মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১
logo
স্টেফিকে ছোঁয়ার লক্ষ্যে সেরেনা
প্রকাশ : ২২ মে, ২০১৬ ১০:০৭:৫০
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

প্যারিস: ফের কিংবদন্তি স্টেফি গ্রাফের ২২টি সিঙ্গলস গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করার সুযোগ সেরেনা উইলিয়ামসের সামনে।
 
এই মার্কিন মহিলা টেনিস খেলোয়াড় এবারের ফরাসি ওপেনে নামছেন প্রাক্তন জার্মানকে ছোঁয়ার লক্ষ্যে।
 
গত বছর উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই মহিলা সিঙ্গলসে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জেতার রেকর্ড স্পর্শ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন সেরেনা। কিন্তু গতবারের ইউএস ওপেন এবং এবারের অস্ট্রেলিয়ান ওপেনে তিনি চ্যাম্পিয়ন হতে পারেননি। ফরাসি ওপেনে গতবারের চ্যাম্পিয়ন এবার খেতাব ধরে রেখে নতুন রেকর্ড গড়তে চাইছেন।
 
স্টেফির রেকর্ড ছোঁয়ার লক্ষ্য পূরণ করতে গেলে অবশ্য সেরেনাকে নিজের ট্র্যাক রেকর্ড বদল করতে হবে। ফরাসি ওপেনে তাঁর রেকর্ড যে বিশেষ ভাল নয়! ২১টি গ্র্যান্ড স্ল্যামের মধ্যে মাত্র তিনটি এসেছে প্যারিস থেকে। ২০০২ সালে প্রথমবার ফরাসি ওপেন জেতার পর দ্বিতীয় খেতাবের জন্য অপেক্ষা করতে হয়েছিল ২০১৩ পর্যন্ত। তারপর গত বছর খেতাব এসেছে। পরপর দুবার রোঁলা গাঁরোয় চ্যাম্পিয়ন হতে পারেননি সেরেনা। এবার সেই রেকর্ড বদলাতে না পারলে স্টেফিকে ছোঁয়ার জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।
 
সেরেনা অবশ্য বলছেন, তাঁর উপর কোনও চাপ নেই। তাঁর নিজেকে আর প্রমাণ করার কিছু নেই। এত বছর খেলার পর নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে তিনি জিততে চান। এই অনুভূতি অন্যরকম।

খেলা এর আরো খবর