রোববার, ২০ অক্টোবর ২০১৯
logo
আজ মঙ্গলবার।। কেমন যাবে আপনার ‍দিনটি
প্রকাশ : ০১ নভেম্বর, ২০১৬ ১৪:৩৬:৩৫
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম
অফিসে প্রোমোশন হবে মিথুন রাশির জাতকদের ? মানসিক শান্তি ফিরে পাবেন মকর রাশির জাতকরা ? কী বলছে আপনার ভাগ্যচক্র ? জানতে চোখ রাখুন আজকের রাশিফলে।

মেষ : আজ আপনি পোশাকআশাক ও গয়না কেনাকাটা করতে পারেন। বন্ধুবান্ধবদের সঙ্গে কেনাকাটা করতে যাওয়ার সম্ভাবনা আছে। ভালো খাওয়াদাওয়া, কেনাকাটা ও বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে ভালো সময় কাটাবেন। তবে কেনাকাটা করে আজ আপনার খরচ সীমা ছাড়িয়ে যেতে পারে। তাতে আপনি বিরক্ত হয়ে উঠতে পারেন। সামাজিক স্বীকৃতি ও প্রতিপত্তি লাভের সম্ভাবনা আছে। সকালটা খুব ভালো কাটলেও সন্ধেটা অতটা ভালো নাও হতে পারে। নতুন আলাপ হওয়া লোকজনদের সঙ্গে বন্ধুত্ব করার আগে দু’বার ভাবুন। বিরোধীরা আপনার প্রতিটি পদক্ষেপে নজর রাখছে, তাই সাবধানে থাকুন। শরীরের যত্ন নিন।

বৃষ : ব্যবসায়ীদের জন্য দিনটি প্রতিশ্রুতি বহন করছে, তাঁদের কাছে আজকের দিন লাভদায়ি হবে। ব্যবসা ক্ষেত্রে প্রতিদ্বন্দ্বীদের আপনি আজ পরাজিত করতে পারবেন। আজ সহকর্মীরা আপনার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেবেন। তাই কোনওরকম সাহায্যের প্রয়োজন হলে বিনা দ্বিধায় তাদের বলুন।

মিথুন : আপনার জন্য দিনটি মোটামুটি। নতুন কাজ শুরু করার ব্যাপারে প্রাথমিক কিছু বাধা দেখা দিতে পারে। সামাজিকতা ও সন্তানদের ঘিরে দুশ্চিন্তা কাটিয়ে ওঠার পর সন্ধেটা আপনি উপভোগ করতে পারবেন। মানসিকভাবে তখন অনেকটা শান্তবোধ করবেন। বাড়িতে বন্ধুত্বপূর্ণ পরিবেশ আপনাকে সৃজনশীল কাজে লিপ্ত হতে উৎসাহ জোগাবে। সামাজিক স্বীকৃতি ও আর্থিক লাভের সম্ভাবনা আছে।

কর্কট : আপনি সম্ভবত আজ মানসিক চাপে থাকবেন। বিরক্তি ও আলস্য আজ আপনাকে ঘিরে ধরবে। দোদুল্যমান মানসিকতাকে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে মানসিক দৃঢ়তা বজায় রাখুন। ঘুরতে যাওয়ার পরিকল্পনাটি আরও একবার ভেবে দেখুন, কারণ ভ্রমণের জন্য এসময়টি ভালো নয়। মায়ের স্বাস্থ্যের অবনতি হতে পারে। মায়ের শরীরের যত্ন নিন। আজ নতুন কোনও প্রকল্প শুরু করলে সাফল্য নাও পেতে পারেন। মন ভালো রাখতে গান শুনুন, তাতে অনেকটা মানসিক শান্তি পাবেন। যা আপনার বাড়ির পরিবেশকে আরও শান্তিময় করে তুলবে।

সিংহ : যদি নতুন কোনও প্রকল্প শুরু করার কথা ভেবে থাকেন, তাহলে আজই হল সেরা দিন। একইসঙ্গে শেয়ার বাজারে বিনিয়োগ করার জন্যও দিনটি ভালো। ধর্মীয় কাজকর্মে অংশ নেওয়ার বা কোনও মন্দির দর্শনে যাওয়ার সম্ভাবনা আছে। দুপুরে আপনি প্রবলভাবে অনুভূতিশীল হয়ে পড়তে পারেন, যা আপনাকে হতাশ করে তুলতে পারে। মায়ের স্বাস্থ্য খুব ভালো থাকবে না। বাড়ি ও সম্পত্তি সংক্রান্ত বিষয়ে আজ কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে যাবেন না। প্রতি পদক্ষেপে সাবধানতা অবলম্বন করুন।

কন্যা : আজ যতটা সম্ভব চোখ কান খোলা রাখুন এবং সম্ভব হলে মুখ বন্ধ রাখুন। দিনটিকে শান্তিপূর্ণভাবে কেটে যেতে দিন। পূর্ব পরিকল্পনা ছাড়া কোনও নতুন প্রকল্প শুরু করবেন না। স্বাস্থ্যের দিক থেকেও দিনটি সাধারণ। বাড়িতে অবসর সময়ে পরিবারের সদস্যদের সঙ্গে পরিবারিক বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনায় অংশ নিতে পারেন। বিনিয়োগের জন্য আজকের দিনটি শুভ। সন্ধেবেলা কোনও মনোরম ও শান্তিপূর্ণ জায়গায় ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন।

তুলা : আজ অত্যধিক কাজের চাপ এবং শারীরিক কষ্টের জন্য আপনি মানসিক দুশ্চিন্তায় ভুগতে পারেন। আপনি আপনার কাজগুলি সম্ভবত সময়ের মধ্যে শেষ করে ফেলতে পারবেন। অস্বাস্থ্যকর খাওয়াদাওয়া যতদূর সম্ভব এড়িয়ে চলুন। আজ কোথাও যাওয়ার পরিকল্পনা থাকলে, কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। দুপুরের পর দূরে বসবাসকারী কোনও আত্মীয়ের কাছ থেকে আসা সুখবর আপনাকে আনন্দিত করবে। নতুন কাজ শুরু করার বিষয়ে আজ আপনার মধ্যে যথেষ্ট উৎসাহ থাকবে। ব্যবসায় লাভের সম্ভাবনা আছে।

বৃশ্চিক : আজ ঘুম থেকে ওঠার পর থেকেই আপনি খুব চনমনে ও তরতাজা বোধ করবেন। বন্ধুবান্ধব ও আত্মীয়দের সঙ্গে খাওয়াদাওয়া করতে যাওয়ার সম্ভাবনা আছে। তবে দুপুরের পর আপনি শারীরিক ও মানসিকভাবে কিছুটা দুর্বলবোধ করতে পারেন। খাওয়াদাওয়ার বিষয়ে নজর দিন। ভ্রমণের পরিকল্পনাটি আজ সম্ভব হলে স্থগিত রাখুন, কারণ আপনার সামনে আজ বাধা আসতে পারে। আধ্যাত্মিকতা ও ধর্মীয় কাজকর্মে মানসিক শান্তি ও মনের জোর পাবেন।

ধনু : আজকের সকালটা আপনার জন্য আনন্দবার্তা বহন করে আনবে। অসম্পূর্ণ ও আজকের শুরু করা যাবতীয় কাজ আপনি সাফল্যের সঙ্গে শেষ করতে পারবেন। অপ্রত্যাশিত আর্থিক লাভের সম্ভাবনা আছে। পারিবারিক পরিবেশ বন্ধুত্বপূর্ণ থাকবে। আপনাদের মধ্যে যাঁরা ব্যবসায়ী, তাঁদের লাভের পরিমাণ বাড়বে। একটি ছোটো ভ্রমণের সম্ভাবনা আছে। বিদেশে বসবাসকারী কোনও আত্মীয়ের কাছ থেকে সুসংবাদ আসতে পারে।

মকর : আজ আপনি পরিশ্রম অনুযায়ী ফল নাও পেতে পারেন। তবে এতে আপনার উৎসাহ ও উদ্দীপনায় কোনও ঘাটতি দেখা দেবে না। অন্যদের সঙ্গে আপনার সম্পর্ক বন্ধুত্বপূর্ণ থাকবে এবং আপনার স্বাস্থ্যও ভালো থাকবে। তবে যতটা সম্ভব বাইরে খাওয়াদাওয়া এড়িয়ে চলুন। দুপুরের পর থেকে অসম্পূর্ণ দৈনন্দিন কাজগুলি শেষ হতে শুরু করবে। অসুস্থরা আজ অনেকটা সুস্থবোধ করবেন। আপনার আজ আর্থিক লাভ হতে পারে। মায়ের থেকে সুসংবাদ পাওয়ার আশা রাখতে পারেন। অফিসে সহকর্মীরা আজ আপনার সহায়তা করবেন।
 
কুম্ভ : ছাত্রদের, শিল্পী ও ক্রীড়াবিদদের জন্য দিনটি ভালো। সরকারি লাভের যোগ রয়েছে। বাবার কাছ থেকে আপনার লাভ হওয়ার সম্ভাবনা আছে। মানসিকভাবে আজ আপনি যথেষ্ট সুস্থির থাকবেন। ফলত কাজে আশানুরূপ ফল পাবেন। হজম সংক্রান্ত কিছু সমস্যা দেখা দিতে পারে। সুতরাং বাইরে খাওয়াদাওয়া এড়িয়ে চলুন। বইপড়া ও লেখালেখির প্রতি আজ আপনার আগ্রহ দেখা দেবে। আর্থিক বিষয়গুলি আজ আপনার অনুকূলে থাকবে।

মীন : আজ আপনি কল্পনার জগতে বাস করবেন। আপনার সৃজনশীল ক্ষমতাগুলি আজ উচ্চতার শিখরে পৌঁছাবে। বাড়িতে আজ কোনও শুভ অনুষ্ঠান হতে পারে, যেখানে আপনি বন্ধু ও পরিবারের সঙ্গে আনন্দমুখর সময় কাটাবেন। দৈনন্দিন কাজগুলি আজ আপনি মনোসংযোগ ও আত্মবিশ্বাসের সঙ্গে শেষ করতে পারবেন। ছাত্রছাত্রীদের জন্য দিনটি বেশ ভালো। বাচ্চাদের জন্য দিনটি বিশেষভাবে ভালো, কারণ বাবার কাছ থেকে আজ লাভ হতে পারে।

রকমারি এর আরো খবর