বুধবার, ১৬ অক্টোবর ২০১৯
logo
আজ রোববার।। আপনার দিনটি কেমন যাবে
প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৬ ১৫:০১:০৩
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম
মানসিক হতাশা ও দুশ্চিন্তা কাটিয়ে উঠতে পারবেন তুলা রাশির জাতকরা? প্রিয়জনদের খুশি করতে পারবেন সিংহ রাশির জাতকরা? কী বলছে কুম্ভ রাশির ভাগ্যচক্র? জানতে চোখ রাখুন আজকের রাশিফলে।

মেষ : আজ সিদ্ধান্তহীনতা আপনাকে ভোগাতে পারে। আপনি বিভ্রান্ত ও দিশাহীনবোধ করতে পারেন। যা আপনার জন্য বা অন্য কারও জন্য ভালো নয়। অন্যেরা আজ আপনার জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন, তবে আজ সেটি ইতিবাচক হবে না। আপনার স্বার্থহীন দিকটি তুলে ধরার জন্য আজকের দিনটি আদর্শ নয়। অন্যদের বিষয়ে নাক গলালে চূড়ান্ত ক্ষতি হতে পারে। শারীরিক অসুস্থতা দেখা দিতে পারে। বাড়িতে সময় কাটান। প্রিয়জনদের সঙ্গে কথাবার্তা বলুন, তাতে অনেকটা ভালো লাগবে। আধ্যাত্মিকতায় শান্তি পেতে পারেন। বিনিয়োগের বিষয়ে সাবধান থাকুন। কোনও কিছু লেনদেনের জন্য দিনটি শুভ নয়।

বৃষ : গ্রহ-নক্ষত্রদের অবস্থান বলছে, দিনটি আপনার জন্য শুভ। সারাদিন হাসি-খুশি ও আনন্দে থাকবেন এবং অন্যদের সঙ্গে আপনার খুশি ভাগ করে নেবেন। লক্ষ্মীদেবীর আশীর্বাদে আজ কর্মক্ষেত্রে ও ব্যবসায় আর্থিক মুনাফা লাভের আশা করতে পারেন। সন্ধেবেলা পরিবার ও প্রিয়জনের সঙ্গে হাসি-মজায় সময় কাটাবেন। স্বামী/স্ত্রীকে উপহার দিয়ে চমক দিতে পারেন। নতুন মানুষের সঙ্গে পরিচিত ও যোগাযোগ করে আনন্দিত হবেন। শহর থেকে দূরে কোথাও ঘুরতে যেতে পারেন।

মিথুন : সুস্বাস্থ্য ও মানসিক শান্তি আজ সারাদিন আপনাকে সন্তুষ্ট ও শান্তিপূর্ণ রাখবে। কাজের ক্ষেত্রেও আপনি আনন্দ ও ফুরফুরে মেজাজে থাকবেন। অসাধারণ কর্মদক্ষতার জন্য পুরষ্কৃত হবেন এবং আপনার পদোন্নতি হতে পারে। আগে শুরু করা কোনও প্রকল্পের কাজ আজ ফলপ্রসূ হবে। লাভ, প্রশংসা ও সম্মান, এসব পাওয়ার আশা করতে পারেন। নিজের অনুভূতিগুলি আজ আপনি সহকর্মীদের সঙ্গে ভাগ করে নেবেন এবং তার সুপ্রভাব আপনার ব্যক্তিগত জীবনেও পড়বে। কোনও সহকারীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়াতে পারেন। ব্যবসা সংক্রান্ত অথবা সরকারি কোনও কাজ আজ ফলদায়ী হবে।

কর্কট : বিদেশ থেকে আসা কোনও সুসংবাদে আপনি খুশি হবেন। ভাগ্য আজ আপনার সহায়। সারাদিন শারীরিক সুস্থতা বজায় থাকবে। প্রিয়জনের সঙ্গে ভালো সময় কাটাবেন। অপ্রত্যাশিত কিছু পাওয়ার আশা করতে পারেন। কাজের ক্ষেত্রে লাভের নিশ্চিত সম্ভাবনা আছে। যাঁরা বিদেশে যাওয়ার চেষ্টা করছেন তাঁরা আজ ভালো ফল পাবেন। যাবতীয় ধর্মীয় কাজকর্মে আপনি লাভবান হবেন।

সিংহ : খরচ আজ সীমা ছাড়াতে পারে। সেটি সম্ভবত শারীরিক অসুস্থতার দরুন হতে পারে। খরচ হলেও স্বাস্থ্যকে অবহেলা করবেন না। সময়ে চিকিৎসা করান। প্রয়োজনে কাজ থেকে ছুটি নিন এবং বাড়িতে খাওয়াদাওয়া করার চেষ্টা করুন। নেতিবাচক মানসিকতা আপনাকে ভোগাতে পারে। ইতিবাচক থাকুন এবং সবকিছু সহজভাবে নিতে চেষ্টা করুন। নেতিবাচক চিন্তা থেকে মুক্তি পাওয়ার জন্য আধ্যাত্মিকতা, সাহিত্যচর্চায় মন দিন।

কন্যা : আপনার জন্য আজকের দিনটি অসাধারণ। গ্রহ-নক্ষত্রগুলি আজ আপনার পক্ষে এবং জীবনের প্রায় প্রতিটি ক্ষেত্রেই আজ আপনি সফল। মুখের হাসিটি ধরে রাখুন এবং সুন্দর এই দিনটি উপভোগ করুন। সুযোগ সুবিধাগুলিকে হাতছাড়া হতে দেবেন না। সময়ের সদ্ব্যবহার করুন। বন্ধুদের সঙ্গে হাসি-মজা করুন। এরকম দিন বা সময় খুব বিরল, তাই প্রতিটি মুহূর্তকে উপভোগ করুন। ব্যবসায় অংশীদারদের সঙ্গে সম্পর্ক সুদৃঢ় করতে এই সময়টিকে কাজে লাগান।

তুলা : সুস্বাস্থ্য বজায় থাকবে। পরিবারের সঙ্গে ভালো সময় কাটাবেন। আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। আপনার জন্য দিনটি সৌভাগ্যময় হবে। পরিবারের সঙ্গে আনন্দমুখর সময় কাটিয়ে আনন্দিত হবেন। অংশীদার ও সহকর্মীদের সঙ্গে ভাগ করে নিন। বেশি পরিশ্রম না করেই আজ কাজে সুফল পাবেন। নাম, সম্মান ও যশ পাবেন, যা আপনাকে আনন্দে ভরিয়ে দেবে। তবে সাবধান, উত্তেজিত হবেন না এবং কাউকে ব্যঙ্গ করে কথা বলবেন না। নাহলে সমস্যার সূত্রপাত হতে পারে। অতিরিক্ত খরচ নিয়ন্ত্রণ করুন।

বৃশ্চিক : যে কোনওরকম বিবাদ থেকে দূরে থাকুন। কাজ বা পরিবার সংক্রান্ত কিছু সমস্যা দেখা দিতে পারে। সন্তানদের নিয়ে চিন্তায় থাকতে পারেন। যাঁরা উচ্চশিক্ষার জন্য বাইরে যেতে চান, তাঁদের জন্য দিনটি ভালো। ছাত্রছাত্রীরা আজ সাফল্য পাবেন, যত বেশি পরিশ্রম করবেন তত ভালো ফল পাবেন। অল্প সময়ে প্রচুর আর্থিক লাভের আশায় কোনও প্রকল্পে অথবা শেয়ার বাজারে আজ বিনিয়োগ করবেন না। বিনিয়োগের জন্য সময়টি ভালো নয়। ভ্রমণের পরিকল্পনা আজ স্থগিত রাখুন।

ধনু : সবদিন ভালো হয় না। আর আজকের দিনটিও তেমনই। সবকিছু ঠিক থাকা সত্ত্বেও কোথাও কিছু যেন ভুল হয়ে যেতে পারে। আজ আপনি একটু অস্বস্তিতে থাকবেন, শুধু এটুকু বললে কম বলা হবে। তবুও, পরিস্থিতির সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন। যাবতীয় আইনি বিষয়ে সাবধান থাকুন, বিশেষ করে সম্পত্তি সংক্রান্ত। নেতিবাচক চিন্তাভাবনা থেকে দূরে থাকুন। কারণ আজ আপনার সমালোচনা আর নিন্দা হওয়ার সম্ভাবনা আছে। অর্থহানিও হতে পারে। সুতরাং সাবধানে থাকুন। শারীরিক অসুস্থতা ভোগাতে পারে অথবা বাবা-মায়ের অসুস্থতা আপনাকে কষ্ট দিতে পারে।

মকর : বন্ধু, পরিবার ও প্রিয়জনদের সঙ্গে আজ সুন্দর সময় কাটাবেন। এই সুন্দর সময়ের সদ্ব্যবহার করুন। কোথাও ঘুরতে যেতে পারেন অথবা প্রিয়জনের সঙ্গে রোমান্টিক সময় কাটাতে পারেন। সম্পত্তি সংক্রান্ত যে কোনও চুক্তির ফলাফল ভালো হবে। নিজের অফিসের জন্য খুব তাড়াতাড়ি জমি কিনতে পারেন। ব্যবসা, নতুন প্রকল্প বা যে কোনও আর্থিক বিষয়ের জন্য এটি ভালো সময়। খুব সহজেই আপনি আজ বিরোধীদের পরাজিত করবেন। ছাত্রছাত্রীদের জন্যও দিনটি ভালো। যাঁরা পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন, তাঁরা ভালো ফল করবেন। শরীর সুস্থ থাকবে।

কুম্ভ : একাধিক উপায় থাকা কি সবসময় ভালো ? যখন উন্নত প্রযুক্তিগুলি ছিল না বা অগুনতি উপায় ছিল না, তখন কি জীবন অনেক সহজ এবং ভালো ছিল বলে মনে হয় না ? এই বিষয়গুলি ভাবুন। পরিবারের সঙ্গে সময় কাটানোর চেষ্টা করুন। মেজাজ নিয়ন্ত্রণে রাখুন। মানসিক অস্থিরতা আজ আপনাকে ভোগাতে পারে। সিদ্ধান্ত নেওয়ার কাজটিও খুব সহজ হবে না। অহেতুক খরচ থেকে দূরে থাকুন এবং অন্যদের সঙ্গে সদ্ব্যবহার বজায় রাখুন। সাফল্য পেতে হলে ছাত্রছাত্রীদের আজ হাল ছেড়ে দেওয়ার মানসিকতা পরিত্যাগ করতে হবে।

মীন : শারীরিক ও মানসিক দিক থেকে আপনার আজকের দিনটি ভালো। আজ সারাদিন সুস্বাস্থ্য বজায় থাকবে। কর্মক্ষেত্রে তার সুপ্রভাব দেখতে পাবেন। সহজেই কাজে সাফল্য পাবেন। অবসর সময় বাড়িতে হাসি-মজা করে কাটাবেন। নতুন প্রকল্পে কাজ শুরু করার দিনটি ভালো। প্রিয়জনদের সঙ্গে কোথাও ঘুরতে অথবা নৈশভোজে যেতে পারেন। কিন্তু বিনিয়োগ করার আগে বুদ্ধিমত্তার সঙ্গে বিচার বিবেচনা করুন আগে। তবেই লাভের মুখ দেখতে পাবেন। ভ্রমণের পরিকল্পনাটি আজ সৌভাগ্যময় ও আনন্দদায়ক হবে।

রকমারি এর আরো খবর