মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯
logo
আজ মঙ্গলবার । দিনটি আপনার কেমন যাবে
প্রকাশ : ২০ ডিসেম্বর, ২০১৬ ১৬:০৫:৩৫
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম
মানসিক অস্থিরতা কাটিয়ে উঠতে পারবেন কন্যা রাশির জাতকরা ? প্রিয়জনদের মন জয় করতে পারবেন তুলা রাশির জাতকরা ? কী বলছে ভাগ্যচক্র ? জানতে চোখ রাখুন আজকের রাশিফলে।

মেষ : আজ আপনি ব্যস্ত থাকবেন। মানসিকভাবে আপনি ক্লান্ত বোধ করতে পারেন। আশানরূপ ফল পাওয়ার জন্য আজও আপনাকে লড়াই করতে হবে। আপনার মধ্যে জেদ আরও প্রবল হয়ে উঠবে। নিজের মধ্যে এই বিদ্রোহী সত্ত্বাটিকে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। হঠকারী সিদ্ধান্ত নিতে যাবেন না। কথাবার্তা ও ব্যবহারে সংযত রাখুন। ধৈর্য ধরুন। যদিও উচ্চপদস্ত কারও কোনও কাজ করে দেওয়ার জন্য আপনার লাভ হতে পারে। টাকা সঞ্চয় করুন। কারণ গ্রহ নক্ষত্রগুলি আজ আপনার উপর সদয় নয়। কর্মক্ষেত্রে আপনার জন্য পাহাড় সমান কাজ অপেক্ষা করছে। আজ হাতের কাজগুলি শেষ করার জন্য সাধারণের তুলনায় অনেক বেশি সময় ও পরিশ্রমের প্রয়োজন। সন্ধেবেলা আমোদপ্রমোদের সমস্ত পরিকল্পনা সম্ভব হলে ত্যাগ করুন। ছোটোখাটো পেটের সমস্যা আপনাকে বিরক্ত করতে পারে। সাবধানে থাকুন।

বৃষ : গ্রহ-নক্ষত্রের গতকালের চমকপ্রদ অবস্থানের পর আজও আপনার আত্মবিশ্বাস শুধু অক্ষতই থাকবে না, এটি আরও প্রস্ফুটিত হবে। দৃঢ় ইচ্ছাশক্তি এবং মানসিকতার দরুন আপনি কর্মক্ষেত্র, ব্যবসা অথবা নিজের জীবনে চরম উচ্চতায় পৌঁছাবেন। জীবনের সব ক্ষেত্রে সাফল্য পাবেন। বাবার থেকে লাভের সম্ভাবনা আছে। আর যদি আপনি নিজেই বাবা হন, তাহলে আপনি সন্তানদের ভবিষ্যতের কথা ভেবে সতর্কতার সঙ্গে বিনিয়োগ করবেন। আর্থিক মুনাফা লাভের যোগ আছে। বিশেষত যদি আপনি কোনও পাবলিক সেক্টরের সঙ্গে যুক্ত থাকেন। ছাত্রছাত্রীদের জন্য এবং যাঁরা কোনও পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন, তাঁদের জন্য সময়টি শুভ।

মিথুন : যে কোনও নতুন প্রকল্পে কাজ শুরু করার জন্য দিনটি শুভ। নির্দ্বিধায় এগিয়ে যেতে পারেন। প্রকল্পের একটি উচ্চমানের উপস্থাপনা পরিবেশন করুন, দেখবেন চুক্তিটি আপনার নামেই হবে। কর্মক্ষেত্রে কারও হয়ে এবং উচ্চ ক্ষমতাশালী কারও হয়ে করা কাজে বিশেষ লাভ হবে এবং কাজটি ফলপ্রসু হবে। কিন্তু কোনওভাবেই অসাবধাণ হয়ে পড়বেন না। নয়তো প্রাপ্য লাভের মাত্রা কমে যেতে পারে। ভাইবোনদের অথবা কোনও প্রতিবেশীর রুক্ষ ব্যবহার আপনাকে আঘাত করতে পারে। সম্বভ হলে দ্বন্দ্ব এড়িয়ে চলুন। কোনও ব্যক্তি অথবা ঘটনার প্রতি আপনার মতামত বদল করতে আপনাকে বাধ্য করা হতে পারে। ভরসা করা যায় না এমন কোনও আর্থিক প্রকল্প থেকে দূরে থাকুন এবং আর্থিক বিষয়গুলিতে সাবধান থাকুন।

কর্কট : নেতিবাচক চিন্তা ও মানসিক প্রতিবন্ধকতাকে দূরে সরিয়ে রাখার চেষ্টা করুন। প্রতিকূলতাকে এড়িয়ে যাবেন না, বরং তার মোকাবিলা করতে শিখুন। তবেই অবস্থান উন্নতি হবে। নয়তো প্রতিকূল পরিস্থিতি কারণে শারিরিক ও মানসিকভাবে অসুস্থ বোধ করতে পারেন। প্রিয়জনের থেকে আঘাত পেলে অথবা হতাশায় ভুগলে, চুপ করে সেটি সহ্য করবেন না। বরং খোলামেলা আলোচনা করে মিটিয়ে নিন। পরিবারের সদস্যদের সঙ্গে মতানৈক্যের সম্ভাবনা আছে। পারিবারিক পরিবেশে উত্তেজনা থাকতে পারে। যে কোনও বিষয়ে আলোচনার মাধ্যমে নিজের দৃষ্টিভঙ্গী অন্যদের পরিস্কার করে বুঝিয়ে দিন। তাতে ভুল বোঝাবুঝি মিটে যাবে। যে সমস্ত ছাত্রছাত্রীরা পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন অথবা ফলের আশায় রয়েছেন, তাঁদের জন্য সময়টি শুভ নয়। হতাশ হবেন না। অশুভ শক্তি অথবা ভাবনা থেকে দূরে থাকুন।

সিংহ : আপনি আজ সাহসী, তৎপর এবং আত্মবিশ্বাসে ভরপুর থাকবেন। আপনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা আজ উচ্চতার শিখরে পৌঁছোবে এবং কঠিন সিদ্ধান্তগুলি আপনি খুব সহজেই নিয়ে নিতে পারবেন। বাবা-মায়ের থেকে এবং বাড়ির বড়দের থেকে লাভ হবে। যেটি আপনার সম্মান বৃদ্ধি করতে পারে অথবা সামাজিক অবস্থার উন্নতিও ঘটাতে পারে। কিন্তু, আত্মবিশ্বাস যদি আপনার গুণ হয়ে তাহলে আত্মগম্ভীরতা হল আপনার দোষ। অবশ্যই এটি দূরে রাখা উচিত। নিজের কথাবার্তা ও মেজাজের উপর নিয়ন্ত্রণ রাখুন। স্বাস্থ্যের যত্ন নিন।

কন্যা : দিনটি নিশ্চিতভাবেই আপনার জন্য চমপ্রদ। গোটা দুনিয়ার কাছে নিজের সেই আত্মবিশ্বাসকে তুলে ধরার সবচেয়ে ভালো সময়। তবু সাবধানে থাকুন, এটি যেন সীমা ছড়িয়ে না যায়। আত্মগম্ভীরতাকে নিজের সাফল্যের পথে আসতে দেবেন না এবং ব্যবহারে যেনও দম্ভ না ধরা পড়ে সেদিকে খেয়াল রাখুন। নয়তো আপনি সংঘর্ষে জড়িয়ে পড়তে পারেন। যা আপনাকে মানসিকভাবে বিচলিত করে তুলবে, আপনার স্বাস্থ্যের উপরও তার পড়বে। অবিবেচকের মতো কোনও কাজ করবেন না। প্রয়োজনের তুলনায় বেশি কথা বলবেন না। এটি পুরানো কোনও বন্ধুত্বের সম্পর্কে চিড় ধরাতে পারে এবং পরবর্তীকালে আপনি অপরাধ বোধে ভুগতে পারেন। তাই নিয়ন্ত্রণে থাকুন। প্রার্থনা করুন, মানসিক শান্তি পাবেন।

তুলা : তুলা রাশির ভাগ্যবানদের আজ শুভ সময় বজায় থাকবে। গতকালের চমকপ্রদ নক্ষত্র দশার প্রভাবে আজ আপনি চনমনে বোধ করবেন। আপনি হয়ত বন্ধুবান্ধব, পরিবার অথবা জীবনসঙ্গীর সঙ্গে সুখময় ভ্রমণ উপভোগ করছেন। যদি এখনও না গিয়ে থাকেন, তাহলে  আপনি আপনার জীবনের শ্রেষ্ঠ ভ্রমণের পরিকল্পনা করবেন। বিভিন্ন দিক থেকে নানাবিধ লাভ ও সুযোগ-সুবিধা আসবে। আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। বন্ধুত্বের সম্পর্কগুলি মধুর এবং লাভদায়ী হয়ে উঠবে। আপনি বন্ধুদের জন্য খরচ করতে দ্বিধা করবেন না। বিবাহে আগ্রহীদের জন্য সময়টি চমৎকার। সেই বিশেষ ব্যক্তিটির সঙ্গে আজ আপনার দেখা হয়ে যেতে পারে,  আপনি যাঁর অপেক্ষা ছিলেন। খাদ্যরসিকদের জন্য এটি উত্তম সময়।

বৃশ্চিক : আজকের দিনটি হুবহু গতকালের মতোই কাটবে। ভগবান আপনাকে আশীর্বাদ করছেন। প্রেম এবং অন্যান্য সম্পর্কগুলি সুখের হবে। বাড়ি এবং কর্মক্ষেত্রে পরিবেশ মধুর এবং অনুকুল থাকবে। আপনার পরিচিতজনরা এবং ঊর্ধ্বতন কর্মচারীরা সহায়তামূলক আচরণ করবেন। যদি আপনার উপর কাজের প্রচুর চাপ থাকে, তবুও আপনি খুশি থাকবেন। যাবতীয় কাজকর্ম সময়ের মধ্যেই শেষ হয়ে যাবে। সন্ধেবেলা আপনি মুক্ত মনে সুন্দর সময় উপভোগ করবেন। আপনার সামাজিক অবস্থানের উন্নতি হবে এবং আপনার সম্মান বৃদ্ধি পাবে। আজ যখন আপনি সন্তানের সাফল্যের সুখবরটি শুনবেন, খুশিতে আপনার চোখে জল আসবে এবং মন খুশিতে ভরে যাবে।

ধনু : আজ আপনাকে নিজের স্বাস্থ্যের বিশেষ যত্ন নিতে হবে। আপনার শরীর আজ খুব ভালো থাকবে না। বিশ্রাম নিন। অনীদ্রা, দুশ্চিন্তা, ইঙ্গিত যাই হোক না কেন, শারীরিক অসুস্থতাকে উপেক্ষা করবেন না। বরং, শরীর এবং মনকে বিশ্রাম দিন। সম্ভব হলে ঘুরতে যাওয়ার পরিকল্পনাটি বাতিল করুন। নেতিবাচক প্রভাব ফেলতে পারে এমন কোনও মানুষের সঙ্গে বাগবিতণ্ডা থেকে দূরে থাকুন। যে কোনও কাজের প্রস্তাবে দৃঢ়ভাবে না বলুন। খাওয়াদাওয়ার দিকে বিশেষ নজর রাখুন। হালকা আড্ডায় মগ্ন থাকুন, কোনও গম্ভীর আলোচনায় জড়াবেন না।

মকর : আপনার খরচ আজ অপ্রত্যাশিতভাবে বেড়ে যাবে। খরচ বৃদ্ধির কারণে আপনি মানসিকভাবে ক্লান্ত বোধ করতে পারেন। ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন, সেক্ষেত্রে আপনার খরচ যা ভেবেছিলেন তার থেকে বেশি হতে পারে। আর্থিক অপচয় বন্ধ করতে চাইলে সতর্ক থাকুন, বেপরোয়া কেনাকাটা বন্ধ করুন। বাইরে খাওয়ার সময় সাবধান থাকুন। আপনি মেজাজ হারাতে পারেন এবং রেগে যেতে পারেন। নেতিবাচক চিন্তাভাবনায় ভুগতে পারেন। কর্মক্ষেত্রের পরিবেশ তুলনামূলকভাবে অনেক শান্তিপূর্ণ থাকবে। যদিও বিতর্ক না এড়াতে পারেন, তাহলে অংশীদারের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়বেন।

কুম্ভ : আরামদায়ক এবং স্বপ্নের মতো একটি দিন অপেক্ষা করছে। আজ আপনি প্রেম ভালোবাসার প্রচুর সুযোগ পাবেন। সময়টি উপভোগ করুন। মন প্রাণ খুশিতে ভরে তাকবে। তার প্রভাব আপনার কর্মক্ষেত্রেও ছড়িয়ে পড়বে। ব্যবসার ক্ষেত্রেও আপনার ভাগ্য সুপ্রসন্ন থাকবে। এসময়ে আপনি মানসিক আনন্দ ও আত্মবিশ্বাসে ভরপুর থাকবেন। এটি আপনার যাবতীয় কাজে সুপ্রভাব ফেলবে। আপনি আজ প্রমোদ ভ্রমণে যেতে পারেন। সুন্দর সাজগোজ করে সামাজিক অনুষ্ঠানে অংশ নেবেন, যেখানে এক মনোরম পরিবেশ এবং সুস্বাদু খাবার-দাবার আপনার জন্য অপেক্ষা করছে। গাড়ি কেনার জন্য সময়টি শুভ।

মীন : আপনার জন্য দিনটি শুভ। আপনার ইচ্ছাশক্তি ক্রমশ শক্তিশালী হয়ে উঠবে। আপনার মানসিক শক্তি এতটাই দৃঢ় হয়ে উঠবে, যে আপনার বন্ধুরাও তাতে অবাক হয়ে যাবে। আপনি ভিতর থেকে আজ সুস্থ বোধ করবেন। শরীরচর্চার দিকে আপনার আগ্রহ বাড়বে। বাড়িতে শান্তি বজায় থাকবে। তবে কথাবার্তা এবং মেজাজের উপর নিয়ন্ত্রণ রাখুন। কোনও কিছুতেই বিরক্তি আসতে দেবেন না। মায়ের থেকে সুসংবাদ পাওয়ার আশা রাখতে পারেন। কর্মক্ষেত্রে সহকর্মীদের থেকে সহায়তা পাবেন।

রকমারি এর আরো খবর