বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯
logo
নভেম্বরে ফিরছেন মেসি!
প্রকাশ : ০৫ জুলাই, ২০১৬ ১১:৪০:০০
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

চাঁদপুর: কয়েক মাস পরেই শুরু হবে বিশ্বকাপ বাছাই পর্ব। আর বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ফুটবলে ফিরবেন লিওনেল মেসি। আগামী নভেম্বরে ব্রাজিলের বিপক্ষের ম্যাচ দিয়ে অবসর ভেঙে জাতীয় দলে ফেরার কথা ভাবছেন এ আর্জেন্টাইন তারকা। নাম প্রকাশ না করে মেসির ঘনিষ্টজনের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আর্জেন্টিনার পত্রিকা ‘লা ন্যাশন’।
বৈশ্বিক টুর্নামেন্টে চারটি ফাইনালে খেলেছেন মেসি। যদিও একবারও শিরোপা জিততে পারেননি তিনি। ২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালের পর টানা দুইবার কোপা আমেরিকার ফাইনালেও হেরেছেন তিনি। কিছুদিন আগে শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হেরেছিল আর্জেন্টিনা। অধিনায়ক মেসি নিজেও টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হন। ম্যাচে করুণ হারের পর অভিমানে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন ২৯ বছর বয়সী এই ফুটবলার।
এরপর থেকে মেসিকে জাতীয় দলে ফিরতে অনেকেই অনুরোধ করেছেন।  সারা বিশ্বের অগুণতি ভক্ত প্রতিমুহূর্তে মেসিকে আহ্বান জানাচ্ছেন ফিরে আসতে। আর্জেন্টিনার ফুটবল প্রেমীরাও পিছিয়ে নেই। নির্দিষ্ট স্থানে জড়ো হয়ে তারাও মেসিকে ফিরতে বলছেন। দেশটির প্রেসিডেন্ট মেসিকে ফোন করেছেন। ম্যারাডোনাও শামিল হয়েছেন মেসিকে জাতীয় দলে ফেরানোর মিছিলে।
অবশেষে আর্জেন্টিনার একটি জাতীয় দৈনিক জানালো, নভেম্বরে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে জাতীয় দলে ফিরবেন। মেসির এক ঘনিষ্ট বন্ধুর বরাত দিয়েছে পত্রিকাটি। যদিও ওই বন্ধুর নাম প্রকাশ করেনি।
আগামী সেপ্টেম্বরে উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলবে আর্জেন্টিনা। তিনি এই ম্যাচ দুটিতে খেলবেন না। অক্টোবরেও খেলবেন না। তবে ১০ নভেম্বর ব্রাজিলের বিপক্ষের ম্যাচ দিয়ে দলে ফিরবেন। তা না হলে ১৫ নভেম্বর কলম্বিয়ার বিপক্ষের ম্যাচ দিয়ে ফের আন্তর্জাতিক ম্যাচ শুরু করবেন।
লা ন্যাশন জানিয়েছে, মেসির সেই ঘনিষ্ট বন্ধু ২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপ খেলেছিলেন। সে হিসেবে মেসির সঙ্গে মাসচেরানো ও ম্যাক্সি রদ্রিগেজ এই তিনটি বিশ্বকাই খেলেছেন।
এদিকে মেসির বান্ধবী অ্যান্তেনেলা রোকোজ্জুও ইঙ্গিত দিয়েছেন যে মেসি জাতীয় দলে ফিরবেন। তিনি জানিয়েছেন যে যারা মেসির সমালোচনা করে তারা সংখ্যায় কম। তাদের কথায় কান দেয়া যাবে না। কিন্তু তারা অনেক চাপ সৃষ্টি করেছেন বলেও জানান মেসির দুই সন্তানের মা।

খেলা এর আরো খবর