রোববার, ২৯ মার্চ ২০২০
logo
‘গেস্ট অব অনার’ দেয়া হল ছাগলকে!
প্রকাশ : ২৯ অক্টোবর, ২০১৬ ১৫:৪৩:৪২
প্রিন্টঅ-অ+
রকমারী ওয়েব
চাঁদপুর: মূলত বিশিষ্ট গণ্যমান্য ব্যক্তিদেরকেই বিভিন্ন অনুষ্ঠানে ‘গেস্ট অব অনার’ করা হয়। কিন্তু এবার কোন মানুষকে নয়, দুটো ছাগলকে দেওয়া হয়েছে স‘গেস্ট অব অনার’-এর মর্যাদা। তাও আবার পাড়ার দুষ্টু ছেলেপুলের কোনো ছোটখাট অনুষ্ঠানে নয়। এমনটি হয়েছে ইউরোপের দেশ চেক রিপাবলিকের রাজধানী প্রাগের বিখ্যাত লুসারনা প্যালেসে (Lucerna Palace) আয়োজিত এক জমকালো অনুষ্ঠানে।

আয়োজকরা যথেষ্ট ভেবেচিন্তেই এক জোড়া ছাগলকে ‘গেস্ট অব অনার’ করার সিদ্ধান্তটি নেন। গত ২০ অক্টোবর প্রাসাদের ছাদে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ছাগল দু’টিকে ‘গেস্ট অব অনার’ করে নিয়ে যান সেদেশের খ্যাতিমান সংস্কৃতিকর্মী অন্দ্রেস কোবজা। ছাগল দু’টিও মনের সুখে ঘুরে বেড়িয়ে, শুয়ে সময়টা বেশ উপভোগ করেছে।

ছাগলকে ‘গেস্ট অব অনার’ করার অভিনব চিন্তার কারণ ব্যাখ্যা করে অন্দ্রেস কোবজা বলেছেন, "আমি ছাগলগুলোকে নিয়ে এসেছি। এখানে খামারবাড়ির আবহ আনতে, এমন একটি ধারণা দিতে যে, ছাদে থাকা উচিত সবুজের উপস্থিতি।"

বলা বাহুল্য, ওন্দ্রেস কোবজা হচ্ছেন লুসারনা প্যালেসের ছাদ-বাগানের প্রজেক্ট ম্যানেজার। ছাগলকে বিরল সম্মান দিয়ে তিনি এখন বেশ আলোচিত। সারা দুনিয়াতে তার ছাগলপ্রীতির চর্চা চলছে।

রকমারি এর আরো খবর