বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯
logo
কুড়িগ্রামে ৫-৭ ডিগ্রি তাপমাত্রা!
প্রকাশ : ১৫ জানুয়ারি, ২০১৭ ১৫:৫৫:৫৫
প্রিন্টঅ-অ+
বিশেষ ওয়েব
কুড়িগ্রাম: তিন দিন ধরে অব্যাহত থাকা তীব্র ঠাণ্ডায় দুর্ভোগে রয়েছে কুড়িগ্রামের মানুষ। এই জেলার তাপমাত্রা ৫ থেকে ৭ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করছে।

শীতের তীব্রতা থেকে বাঁচতে সন্ধ্যা নামার আগেই বাড়ি ফিরে যাচ্ছেন স্থানীয়রা। ফলে সন্ধ্যা নামতেই ফাঁকা হয়ে যাচ্ছে বাজারসহ রাস্তাঘাট।

কুড়িগ্রাম আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মো. নজরুল ইসলাম জানান, রোববার সকাল ৬টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

দিনের বেলা সূর্যের দেখা মিললেও কমছে না ঠান্ডার প্রকোপ। হাড় কাঁপানো ঠাণ্ডার কারণে কাজে যোগ দিতে পারছেন না শ্রমজীবী মানুষ। গরম কাপড়ের অভাবে নিম্ন আয়ের মানুষ খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।
 
এ ছাড়া জেলার শিশু ও বৃদ্ধরা আক্রান্ত হচ্ছেন শীতজনিত নানা রোগে। হাসপাতালগুলোতে বাড়ছে ডায়রিয়া রোগীর সংখ্যা।

কুড়িগ্রাম সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শাহিনুর রহমান জানান, হাসপাতালে প্রতিদিনই শীতজনিত সমস্যায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ৩০ শিশু ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

এ ছাড়া অন্যান্য রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন আরো ১৮৫ রোগী। হাসপাতালে ডাক্তার সংকট থাকায় রোগীদের চিকিৎসা দিতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে বলে জানান তিনি।
   
জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন জানান, এরই মধ্যে সরকারিভাবে ৫৩ হাজার ১৮৫টি কম্বল বিতরণ করা হয়েছে।

তবে গত তিন দিনে এ অঞ্চলে ঠাণ্ডার প্রকোপ বেড়ে যাওয়ায় শীতার্ত মানুষের জন্য আরো ৩০ হাজার কম্বল চেয়ে আবেদন করা হয়েছে বলে জানান তিনি।

বিশেষ সংবাদ এর আরো খবর