শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯
logo
আজ সোমবার। আপনার দিনটি শুভ হোক
প্রকাশ : ২১ নভেম্বর, ২০১৬ ১১:২৫:৫৩
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম
পূর্বপরিকল্পিত কাজে সাফল্য পাবেন কর্কট রাশির জাতকরা ? নিজের ইচ্ছে পূরণ হবে ধনু রাশির জাতকরা ? কী বলছে কুম্ভ রাশির ভাগ্যচক্র? জানতে চোখ রাখুন আজকের রাশিফলে।

মেষ : আক্রমণাত্মক মানসিকতা নিয়ন্ত্রণে রাখুন। আপনি আজ মানসিক ও শারীরিকভাবে বিদ্ধস্তবোধ করতে পারেন। কঠোর পরিশ্রমের পর সাফল্য নাও হতে পারেন। সন্তানদের নিয়ে দুশ্চিন্তা আজ আপনাকে ভোগাতে পারে। যেহেতু আপনার কাজ আজ আপনাকে সারাদিন ব্যস্ত রাখবে, তাই পরিবারের সঙ্গে আপনি বেশি সময় কাটাতে পারবেন না। চিন্তাভাবনা ও ব্যবহারে নেতিবাচকতা পরিত্যাগ করুন। পেটের ব্যথায় ভুগতে পারেন। সম্ভব হলে ভ্রমণের পরিকল্পনা এড়িয়ে যান। যাবতীয় সরকারি কাজগুলি আজ আপনি সফলভাবে শেষ করতে পারবেন।

বৃষ : আজ আপনার মধ্যে আত্মবিশ্বাস ও মানসিক দৃঢ়তা তুঙ্গে পৌঁছাবে। কর্মক্ষেত্রে আজ আপনি কাঙ্খিত ফল পাবেন। আপনি আজ আপনার বাবা-মায়ের থেকে সুখবর পেতে পারেন। ছাত্রছাত্রীরা পড়াশোনায় মনোযোগী হবেন। সরকারি লাভের সম্ভাবনা আছে। দক্ষতার সঙ্গে আর্থিক বিষয়গুলি সামলাতে পারবেন। তবে সন্তানদের জন্য খরচ হতে পারে। শিল্পী ও ক্রীড়াবিদদের প্রতিভার প্রদর্শন করার জন্য দিনটি আদর্শ।

মিথুন : নতুন প্রকল্প হাতে নেওয়ার জন্য দিনটি ভালো। সরকারি লাভের প্রবল সম্ভাবনা আছে। কর্মক্ষেত্রে, আপনি ঊর্ধ্বতনদের থেকে ভালো সাড়া পাবেন। আজ আপনি একটি ছোটো ভ্রমণের পরিকল্পনা করতে পারেন। প্রিয়জন অথবা প্রতিবেশীর সঙ্গে হওয়া কোনও ঝগড়া বা বিবাদের একটি ইতিবাচক পরিণতি আশা করতে পারেন। আপনার চিন্তাধারায় কিছু প্রতিদ্বন্দ্বীতা থাকতে পারে। আপনার শত্রুরা আজ পরাজিত হবেন। মোটের উপর আজকের দিনটি আপনার জন্য ভালো হলেও, আর্থিক বিষয়গুলিতে নিয়ন্ত্রণ রাখা দরকার।

কর্কট : ইতিবাচক থাকার চেষ্টা করুন। আপনি আজ শারীরিকভাবে অসুস্থ অথবা মানসিকভাবে অস্থির বোধ করতে পারেন। অসুখী ও অসন্তুষ্ট বোধ করতে পারেন। চোখের সমস্যা আপনাকে ভোগাতে পারে। বাড়ির পরিবেশে সারাদিন অস্থিরতা থাকতে পারে। তাই পরিবারের সদস্যরা আপনাকে ভুল বুঝতে পারেন, এমন পরিস্থিতি এড়িয়ে চলুন। কঠোর পরিশ্রম করেও ছাত্রছাত্রীরা ভালো ফল নাও পেতে পারেন। অনৈতিক কাজকর্ম থেকে আপনার দূরে থাকার চেষ্টা করুন। খরচ বাড়ারও সম্ভাবনা আছে।

সিংহ : আপনি সম্ভবত আজ আত্মবিশ্বাসে ভরপুর থাকবেন। কোন প্রকল্প হাতে নেওয়া উচিত, কোনটা নয়, সেই সিদ্ধান্তটি আপনি খুব সহজেই নিয়ে নিতে পারবেন। আপনার বাবা ও গুরুজনরা আপনার উপকার করবেন। আপনার সামাজিক নাম ও যশ বাড়বে। তবে আক্রমণাত্নক মানসিকতা এড়িয়ে চলুন। নিজের কথাবার্তায় নিয়ন্ত্রণ রাখুন। আপনি যদি রেগে যান, তবে আজ বিস্ফোরক হয়ে উঠতে পারেন। সুতরাং সে বিষয়ে সাবধান থাকুন। স্বাস্থ্যের দিকে নজর দিন।

কন্যা : অহমের সংঘাত হওয়ার প্রবল সম্ভাবনা আছে। সাবধানে থাকার চেষ্টা করুন। আপনি শারীরিকভাবে অসুস্থ এবং মানসিকভাবে অস্থির বোধ করতে পারেন। প্রিয়জনদের সঙ্গে নীতিগত দিক থেকে কিছু বিরোধ দেখা দিতে পারে। যেটি আপনাকে কষ্ট দেবে। রাগ ও আক্রমণাত্মক মানসিকতা আপনার সুসময়টিকে নষ্ট করে দিতে পারে। সাবধানে থাকুন। আজ ধর্মীয় কাজে আপনি সম্ভবত খরচ করবেন। স্বাস্থ্যের দিকে নজর দেওয়া প্রয়োজন। অপ্রত্যাশিতভাবে কিছু অহেতুক খরচ হয়ে যেতে পারে। সম্ভব হলে অন্যদের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় এড়িয়ে চলুন।

তুলা : আপনার আজকের দিনটি ফলদায়ী হওয়ার সম্ভাবনা আছে। বিভিন্ন দিকে লাভ আপনার খুশিকে কয়েকগুণ বাড়িয়ে তুলবে। বেতনবৃদ্ধির আশা রাখতে পারেন। আপনি আপনার বন্ধুদের জন্য খরচ করতে পারেন। তবে এতে আপনার লাভই হবে। যদি আপনি রোমাঞ্চ পেতে চান, তবে প্রিয়জনদের সঙ্গে একটি প্রমোদ ভ্রমণের আয়োজন করুন। যাঁরা বিবাহে ইচ্ছুক, তাঁরা খুব সম্ভবত পছন্দের জীবনসঙ্গীকে আজ খুঁজে যাবেন। আজকের সুন্দর এই দিনটি প্রিয়জনদের সঙ্গে উপভোগ করুন।

বৃশ্চিক : আজ আপনি লাভের আশা রাখতে পারেন। কর্মক্ষেত্রের পরিবেশ আজ আপনার মনের মতো হবে। আপনার ঊর্ধ্বতনরা আপনার উপর যথেষ্ট খুশি হবেন। আজ সম্ভবত আপনি খুব সহজেই আপনার কাজগুলি শেষ করতে পারবেন। আপনার সম্মান বৃদ্ধি পাবে। পদোন্নতিরও আশা রাখতে পারেন। আপনার বাড়ির পরিবেশ আনন্দে ভরে যাবে। কাজের সূত্রে ভ্রমণের প্রবল সম্ভাবনা আছে। সন্তানদের অগ্রগতি আপনাকে আনন্দ দেবে।

ধনু : আপনি আজ সম্পূর্ণ সুস্থ বোধ নাও করতে পারেন। শারীরিক ক্লান্তি ও আলস্য আপনাকে চেপে বসবে। আপনি মানসিকভাবে অস্থির ও দুশ্চিন্তায় ভুগতে পারেন। নেতিবাচক চিন্তাভাবনা ত্যাগ করুন। আজ আপনাকে সাবধানে আপনার কাজগুলির পরিকল্পনা করতে হবে। ঊর্ধ্বতনদের সঙ্গে মতবিরোধ তৈরি হওয়ার সম্ভাবনা আছে। সুতরাং, বিতর্কিত আলোচনা থেকে দূরে থাকুন। সম্ভব হলে প্রতিদ্বন্দ্বী ও বিরোধীদের সঙ্গে বাগবিতণ্ডা এড়িয়ে চলুন।

মকর : শারীরিক অসুস্থতার কারণে আজ খরচ হতে পারে। সামাজিক ও নিয়মমাফিক কাজগুলির জন্য আজ আপনাকে ঘোরাঘুরি করতে হতে পারে। খাওয়াদাওয়ার দিকে খেয়াল রাখুন। আক্রমণাত্মক ও নেতিবাচক মানসিকতা ত্যাগ করুন। অফিসের পরিবেশ আপনার অনুকূলে থাকবে। অংশীদারের সঙ্গে মতবিরোধের সম্ভাবনা আছে। সাবধানে থাকুন। সরকারী কর্মচারীদের সঙ্গে কোনও কাজে আপনি আপনার দক্ষতাগুলি ভালো ভাবেই কাজে লাগাবেন।

কুম্ভ : আপনি আপনার সমস্ত প্রকল্পগুলিতে আজ আত্মবিশ্বাস ও মানসিক দৃঢ়তার সঙ্গে কাজ করবেন। ভ্রমণের প্রবল সম্ভাবনা আছে। ভালো খাওয়াদাওয়া করে মন ভরে যাবে। সুন্দর পোশাক পরার সুযোগ পাবেন। সামাজিক কোনও অনুষ্ঠানে যোগ দেওয়ার ডাক পেতে পারেন। আজ আপনি কোনও গাড়ি কিনতে পারেন, অনেক দিন ধরে যার পরিকল্পনা করছিলেন।

মীন : আপনার আজকের দিনটি ফলদায়ী হবে। আপনার আত্মবিশ্বাস ও মানসিক দৃঢ়তা এক বিশেষ উচ্চতায় পৌঁছাবে। আপনার স্বাস্থ্য আজ আপনাকে হতাশ করবে না। পারিবারিক পরিবেশ শান্তিপূর্ণ থাকবে। আপনার প্রতিযোগীরা আজ সম্ভবত পরাজিত হবেন। তবে আক্রমণাত্মক মানসিকতা ও তিক্ততা পরিত্যাগ করুন। আপনার সহকারীরা আজ আপনাকে সাহায্য করবেন। বাবা-মায়ের থেকে কোনও সুসংবাদ পাওয়ার আশা রাখতে পারেন।

রকমারি এর আরো খবর