রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯
logo
বিশেষ শর্তে চুল কাটলে মিলছে 'ডিসকাউন্ট'
প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৬ ১৩:৩৪:২৪
প্রিন্টঅ-অ+
রকমারী ওয়েব

চাঁদপুর: ছোটবেলায় পাঠ্যবইয়ের প্রতি শিশুদের আগ্রহ খুব বেশি একটা কাজ করেনা। শিশুরা তখন চায় বন্ধুদের সঙ্গে খুনসুটি করতে, ঘুরে বেড়াতে, খেলা আর হই-হুল্লোড়েই সময় কাটাতেই বেশি আগ্রহ বোধ কাজ করে তখন তাদের। পড়াশোনা তখন তাদের কাছে অনেক বেশি তিক্তময় আর কষ্টের বস্তু।
কিন্তু সেই তিক্তময় বিষয়টাকেই শিশুদের কাছে আনন্দময় ও আকর্ষণীয় করে তুলতে অভিনব উদ্যোগ নিয়েছে মিশিগানের এক সেলুন। এই সেলুনটি মিশিগানের ইপসিলান্তিতে অবস্থিত।   
শিশুদের পড়ার প্রতি আগ্রহী করতে এবং উচ্চারণগত সমস্যা মোকাবেলায় 'দ্য ফুলার কাট বারবার শপ' নামে এই সেলুন চালু করেছে ‘ডিসকাউন্ট অফার’। তবে এই ডিসকাউন্ট অফার পাওয়া যাবে তাদের দেয়া বিশেষ শর্ত পালন করার পরেই।
আর ডিসকাউন্টের শর্ত ছিল শুধু চুল কাটার সময়ে চিৎকার করে বই পড়তে হবে। তাহলেই মিলবে দুই ডলারের ডিসকাউন্ট। আর এ ডিসকাউন্ট নিতেই এখন প্রচুর শিশু বই হাতে করে ভিড় জমাচ্ছে সেই সেলুনে।
 
সেলুনের হেয়ারকাটার রায়ান গ্রিফিন এই ডিসকাউন্ট অফার সম্পর্কে বলেন, "বহু শিশুই স্কুলে ‘রিড আউট’ সমস্যায় ভোগে। এমনকি, বয়সকালেও এই অভ্যাস থেকে গেলে চরিত্রবিকাশে তার প্রভাব পড়ে। তাই অবস্থার উত্তরণে তার এই উদ্যোগ।"
 
আর এই অফারে কোনো শিশুকে একই বিষয় একাধিকবার পড়ানো হয় না। প্রতিটা সময়েই তাদের নতুন নতুন বিষয় ‘রিড আউট’ করতে হচ্ছে। যে কারণে প্রতিদিনের শেখার বিষয়টিও ভালোই হচ্ছে শিশুদের।
 
আর এতে স্থানীয় শিশুদের অভিভাবক ও শিক্ষকরাও বেশ খুশি। কারণ রথ দেখা কলা বেচা দুটিই যে হচ্ছে।

রকমারি এর আরো খবর