বুধবার, ২৭ মে ২০২০
logo
নেইমারহীন ব্রাজিলকে রুখে দিল ইকুয়েডর
প্রকাশ : ০৫ জুন, ২০১৬ ১৪:৫৮:০৯
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

চাঁদপুর: বার্সেলোনার আবদার রাখতে গিয়ে কোপা আমেরিকার মতো টুর্নামেন্টে দলের প্রাণভোমরা নেইমার  দ্য সিলভাকে ছাড়াই খেলছে ব্রাজিল। আক্রমণভাগে তার অভাবটা টের পাওয়ারই কথা সেলেকাওদের কোচ কার্লোস দুঙ্গার। হয়েছে ঠিক তা-ই।
কোপায় নিজেদের প্রথম ম্যাচে এক রাশ হতাশা সঙ্গী হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। রোববার সকালে নেইমারহীন ব্রাজিলকে রুখে দিয়েছে ইকুয়েডর। ম্যাচটির নিষ্পত্তি হয়েছে গোলশূণ্য ড্রয়ে (০-০)।
ক্যালিফোর্নিয়ার রোজ বল স্টেডিয়ামে শুরু থেকেই অগোছালো ফুটবল খেলেছে ব্রাজিল। প্রথমার্ধে গোলের দেখা নেই,  তবে এ অর্ধে তিনটি হলুদ কার্ড দেখেছে সেলেকাও শিবির, যথাক্রমে ক্যাসিমিরো, এলিয়াস ও গিল। বিপরীতে তখন চালকের আসনে থাকা ইকুয়েডর কোনো হলুদ সংকেতই পায়নি।
ব্রাজিলের আক্রমণভাগে নেইমারের জায়গায় খেলতে নামেন জোনাস। পুরো সময়টাই তো মাঠে থাকতে পারলেন না সাও পাওলোর ফরোয়ার্ড। ৬২ মিনিটে গ্যাব্রেইল বারবাসোকে বদলি করে চলে যান মাঠের বাইরে। গ্যাব্রেইলও ছিলেন নিজের ছায়া হয়ে।
নেইমারের অভাবটা পূরণ করতে পারতেন দলের অভিজ্ঞ দুই খেলোয়াড় কুটিনহো ও উইলিয়ান।  পারলেন না তারাও। দুঙ্গার দলের আক্রমণভাগে হাল ধরার মতো আর কে আছে?
ডিফেন্ডার থেকে স্ট্রাইকার বনে যাওয়ার চেষ্টা করেছিলেন ফিলিপে লুইজ ও দানি আলভেজ। তাদের কয়েকটি দুর্দান্ত শট রুখে দিয়েছেন ইকুয়েডর গোলরক্ষক হাভিয়ার দ্রিয়ার। আর তাতে ইকুয়েডরের সঙ্গে গোলহীন ড্র করে পয়েন্ট খুইয়ে মাঠ ছাড়তে হলো ব্রাজিলকে। ‘বি’ গ্রুপের অপর ম্যাচে হাইতিকে ১-০ গোলে পরাজিত করেছে পেরু।

খেলা এর আরো খবর