শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯
logo
৩৫২ কম পেয়েও জিতেছে নৌকা! গেজেট প্রকাশে নিষেধাজ্ঞা
প্রকাশ : ১৭ মে, ২০১৬ ১১:২৮:২৬
প্রিন্টঅ-অ+
বিশেষ ওয়েব

ঢাকা: ঠাকুরগাঁও উপজেলার ২০ নং রুহিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদের ফলাফল স্থগিত ও গেজেট প্রকাশে নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট।
এ বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের শুনানি করে বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি জাফর আহমেদ এর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন। আজ আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি অ্যাডভোকেট সগীর হোসেন লিওন।
গত ৭ মে এই ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিএনপির মনোনিত প্রার্থী হয়ে ধানের শীষ প্রতীক নিয়ে অংশ নেন মোস্তফা কামাল। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের অনিল কুমার সেন নৌকা প্রতীক নিয়ে এ নির্বাচনে অংশ গ্রহণ করেন।
পরে আদালত থেকে বেরিয়ে এ মামলার আইনজীবী সগীর হোসেন লিওন বলেন, ‘মোস্তফা কামাল ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করে এ ইউনিয়নের নয়টি ওয়ার্ডে মোট ভোট পান ৪৮১৭টি। অপরদিকে নৌকা প্রতীক নিয়ে অংশ নিয়ে অনিল কুমার ভোট পান ৪৪৬৫টি। কিন্তু নির্বাচনে দায়িত্ব পালনকারী রিটার্নিং অফিসার মো. নুরুজ্জামান নির্বাচনী ফলাফল পরিবর্তন করে বিজয়ী প্রার্থী মোস্তফা কামালের পরিবর্তে অনিল কুমারের নাম বিজয়ী হিসেবে নির্বাচন অফিসে জমা দেন।’
পরবর্তিতে বিষয়টি চ্যালেঞ্চ করে গত বৃহস্পতিবার ১৩ এপ্রিল হাইকোর্ট রিট আবেদন করেন মোস্তফা কামাল। শুনানি শেষে আজ আদালত এ আদেশ দেন। এই আইনজীবী আরো বলেন, সে নির্বাচনে ৩৫২ ভোট বেশি পেয়েছে মোস্তফা কামাল।

বিশেষ সংবাদ এর আরো খবর