বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০
logo
অবসরের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন মেসি: সুয়ারেজ
প্রকাশ : ৩০ জুন, ২০১৬ ০৯:২২:২৯
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

মাদ্রিদ: কোপা আমেরিকা ফুটবলের ফাইনালে হেরে যাওয়ায় কষ্ট নিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। তার এই অবসরের ঘোষণায় হতবাক পুরো বিশ্ব। সিদ্ধান্ত পরিবর্তন করার জন্য মেসিকে অনুরোধ করেছেন স্বয়ং আর্জেন্টিনার প্রেসিডেন্ট, ফুটবল খেলোয়াড় ও ভক্তরা।
এবার সেই তালিকায় যোগ দিলেন মেসির বার্সা সর্তীথ ও উরুগুয়ের খেলোয়াড় লুইস সুয়ারেজ। তিনি বলেন, “অবসরের সিদ্ধান্ত বদলে আবারো আন্তর্জাতিক অঙ্গনে ফিরবেন মেসি।”
পুরো কোপা আমেরিকায় দুর্দান্ত ফুটবল নৈপুণ্য প্রদর্শন করে সেরা দল হিসেবেই ফাইনালে উঠে আর্জেন্টিনা। কিন্তু দুভার্গ্য সেখানেই অপেক্ষা করছিলো তাদের জন্য। টাইব্রেকারে চিলির কাছে হেরে শিরোপা বঞ্চিত হয় আর্জেন্টিনা।
ফুটবলের বড় আসরের চারটি ফাইনালে উঠেও, শিরোপায় চুমু দিতে না পারার দুঃখে ফাইনাল শেষেই আন্তর্জাতিক অঙ্গন থেকে অবসরের ঘোষনা দিয়ে বসেন আর্জেন্টিনার অন্যতম সেরা তারকা মেসি। তাতেই অবাক হয়ে পড়ে পুরো ফুটবল বিশ্ব।
তাই অবসরের সিদ্ধান্ত বদলের জন্য মেসির ভক্তদের আর্জি যেন হয়ে উঠে পাহাড় সমান। পাহাড় সমান আর্জি করেছেন আর্জেন্টিনার প্রেসিডেন্টও। ভক্তরা তো রয়েছেই। এছাড়া তার খেলার ভক্ত ফুটবলারও অনুরোধ করেছেন মেসিকে, অবসরের সিদ্বান্ত বদলের জন্য। ঠিক তেমনি সুয়ারেজও, “আমি নিশ্চিত অবসরের সিদ্ধান্ত বদলে আবারো আন্তর্জাতিক অঙ্গনে ফিরবেন মেসি। ফুটবলের জন্য তার সিদ্ধান্ত পরিবর্তন করা উচিত। কিন্তু যে কোন সিদ্বান্ত নিলেও মেসি সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবেই থাকবে।”
আবেগী হয়েই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন মেসি বলে জানালেন সুয়ারেজ, “অনেকটা আবেগী হয়েই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন মেসি। তার অবসরে চলে যাওয়াটা হবে ফুটবলের জন্য লজ্জাজনক। আমি নিশ্চিত, সে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে এবং ইতিবাচক সিদ্বান্ত নিবে।”
সূত্র: সংবাদ সংস্থা

খেলা এর আরো খবর