শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯
logo
আজ শনিবার। কেমন যাবে আপনর দিনটি
প্রকাশ : ০৩ ডিসেম্বর, ২০১৬ ১৬:৫১:০৫
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম
প্রিয়জনের মুখে হাসি ফোটাতে পারবেন কন্যা রাশির জাতকরা ? বাগবিতণ্ডা এড়িয়ে চলতে পারবেন তুলা রাশির জাতকরা ? কী বলছে ধনু রাশির ভাগ্যচক্র ? জানতে চোখ রাখুন রাশিফলে।

মেষ : চেষ্টা করুন হাতে নেওয়া কাজগুলি যেন আজ আপনাকে খুব বেশি ভারাক্রান্ত না করে তোলে। কাজে আলস্য করা ঠিক হবে না। এটি পরিস্থিতিকে জটিল করে তুলতে পারে। আজ আপনাকে সাবধানে থাকতে হবে। যে কোনও পরিস্থিতিতে মেজাজ হারালে চলবে না। নয়তো ব্যক্তিগত জীবনের পাশাপাশি কর্মক্ষেত্রেও ক্ষতিকর প্রভাব পড়তে পারে। মন ও ভাবনাগুলিকে নিয়ন্ত্রণে রাখুন। মানসিক শান্তি পেতে কোন ধর্মীয় স্থান দর্শনে যান।

বৃষ : ক্লান্তি দূর করার জন্য যোগ সাধনা ও ধ্যান হল অদ্বিতীয় উপায়। এগুলি করার কথা ভাবুন। কারণ আজ আপনাকে অনেক কাজে ব্যস্ত থাকতে হবে। কোনও কাজে ভুল হলে অথবা যদি মনে হয় আপনি কাজটি করতে পারবেন না, তবে ধৈর্য ধরুন। শারীরিক কষ্ট, মানসিক যন্ত্রণা, নতুন কিছু শুরু করা, এসব নিয়ে আপনি চিন্তায় থাকতে পারেন। একটু বিশ্রাম নিন। খাওয়াদাওয়া ও স্বাস্থ্যের উপর নজর দিন। সাবধানে থাকুন। সম্ভব হলে ভ্রমণের পরিকল্পনা এড়িয়ে চলুন।

মিথুন : গ্রহ-নক্ষত্ররা আজ আপনাকে প্রচুর ইতিবাচকতা প্রদান করছে। আপনার জন্য এটি শুভ সময়। পারিবারে সুখ ও শান্তি বজায় থাকবে। আপনি আজ এমন কিছু কাজে সময় কাটাবেন যেটি আপনার সন্তুষ্টিকে বাড়িয়ে তুলবে। সামাজিক সম্মান বৃদ্ধি পেতে পারে। সিনেমা দেখতে যাওয়া, নিরিবিলি ও মনোরম স্থানে নৈশভোজ প্রিয়জনের সঙ্গে সম্পর্ককে মধুর করে তুলবে। ছোটোখাটো ভ্রমণের পরিকল্পনাও করতে পারেন। তা আপনার মানসিক শান্তি ও পরিতৃপ্তিকে আরও বাড়িয়ে দেবে।

কর্কট : যাঁরা সরকারি বা সামাজিক কোনও ক্ষেত্রে চাকরি করেন অথবা নতুন কোনও চাকরি শুরু করেছেন, এই অনুকূল পরিবেশে তাঁরা বিশেষভাবে উপকৃত হবেন। পরিবারে আপনি স্বামী/স্ত্রী ও প্রিয়জনদের সঙ্গে বেশ ভালো সময় কাটাবেন। পরিকল্পিত বিষয়গুলিতে যদিও আপনার খরচ আজ বাড়বে, তবু সেগুলি অকারণ খরচ নয়। তাতে উপকার হবে এবং আপনি সন্তুষ্টি বোধ করবেন।

সিংহ : একটি আনন্দমুখর দিন আপনার জন্য অপেক্ষা করছে। আপনার শারীরিক ও মানসিক অবস্থা আজ নিখুঁত। তা আপনার সৃজনশীলতাকে আরও বাড়িয়ে তুলবে। এই উপভোগ্য প্রগতিটির জন্য, যে সৃজনশীল কাজে আপনি ঝুঁকবেন, সেটিতেই সুফল পাবেন। জাতকের কুষ্টির এই লক্ষণটি তাঁর সন্তানদের মধ্যেও থাকবে। তাই সন্তানদের দিক থেকেও কিছু ভালো খবরের আশা রাখতে পারেন। সামাজিকতার কারণে সময় ও অর্থ ব্যয় করে আপনার এই সৌভাগ্যক সকলের সঙ্গে ভাগ করে নিন।

কন্যা : যাবতীয় আইনি দস্তাবেজ নিয়ে সতর্ক থাকুন, যেগুলিতে আজ আপনাকে সই করতে হতে পারে। আইনি বিষয়ে সিদ্ধান্ত আজ না নেওয়াই ভালো। দিনটি আপনার জন্য খুব বেশি অনুকূল নয়। তাই আপনাকে সাবধানে থাকতে হবে। মায়ের শারীরিক অসুস্থতা আপনার মানসিক যন্ত্রণার কারণ হতে পারে। শরীর আজ খুব একটা ভালো থাকবে না। লোকজনদের সঙ্গে, বিশেষ করে পরিবারের সদস্যদের সঙ্গে ভুল বোঝাবুঝির সম্ভাবনা আছে। সম্ভব হলে সেগুলো এড়িয়ে চলুন। অতিরিক্ত খরচ থেকে বিরত থাকুন।

তুলা : কোনও কিছুর শুভ সূচনা, নতুন চুক্তি, ফলদায়ী যাত্রা অথবা ভাইবোনদের সঙ্গে সম্পর্কের উন্নতি, আজ এইসব কিছু আপনাকে খুশি ও সন্তুষ্ট করবে। নতুন প্রকল্প শুরু করার জন্য দিনটি ভালো। আপনি বিদেশ থেকে সুখবর পেতে পারেন। আপনার সামাজিক সম্মান ও যশ বৃদ্ধির যোগ রয়েছে। বিনিয়োগগুলি থেকে ভালো লাভের আশা রাখতে পারেন। শত্রুদের উপর জয় লাভ করতে পারবেন। এইসব সৌভাগ্যময় ঘটনাগুলি আজ সারাদিন আপনাকে হাসিখুশি রাখবে। দিনটি উপভোগ করুন।

বৃশ্চিক : আপনার আজকের দিনটি সাদামাটা কাটবে। নক্ষত্ররা আজ আপনাকে সাবধানে থাকতে বলছে। অর্থ ও ধর্মীয় কাজে ব্যয় সংক্রান্ত বিষয়গুলিতে বুদ্ধিমত্তার সঙ্গে কাজ করতে হবে। প্রিয়জনদের ব্যবহারের প্রতি নজর রাখুন। কারণ তাঁদের ব্যবহারে আপনার প্রতি বিদ্বেষ ধরা দিতে পারে। আপনার কাছের কোনও মানুষ যদি আপনাকে দোষারোপ করেন, তাহলে ক্রোধে ফেটে পড়বেন না। শান্ত থাকার চেষ্টা করুন এবং এই ব্যাপারটিকে মিটমাট করে নিন। ছাত্রদের জন্য এটি ভালো সময় নয়। সুতরাং, আজ স্রোতের বিপরীতে সাঁতরাতে হতে পারে।

ধনু : নক্ষত্ররা আপনার জন্য চমকপ্রদ এবং দিনটিও শুভ। লক্ষ্মীদেবী আপনাকে আশীর্বাদ করবেন। আপনি আজ আপনার পরিশ্রমের সুফল পাবেন। এটি সমাজে ও জীবিকাক্ষেত্রে আপনার অবস্থানের আরও উন্নতি ঘটাবে। আনন্দে থাকুন এবং পরিবার ও ঘনিষ্ট আত্মীয়দের সঙ্গে সেই খুশি ভাগ করে নিন। শরীর ও মন দুই আজ সুস্থ থাকবে। বন্ধুবান্ধব ও পরিবারের সদস্যদের সঙ্গে কোথাও ঘুরতে যাওয়ার কথা ভাবতে পারেন।

মকর : আপনাকে আজ সাবধানে থাকতে হবে। যেকোনও পরিস্থিতিতে মেজাজ হারাবেন না। দিনের অধিকাংশ সময় আপনি অত্যন্ত মানসিক চাপে থাকবেন। হতাশ বোধ করতে পারেন। যেটি আপনার শারীরিক যন্ত্রণা ও আর্থিক ক্ষয়ক্ষতির কারণ হতে পারে। তুচ্ছ কারণে প্রিয়জনদের সঙ্গে ঝগড়া এড়িয়ে চলুন। আইনি বিষয়গুলি থেকে দূরে থাকাই ভালো। অপমানজনক পরিস্থিতি এড়িয়ে চলার চেষ্টা করুন। সবকিছু সহজভাবে নিন। সময়ের সঙ্গে পরিবেশ পরিস্থিতি উন্নত হবে।

কুম্ভ : অসাধারণ নক্ষত্রদের উপস্থিতির কারণে আপনি আজ বহু আকাঙ্ক্ষিত ফল লাভ করতে পারবেন। আপনি তাতে মানসিক শান্তি ও সন্তুষ্টি উপভোগ করবেন। আপনার আনন্দ সন্তান ও পরিবারের সঙ্গে ভাগ করে নিন। কোনও নতুন কিছু শুরু করার জন্য অথবা স্থগিত রাখা প্রকল্পগুলি আবার শুরু করার জন্য সময়টি সৌভাগ্যময়। বিশেষত যাঁরা ব্যবসার সঙ্গে জড়িত তাঁদের জন্য। কর্মক্ষেত্রে আপনার অবস্থানের উন্নতি হবে। আপনি সাফল্য লাভ করবেন ও সামাজিক সম্মান পাবেন। ভ্রমণের পরিকল্পনাটি আজ লাভদায়ী হবে।

মীন : আজ আপনার জন্য একটি সৌভাগ্যময় দিন অপেক্ষা করছে। অতি সহজেই যে বিপুল লাভ করতে পারবেন, সেটি আপনাকে খুশি করবে। পরিবারে খুশি ছড়িয়ে দেবে। প্রেমের সম্পর্ক আরও মধুর হবে। কাজের ক্ষেত্রে ঊর্ধ্বতনদের কাছ থেকে পাওয়া প্রশংসা আপনাকে আনন্দিত করবে। আপনি সন্তুষ্ট বোধ করবেন। তা আপনার কথাবার্তা ও ব্যবহারে ধরা পড়বে। বাড়ির গুরুজনদের সঙ্গে সম্পর্ক ভালো হবে এবং ফলদায়ীও হবে। বকেয়া টাকা অতি সহজেই আদায় করতে পারবেন।

রকমারি এর আরো খবর