বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০
logo
উয়েফা উরোপা লিগ
ফাইনালে লিভারপুলের সঙ্গী সেভিয়া
প্রকাশ : ০৬ মে, ২০১৬ ১৬:২৭:২১
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

চাঁদপুর: প্রথম লেগে ২-২ গোলে ড্র করে ফাইনালে খেলার আশায় ছিল দু’দলই, সেভিয়া ও শাখতার দানেক্স । কিন্তু ভাগ্যদেবীর পছন্দ হয়েছে সেভিয়াকে! আর হাতও বাড়ালেন স্প্যানিশ ক্লাবটির দিকে। বৃহস্পতিবার রাতে দ্বিতীয় লেগে শাখতারের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে তারা।
দুই লেগ মিলে ৫-৩ গোলে সেমিফাইনালের খেলা জিতেছে  উমাই এমিরের দল। আর তাতে উয়েফা উরোপা লিগের ফাইনালে লিভারপুলের সঙ্গী হলো সেভিয়া। আগামী ১৮ মে সুইজারল্যান্ডের বাসেলে অনুষ্ঠিত হবে শিরোপা নির্ধারণী ম্যাচটি।
ঘরের মাঠে সেভিয়া খেলেছে সেভিয়ার মতোই। প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে দুইটি অ্যাওয়ে গোল থাকায় অনেকটা চাপমুক্ত ছিল তারা! তার পরও সেমিফাইনালের মতো ম্যাচে নিজেদের সেরাটা ঢেলে দিতে ভুল করেননি উমাই এমিরের শিষ্যরা। যে করেই হোক ফাইনালের টিকিট চাই-ই-চাই সেভিয়ার!
ম্যাচের ৯ ও ৪৭ মিনিটে জোড়া গোল করে সেভিয়াকে স্বস্তিকর অবস্থায় নিয়ে আসেন কেভিন গামেইরো। আর খেলার ৫৯ মিনিটে দুর্দান্ত এক গোল করে স্বাগতিকদের জয়ের বাকি কাজটুকু সেরে ফেলেন মারিয়ানো।
প্রসঙ্গত, উয়েফা ইউরোপা লিগের সেমিফাইনালের প্রথম লেগে ভিয়ারিয়ালের মাঠে এক গোলে পিছিয়ে ছিল লিভারপুল।  ঘরের মাঠ আনফিল্ডে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে ইংলিশ ক্লাবটি। ফিরতি লেগে ভিয়ারিয়ালকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে স্বাগতিকরা। তাই দুই লেগ মিলে স্প্যানিশ দলটিকে ৩-১ ব্যবধানে হারিয়ে ইউরোপা লিগের ফাইনালের খেলা নিশ্চিত করেছে লিভারপুল।
বাংলামেইল২৪ডটকম/ এনইউ
 

খেলা এর আরো খবর