সোমবার, ১৮ নভেম্বর ২০১৯
logo
আজ রোববার। কেমন যাবে আপনার দিনটি
প্রকাশ : ২০ নভেম্বর, ২০১৬ ১৬:৪৪:৫৬
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম
কর্মক্ষেত্রে পদোন্নতি হবে তুলা রাশির জাতকদের? শরীর কেমন থাকবে বৃষ রাশির জাতকদের? কী বলছে ভাগ্যচক্র?

মেষ : এই সপ্তাহটি মসৃণভাবে কাটবে। গ্রহ-নক্ষত্রদের অবস্থান আপনার অনুকূলে থাকবে। মানসিক হতাশা কাটিয়ে উঠতে পারবেন। কর্মক্ষেত্রে মনোসংযোগ করতে পারবেন এবং নিজের লক্ষ্যে স্থির থাকবেন। কাজে সুফল পাবেন। ব্যবসায়ীদের জন্যও সপ্তাহটি বেশ লাভদায়ী হবে। ব্যবসার প্রতিদ্বন্দ্বীদের পরাজিত করে সাফল্য লাভ করবেন। এককথায় সপ্তাহটি আপনার জন্য শুভ। বিনিয়োগের জন্য সপ্তাহটি ভালো। অপ্রত্যাশিত লাভের আশা রাখতে পারেন। আপনার বুদ্ধিমত্তা ও কর্মপ্রচেষ্টা ঊর্ধ্বতন ব্যক্তিতের থেকে প্রশংসা এনে দেবে। প্রেমের সম্পর্কে জড়ানোর সম্ভাবনাও আছে। শরীরের যত্ন নেওয়া প্রয়োজন।

বৃষ : সপ্তাহটি আপনার জন্য খুব একটা শুভ নয়। বিভিন্ন বিষয় নিয়ে দুশ্চিন্তায় থাকবেন। আর্থিক বিষয়গুলি নিয়ন্ত্রণে রাখা প্রয়োজন। খরচ বাড়তে পারে। অত্যাধিক খরচ দুশ্চিন্তাকে আরও বাড়াবে। আর্থিক সমস্যা ছাড়াও পরিবারিক নানা সমস্যা মাথা চাড়া দিয়ে উঠতে পারে। প্রিয়জনদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়তে পারেন। তাই সাবধানে থাকুন, নয়তো সম্পর্কে চির ধরতে পারে। কথাবার্তা ও ব্যবহারে সংযত থাকুন। মেজাজ যতটা নিয়ন্ত্রণে রাখবেন, ততটাই আপনার জন্য ভালো। শরীর সুস্থ নাও থাকতে পারে। শরীরের যত্ন নিন।

মিথুন : এ সপ্তাহে আপনি সিদ্ধান্তহীনতায় ভুগতে পারেন। বিশেষ করে পারিবারিক বিষয়ে  গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া কঠিন হতে পারে। কীভাবে আয় বাড়ানো যায়, সেই পরিকল্পনা করবেন। ব্যবসায়ীরা নতুন প্রকল্প হাতে পাওয়ার আশা রাখতে পারেন বা নতুন প্রকল্প শুরু করার পরিকল্পনা করতে পারেন। যদিও হঠকারী সিদ্ধান্ত নিতে যাবেন না। দৈনন্দিন কাজকর্মে অপ্রস্তুতজনক পরিস্থিতির সম্মুখীন হতে পারেম। কর্মক্ষেত্রে শুধুমাত্র লক্ষ্যে স্থির থাকলেই চলবে না, নিজের কর্মপ্রচেষ্টা ও কাজের মান উন্নত করার চেষ্টা করুন। স্বামী/স্ত্রীর শারীরিক অসুস্থতা দুশ্চিন্তার কারণ হতে পারে।

কর্কট :  সপ্তাহের শুরুতে আর্থিক লাভের জন্য ঝুঁকি নিতে পারেন। তবে সাবধান। গ্রহ-নক্ষত্রদের অবস্থান এখন আপনার অনুকূলে নয়। ভুল পথে চালিত হতে পারেন, যার কারণে আর্থিক ক্ষতিও হতে পারে। সেই কারণে মানসিক বিভ্রান্তি ও অনিশ্চয়তা আপনাকে ভোগাতে পারে। তবে সপ্তাহের মাঝামাঝি অবস্থার পরিবর্তন হবে। মানসিক শান্তি ও স্থিরতা ফিরে পাবেন। গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো নিতে সক্ষম হবেন। গ্রহ নক্ষত্রের অবস্থান পরিবর্তন হবে। কোনওরকম প্রতিবন্ধকতা ছাড়া সামনের দিকে এগিয়ে যেতে পারবেন। কর্মক্ষেত্রে সাফল্য নিশ্চিত। তবে সময়ের মধ্যে পূর্বপরিকল্পিত কাজ শেষ করতে ও সাফল্য লাভ করতে নিজের লক্ষ্যে স্থির থাকুন। শরীরের যত্ন নিন।

সিংহ : পূর্ব পরিকল্পিত কাজে খরচ হতে পারে। নতুন কোনও বিনিয়োগ করতেযাবেন না। সপ্তাহটিআপনার জন্য শুভ নয়। কর্মসূত্রে বাইরে যেতে হতে পারে। ব্যবসায়ীরা খুব একটা লাভের মুখ দেখতে পাবেন না। ছোটোবেলার কোনও বন্ধুর সঙ্গে হঠাৎ দেখা হতে পারে। অতিরিক্ত খরচের সম্ভাবনা আছে। আর্থিক সংকট এড়াতে প্রয়োজন বুঝে খরচ করুন। পারিবারিক কিছু বিষয় দুশ্চিন্তায় রাখতে পারে। যদি শারীরিক কোনও সমস্যায় ভুগছেন, তবে তাড়াতাড়ি চিকিৎসা করান।

কন্যা : দানকর্মে ও সামাজিক কাজকর্মে অংশ নিয়ে পারেন। কোনও কিছু ভাবনাচিন্তা না করেই আজ আপনি খরচ করতে পারেন। যা আপনাকে আর্থিক সমস্যায় ফেলতে পারে। প্রিয়জনের সঙ্গে সম্পর্ক খারাপ হতে পারে। বিবাহিতরা জীবনের এই কঠিন সময়টিকে অতিক্রম করতে দু’জনে একসঙ্গে সময় কাটান। একে অন্যকে সময় দিন, নিজেদের বোঝার চেষ্টা করুন। সপ্তাহের মাঝামাঝি পরিস্থিতি বদলাবে। কর্মক্ষেত্রে সাফল্য লাভ করতে পারবেন। আর্থিক লাভের সম্ভাবনা আছে। তবে শরীরের যত্ন নিন, শরীর খুব একটা ভালো থাকবে না।

তুলা : প্রিয়জনের সঙ্গে মতোপার্থক্য দেখা দিতে পারে। যা আপনাকে মানসিকভাবে অস্থির করে তুলতে পারে। সুতরাং, মাথা ঠান্ডা রাখুন। বুদ্ধিমত্তার সঙ্গে কাজ করুন। দৈনন্দিন জীবনের কাজকর্ম এ সপ্তাহে আপনাকে ব্যস্ত রাখবে। হাতে নেওয়া কাজগুলিকে সময়ে শেষ করুন। ব্যবসায়ী ও চাকুরিজীবীরা লাভবান হবেন। লাভদায়ী ও দীর্ঘমেদায়ী প্রকল্প হাতে পাওয়ার আশা রাখতে পারেন। বিভিন্ন মানুষের সঙ্গে পরিচিতি বাড়বে। সম্ভব হলে ভ্রমণের পরিকল্পনাটি আজ বাতিলকরুন। অহেতুক দুশ্চিন্তা করবেন না, নয়তো স্বাস্থ্যের উপর কুপ্রভাব পড়বে।

বৃশ্চিক : ব্যবসায়ী ও পেশাদারদের জন্য সপ্তাহটি লাভদায়ক। ব্যবসায়ীরা বৈদেশিক চুক্তি স্বাক্ষর ও চাকরিজীবীরা পরিকল্পিত প্রকল্পগুলির কাজ মেটাতে ব্যস্ত হয়ে উঠবেন। অফিসে কাজের চাপ বেশি থাকতে পারে। তবে হাতে নেওয়া কাজে সাফল্য পাবেন। পারিবারিক পরিবেশ অনুকূল নাও থাকতে পারে। প্রতিকূল এই পরিস্থিতির মোকাবিলা করতে বিতর্ক এড়িয়ে চলুন। সপ্তাহের মাঝামাঝি থেকে অবস্থার উন্নতি হতে শুরু করবে। ইতিবাচক প্রভাব লক্ষ্য করতে পারবেন।  ব্যক্তিগত জীবনে আপনাকে যত্নশীল হতে হবে। প্রিয়জনদের সঙ্গে সময় কাটান। শরীরের যত্ন নিন।

ধনু : ভবিষ্যৎ জীবন সুরক্ষিত করতে নতুন পরিকল্পনা করবেন। যাঁরা চাকরি করছেন, কর্মক্ষেত্রে ঊর্ধ্বতনদের বাগবিতণ্ডায় জড়াতে পারেন। মাথা ঠান্ডা রাখুন, নিজের লক্ষ্যে স্থির থাকুন। সময়ের মধ্যে সব কাজ শেষ করতে উদ্যোগী নিন। অফিসে নম্র ও ভদ্র ব্যবহার বজায় রাখুন। আর্থিক বিষয়গুলি আপনার অনুকূলে নাও থাকতে পারে। নতুন কোনও বিনিয়োগ করার জন্য সময়টি শুভ নয়। পারিবারিক বিষয় ও পরিবারের সদস্যদের দিকে নজর দিন। কাজের ফাঁকে প্রিয়জনদের জন্য সময় বের করে নিন। বিবাহিতরা বৈবাহিক জীবনের সুখ উপভোগ করবেন

মকর : কিছু বিষয় এ সপ্তাহে আপনার সামনে বাধা সৃষ্টি করতে পারে। দৈনন্দিন কাজকর্ম সময়ের মধ্যে শেষ করা কঠিন হবে। মানসিক অশান্তিতে ভুগতে পারেন। যে কোনও সিদ্ধান্ত ভেবে চিন্তে নিন। শত্রুরা আপনার উপর নজর রাখছেন, সুতরাং সাবধানে পা ফেলুন। চিন্তা করবেন না। সপ্তাহের শেষভাগে পরিস্থিতির উন্নতি হবে। ব্যবসায়ী ও চাকরিজীবীরা লাভদায়ী প্রকল্প হাতে পাবেন। আপনার কর্মপ্রচেষ্টা ঊর্ধ্বতনদের খুশি করবে। আয় বৃদ্ধির আশাও করতে পারেন। শরীরের যত্ন নেওয়া প্রয়োজন।  

কুম্ভ : দৈনন্দিন কাজকর্মে বাধা আসতে পারে। মানসিক অশান্তিতে ভুগতে পারেন। শারীরিক অসুস্থতা ভোগাতে পারে। শারীরিক সমস্যাগুলিকে অবহেলা করবেন না, সময়ে চিকিৎসা করান। সাবধানে থাকুন। হঠকারী সিদ্ধান্ত নেবেন না। ভালো করে চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নিন। প্রয়োজনে একবারের জায়গায় দু’বার ভাবুন। পারিবারিক বিষয়গুলি নিয়ে এই সপ্তাহে একটু ব্যস্ত থাকবেন। ব্যবসায়ী ও চাকুরিজীবীরা সাফল্য লাভ করতে পারবেন।

মীন : ছোটোখাটো দুর্ঘটনার সম্ভাবনা আছে। সাবধানে থাকুন। ব্যবসায়ীরা তাঁদের ব্যবসার অগ্রগতিতে খুশি নাও হতে পারেন। প্রত্যেকদিনের কাজকর্ম সময়ে শেষ করতে চাকরিজীবীরা সমস্যার সম্মুখীন হতে পারেন। পূর্বপরিকল্পিত কাজগুলি শেষ করতে মানসিকভাবে তৈরি থাকুন, কারণ অতিরিক্ত পরিশ্রম করতে হতে পারে। সবকিছু নিয়ন্ত্রণে রাখতে মেজাজ ঠিক রাখুন ও শান্ত থাকুন। অবিবাহিতরা নতুন প্রেমের সম্পর্কে জড়াতে পারেন। বিপদের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। সাবধানে থাকুন। শরীরের যত্ন নিন।

রকমারি এর আরো খবর