক করা হয়েছে।
রিও অলিম্পিকে ফুটবলের লড়াই শুরু হবে আগামী ৪ আগস্ট। তবে ব্রাজিলের রিও ডি জেনেইরোতে এবারের অলিম্পিকের উদ্বোধন হবে ঠিক পরের দিন। ফুটবলের লড়াইয়ে ব্রাজিলের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ‘এ’ গ্রুপে থাকা ব্রাজিলের অন্য দুই প্রতিপক্ষ ইরাক ও ডেনমার্ক।
ব্রাজিলের অলিম্পিক দল:
গোলরক্ষক: ফার্নান্দো প্রাস ও উইলসন।
ডিফেন্ডার:  মারকুইনিয়োস, দগলাস সান্তোস, জেকা, উইলিয়ান, লুয়ান ও রদ্রিগো কায়ো।
মিডফিল্ডার: চিয়াগো মাইয়া, রেনাতো অগাস্টো, ফেলিপে অ্যান্ডারসন,  রাফিনহা, রদ্রিগো দৌরাদো ও ওয়ালাখ।
ফরোয়ার্ড:  গাব্রিয়েল জেসুস, গাব্রিয়েল বারবোসা, লুয়ান ও নেইমার।

খেলা এর আরো খবর