বুধবার, ২৮ অক্টোবর ২০২০
logo
রোনালদো জাদুতে পর্তুগালের বড় জয়
প্রকাশ : ০৯ জুন, ২০১৬ ১৪:১৪:৫৮
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

ঢাকা: ক্লাব ফুটবলের দীর্ঘ সূচিতে ব্যস্ত ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এতে অনেকটাই ক্লান্ত  হয়ে পড়েন তিনি! রিয়াল মাদ্রিদের হয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার পর বিশ্রাম চেয়েছিলেন রোনালদো। তাই তাকে ছাড়াই ইউরোর দুটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছে পর্তুগাল। দুই ম্যাচে দুই অভিজ্ঞতা হয়েছে পর্তুগিজদের। প্রথম ম্যাচে নরওয়ের বিপক্ষে ৩-০ গোলে জয় পায় রোনালদোহীন পর্তুগাল। তবে দ্বিতীয় ম্যাচে তারকাখচিত ইংল্যান্ডের কাছে ১-০ ব্যবধানে পরাস্ত হয় তারা।
ইউরোর মূল আসর মাঠে গড়ানোর আগে বৃহস্পতিবার এস্তোনিয়ার বিপক্ষে খেলতে নামেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই ম্যাচে রাজকীয় প্রত্যাবর্তন ঘটে সিআর সেভেনের। আদায় করে নেন জোড়া গোল। রিয়াল মাদ্রিদ সুপারস্টারের ফেরার দিনে এস্তোনিয়াকে ৭-০ গোলে বিধ্বস্ত করেছে পর্তুগাল।
ঘরের মাঠে এস্তোনিয়াকে পেয়ে যেন ছেলেখেলাই খেলল পর্তুগাল। যদিও গোলমুখ উন্মোচন করতে খানিকটা সময় লেগেছে। ম্যাচের শুরুর দিকে রোনালদো-কারেসমাদের বেশ কয়েকটি দুর্দান্ত শট রুখে দিয়েছেন এস্তোনিয়ার গোলরক্ষক। তবে দুর্দান্ত ফর্মে থাকা রোনালদোকে কতক্ষণ আর আটকে রাখা যায়?
ম্যাচের ৩৬তম মিনিটে রিকার্ডো কারেসমার পাস ধরে লক্ষ্যভেদ করেন সিআর সেভেন। দলের প্রাণভোমরার গোলে লিড পেয়ে উড়তে থাকে পর্তুগাল। ৩৯ মিনিটে স্বাগতিকদের গোল ব্যবধান দ্বিগুণ করেন প্রথম গোলের যোগানদাতা কারেসমা। আর ছয় মিনিটের ব্যবধানে রোনালদো জোড়া গোল আদায় করে নিলে ৩-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পর্তুগাল।
দ্বিতীয়ার্ধে এসে এস্তোনিয়াকে সেই ভয়ঙ্কর রূপটাই দেখাল পর্তুগাল। ৫৫মিনিটে এস্তোনিয়ার জাল কাঁপান দানিলো পেরেইরা। ৬১ মিনিটে সফরকারী দলের খেলোয়াড় মেটসের আত্মঘাতী গোলে পর্তুগালের ব্যবধান বেড়ে দাঁড়ায় ৫-০তে। ৭৭ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোল করেন কারেসমা। আর এস্তোনিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন এদের। আর তাতে ৭ গোলের ব্যবধানে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগিজরা।

খেলা এর আরো খবর