রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯
logo
ডিমের মধ্যে পাওয়া গেল হীরা!
প্রকাশ : ২৬ মার্চ, ২০১৭ ০৯:৫৮:২৮
প্রিন্টঅ-অ+
বিশেষ ওয়েব
লন্ডন: সোনার ডিম পাড়া হাঁসের কথা কথা সকলেরই জানা। রূপকথার গল্প হওয়ায় হাঁসের পেটে সোনার ডিমের কথা প্রবাদ হিসেবে ব্যবহৃত হলেও তা বিশ্বাসযোগ্য নয়। কিন্তু মুরগীর ডিমে হীরে! অবাক হয়ে যাওয়ার মতো ঘটনাটি ঘটেছে রানীর দেশে।

বিশ্বের সব থেকে মূল্যবান হীরে কোহিনুর এই মুহূর্তে রয়েছে ইংল্যান্ডে। আর সেই দেশেই ডিমের মধ্যে থেকে পাওয়া গেল হীরে। ঘটনাটি ঘটেছে দিন কয়েক আগে ইংল্যান্ডের সাউথ হ্যাম্পশায়ারে। ৩৯ বছরের স্যালি থ্যাম্পসন নিত্যদিনের মতো প্রাতরাশ করছিলেন। পাতে ছিল সেদ্ধ ডিম। সেই ডিমে কামড় দিতেই শক্ত কিছু অনুভব করেন স্যালি। প্রাথমিক অবস্থায় মনে হয়েছিল দাঁত ভেঙেছে। সময়ের অনেক আগে দাঁত পড়ে যাওয়ায় খানিক অবাক এবং দুঃখিত হয়েছিলেন। কিন্তু পরক্ষণেই চমকে উঠলেন স্যালি। মুখের ভিতরের ভাঙা অংশটি আসলে হীরে। বিশ্বাস হয়নি প্রথমে। ফেসবুকে নিজের ওয়ালে সেই হীরের ছবি পোস্ট করে বন্ধুদের থেকে মতামত চান স্যালি থ্যাম্পসন। এক হীরে বিশারদ জানিয়ে দেন যে স্যালির পোস্ট করা ছবি আসল হীরের।


 ডিমের ভিতরে হীরে কিভাবে গেল তা নিয়ে বিতর্ক শুরু হয়ে যায় ফেসবুকে। নানা মুনির নানা মত দেখা যায় স্যালির পোস্টে। খুব সম্ভবত খাবারের সঙ্গে মুরগীটি ওই হীরের টুকরো গিলে ফেলেছিল বলে মনে করছেন অনেকে।

বিশেষ সংবাদ এর আরো খবর