বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯
logo
আজ বুধবার।। আপনার দিন শুভ হোক
প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৬ ১৬:২৬:৪৯
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

নেতিবাচক চিন্তাভাবনা ত্যাগ করতে পারবেন তুলা রাশির জাতকরা? মানসিক অস্থিরতা ও অলসতা কাটিয়ে উঠতে পারবেন? কী বলছে ভাগ্যচক্র? জানতে চোখ রাখুন আজকের রাশিফলে।
মেষ : আপনার জন্য আজকের দিনটি শুভ। ভ্রমণের পরিকল্পনাটি সুফল দেবে। ব্যবসায়ীদের জন্য দিনটি লাভদায়ী। অংশীদাররা আপনার জন্য লাভদায়ী হতে পারেন। সম্ভবত আজ আপনি ঋণের টাকা ফেরত পাবেন। ব্যবসা বাড়ানোর জন্য বিনিয়োগ করতে সেই টাকা আপনার কাজে লাগবে। শেয়ার বাজারে বিনিয়োগ এখন আপনার জন্য লাভদায়ক হবে। আপনার আয় বৃদ্ধির সম্ভবনা আছে। আপনি হয়ত বাড়িতে কোনও শুভ কাজে উৎসব পালন করার পরিকল্পনা করতে পারেন। তবে স্ত্রীর শারীরিক অসুস্থতা আজ ভোগাতে পারে।
বৃষ : নক্ষত্ররা আজ কিছুটা বিভ্রান্ত। আজকের দিনটি আপনার খুব ভালো কাটবে না। এক মুহূর্তে সন্তানদের অগ্রগতির খবর শুনে আনন্দে আত্মহারা হয়ে উঠবেন, পর মুহূর্তেই আবার কাজের ক্ষেত্রে সহকর্মীদের ব্যবহারে মন বিষন্নতায় ভরে যাবে। কর্মক্ষেত্রে সহকর্মীরা আপনাকে বিতর্কে জড়ানোর চেষ্টা করতে পারে। যা মানসিক বিষন্নতাকে ডেকে আনতে পারে এবং আপনি শারীরিকভাবে অসুস্থ বোধ করতে পারেন। শান্ত থাকুন। মন ভালো রাখতে গান শুনুন। বিষয়গুলি ততটা খারাপ হবে না যতটা দেখে মনে হবে। সন্ধের পর নক্ষত্ররা আপনার অনুকূলে আসবে। তখন আপনার পরিবার ও কর্মক্ষেত্রে খুশির আবহ তৈরি হবে।
মিথুন : আজ আপনাকে মাথা ঠান্ডা রেখে কাজ করতে হবে। নেতিবাচক চিন্তাভাবনা ত্যাগ করুন। অতিরিক্ত কাজকর্ম এবং ক্লান্তিকর যাত্রা থেকে আজ বিরতি নেওয়ার চেষ্টা করুন। শরীরচর্চা ও পুষ্টির দিকে নজর দেওয়া উচিত। শরীরের যত্ন না নিলে স্বাস্থ্যহানী ও অনিদ্রা জনিত কারণে সারাদিন অলসতা চেপে ধরতে পারে। দুর্ঘটনার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায় না। সাবধানে থাকুন। কারণ নক্ষত্রদের অবস্থান অনুকূল নয়। শরীরের হঠাৎ অবনতির জন্য আপনার খরচ বেড়ে যেতে পারে। দুপুরের পর বইপড়া ও সৃজনশীল কাজে মন দিন, তাতে অনেকটা হালকা বোধ করতে পারবেন। ক্লান্তি দূর করুন এবং নিজেকে প্রাণবন্ত করে তুলুন। ছোটদের থেকে আসা অপ্রত্যাশিত প্রশ্নগুলি আপনাকে আজ বিরক্ত করে তুলতে পারে।
কর্কট : আজ সারাদিন আপনি সুস্বাদু খাওয়াদাওয়া, উৎসব, নতুন পোশাকআশাক পড়া ও বিভিন্ন মানুষের সঙ্গে আলাপ আলোচনা করতে ব্যস্ত থাকবেন। তবে আপনি এই ব্যস্ততায় বিরক্ত বোধ করবেন না। বরং আপনি এটি যথেষ্ট উপভোগ করবেন এবং নতুন কোনও ব্যবসা শুরু করার ব্যাপারে আগ্রহী হয়ে পড়বেন। অপেক্ষা করুন, দেখে শুনে সিদ্ধান্ত নিন। এই সুসময়টির সদ্ব্যবহার করার জন্য নিজের মেজাজের উপর নিয়ন্ত্রণ রাখুন। জীবনসঙ্গীর সঙ্গে সম্পর্ক উন্নত করার চেষ্টা করুন। ভবিষ্যতের জন্য সঞ্চয়ের দিকে নজর দিন। যদিও জীবিকাক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনা আছে, তবে সে বিষয়ে যত্ন নেওয়া আবশ্যক। আপনি আজ কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন।
সিংহ : আজ সম্ভবত আপনি ব্যবসায় পরিধি বাড়াতে চাইবেন। অর্থ উপার্জনের জন্য সময়টি ভালো। আজ আপনি ভালো কাজেই খরচ করবেন, তাই খরচ হলেও খারাপ লাগবে না। কোনও নতুন কিছু আজ শুরু করবেন না। বিতর্ক ও আইনি বিবাদগুলি থেকে দূরে থাকুন। অংশীদারদের সঙ্গে বিনিয়োগ ও নতুন প্রকল্পের ব্যাপারে অনিশ্চতার দরুন বিতর্ক দেখা দিতে পারে। নক্ষত্রদের অসাধারণ অবস্থানের জন্য যে কোনও বৈদেশিক ব্যবসায় প্রচুর লাভ হবে।
কন্যা : আজকের দিনটি পরম শান্তির। আজ কোনওরকম সমস্যার সম্ভাবনা নেই। আজ আপনি নিজের বা খুব কাছের কারও বিয়ের জন্য কেনাকাটা করতে পারেন। আপনার মধ্যে লুকিয়ে থাকা কেনাকাটা পাগল মানুষটি বেশ আনন্দ পাবে। ব্যবসার ক্ষেত্রেও দিনটি খুবই অনুকূল হওয়ায় অতি সহজেই অর্থ আসবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের থেকে পাওয়া সহযোগিতা দিনটিকে আরও সুন্দর করে তুলবে। পরিবারেও সবকিছুই আজ সুন্দর হবে। স্বাস্থ্যও যথেষ্ট ভালো থাকবে।
তুলা : আপনার আজকের দিনটি কিছুটা অস্বস্তিকর। মানসিক ও শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আজ আপনি ক্লান্ত, অলস ও অখুশি বোধ করবেন। এটি আপনার মেজাজ নষ্ট করে দিতে পারে। আপনি রেগে যেতে পারেন। যেটি পরিণামে প্রিয়জনদের সঙ্গে ও বন্ধুদের সঙ্গে আপনার সম্পর্ক খারাপ করে দিতে পারে। সুতরাং, বিতর্কে না জড়িয়ে চেষ্টা করুন নিজের লক্ষ্যে স্থির থাকতে এবং নম্র ব্যবহার বজায় রাখতে। দুপুরের পর থেকে অবশ্য অবস্থার উন্নতি হবে। শুধুমাত্র আপনার শরীরিক অবস্থা ভালো হবে এমনটাই নয়, আপনার কথাবার্তা ও ব্যবহারও অনেক ভালো হয়ে উঠবে। সম্ভব হলে যাবতীয় আইনি কাজকর্ম এড়িয়ে চলুন। তবে একান্ত সেটি সম্ভব না হলে, সাবধানতা অবলম্বন করুন।
বৃশ্চিক : নক্ষত্ররা আজ আপনার প্রতি সদয় থাকবে। ফলত, সারাদিন আপনি সম্পূর্ণ সুস্থ থাকবেন। আর্থিক, ব্যবসায়িক ও জীবিকাক্ষেত্রে এর সুপ্রভাব পড়বে এবং সমস্ত ক্ষেত্রেই আপনি লাভবান হবেন। বন্ধু ও প্রিয়জনদের সঙ্গে আপনি ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। তবে খরচের দিকে নজর রাখুন। দুপুরের পর আপনার স্বাস্থ্যের অবনতি হতে পারে। খুব বেশি খাওয়াদাওয়া করবেন না। এমন কিছু পরিস্থিতির সৃষ্টি হতে পারে যেখানে কারওর অহংবোধের সঙ্গে তাল মিলিয়ে চলা কঠিন হয়ে উঠতে পারে। চেষ্টা করুন এইরকম মানুষদের এড়িয়ে চলতে নতুবা আপনার আক্রমণাত্মক মানসিকতা আপনাকে চেপে ধরতে পারে।
ধনু : আজ প্রচুর প্রাপ্তির সম্ভাবনা আছে। সমস্ত ক্ষেত্রে আজ আপনার যাত্রা মখমলের মতো মসৃণ হবে। বাড়িতে ও দপ্তরে বন্ধুত্বপূর্ণ পরিবেশ বজায় থাকবে। আপনি আজ বন্ধু ও পরিবারের সঙ্গে কোথাও প্রমোদ ভ্রমণের পরিকল্পনা করতে পারেন। জীবিকাক্ষেত্রে আজ আপনার প্রচুর লাভ হওয়ার সম্ভাবনা আছে। পদোন্নতি ও বেতনবৃদ্ধির আশা করতে পারেন। আপনার সামাজিক সুনাম বৃদ্ধি হওয়ার সম্ভাবনা আছে। আজ সারাদিন আপনার স্বাস্থ্য ভালো থাকবে।
মকর : দিনটি আপনার জন্য ফলদায়ী হবে। আপনি যদি কোনও নতুন প্রকল্পের পরিকল্পনা করে থাকেন তাহলে সেটি বাস্তবায়িত করার এটিই হল আদর্শ সময়। কারণ দিনটি খুবই ফলদায়ী এবং সৌভাগ্যময়। ব্যবসায়ীদের জন্য দিনটি সৌভাগ্য নিয়ে আসবে। কোনও মন্দির দর্শনে যাওয়ার জন্যও দিনটি শুভ। বিদেশে বসবাসকারী কোনও আত্মিয়ের থেকে সুসংবাদ পাওয়ার আশা রাখতে পারেন।
কুম্ভ : যদি আপনি আপনার ইতিবাচকতাকে ধরে রেখে শান্ত ও সংগঠিত থাকতে পারেন, তাহলে দিনটি আপনার জন্য অসাধারণ হয়ে উঠবে। আর যদি আপনি নিজের মেজাজের উপর নিয়ন্ত্রণ রাখতে পারেন, তাহলে আপনার বাড়িতে শান্তি বজায় থাকবে। সুতরাং, বিতর্কে জড়িয়ে বিষয়গুলিকে জটিল না করে লক্ষ্যে স্থির থাকুন এবং সেগুলির সমাধান করার চেষ্টা করুন। দুপুরের পর সমস্ত ক্ষেত্রে আনন্দের আবহ তৈরি হবে। সকালের বিবাদ মিটে গিয়ে আকাশ পরিষ্কার হয়ে যাবে। পরিবেশটিকে আরও সুন্দর করে তুলতে বন্ধুদের আগমন ঘটতে পারে। দিনটিকে নিখুঁতভাবে শেষ করার জন্য কোনও মন্দির দর্শনে যেতে পারেন।
মীন : আজকের দিনটি আপনার জন্য মিশ্র প্রভাবের। প্রথমভাগটা শান্তিময় হবে যেখানে বন্ধুবান্ধবদের সঙ্গে আপনি বিনোদনে মেতে উঠবেন। কোথাও বেড়াতে যেতে পারেন। জীবিকাক্ষেত্রেও আপনার যাত্রা যথেষ্ট মসৃণ ও বাধামুক্ত হবে। অংশীদাররা যখন আপনার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেবেন তখন আপনি নিশ্চিতভাবেই ব্যবসার অগ্রগতি প্রত্যক্ষ করবেন। দুপুরের পর আবশ্য শারীরিক অসস্থান অবনতি হওয়ার সম্ভবনা আছে, তখন পথ চলা কিছুটা কঠিন হয়ে উঠতে পারে। বাড়িতে কোনওরকম বিতর্কিত ও উত্তপ্ত আলোচনা থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করুন। নয়তো পরিবারের কোনও সদস্যের কথায় আপনি আঘাত পেতে পারেন। আর্থিক ক্ষয়ক্ষতির সম্ভাবনা আছে।

রকমারি এর আরো খবর