শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯
logo
আজ শুক্রবার।। দিনটি কেমন যাবে
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:১৬:১৭
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

আজ ৩০ সেপ্টেম্বর। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি তুলা রাশির জাতক বা জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ৩ ও ৬। গুরুত্বপূর্ণ দিন বৃহস্পতি ও শুক্রবার। শুভ রং—হলুদ, বেগুনি, মেরুন। শুভ রত্ন—গোল্ডেন টোপাজ, অ্যামিথিস্ট।
বিশিষ্ট ব্যক্তিত্ব—আবদুল করিম সাহিত্যবিশারদ, মাকিদ হায়দার, অভিনেত্রী ম্যারিয়ন কটিলার্ড।
মেষ : আজকের দিন আপনার জন্য সৌভাগ্যময়। জীবনের প্রতিটি ক্ষেত্রে আপনি হাসি-মজা ও সন্তুষ্টিতে ভরপুর থাকবেন। লক্ষ্মীদেবী আপনাকে আশীর্বাদ করছেন। আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। নিজের প্রচেষ্টাগুলি খুব বুদ্ধিমত্তার সঙ্গে প্রদর্শিত করতে পারবেন। ব্যবসায়ীরা নতুন কোনও পরিকল্পনা করতে পারেন। সেগুলি সবই ফলদায়ী হবে। বিভিন্ন মানুষের সঙ্গে কথাবার্তা ও যোগাযোগ আপনাকে লাভবান করবে। কর্মক্ষেত্রে সাফল্য আপনাকে আনন্দে ভরিয়ে তুলবে। ছোটো কোনও ভ্রমণের সম্ভাবনা আছে। কোনও সামাজিক কাজ করার জন্য সময়টি বেশ ভালো।
বৃষ : আপনার উচ্চমানের মানসিক অবস্থা, চিন্তাভাবনা ও মধুর কথাবার্তায় আপনি অন্যদের প্রভাবিত করবেন। আজ ভগবান আপনাকে আশীর্বাদ করছেন। যে বিষয়গুলিতে সংবেদনশীলতার প্রয়োজন সেগুলিতে আপনি যথেষ্ট সংবেদনশীল থাকবেন। মানুষের সঙ্গে যোগাযোগ ও কথাবার্তা বাড়াবেন এবং মুখের মিষ্টি কথায় আজ সকলের মন জয় করবেন। এককথায় আপনি সকলকে আজ অবাক করে দেবেন। আশানুরূপ ফল যদি খুব মসৃণভাবে নাও আসে তাতে হতাশ হবেন না, অবস্থার নিশ্চয় উন্নতি হবে। হজমের সমস্যায় ভুগতে পারেন। সুতরাং, বাইরে খাওয়াদাওয়া এড়িয়ে চলুন। সাহিত্যের দিকে আজ আপনার ঝোঁক দেখা দিতে পারে।
মিথুন : আজ আপনি সিদ্ধান্তহীনতা ও অনিশ্চয়তায় ভুগবেন। সম্ভবত আজ আপনি দুটি বিষয়ের মধ্যে কোনটিকে বাছবেন তা নিয়ে বিভ্রান্ত হয়ে যাবেন। যে বিষয় দুটির মধ্যে আকাশ পাতাল পার্থক্য। এই বিষয়গুলিতে খুব বেশি সংবেদনশীল হয়ে পড়বেন না। মায়ের সঙ্গে সময় কাটালে ভালো বোধ করবেন। যদি কোনও আধ্যাত্মিক অথবা বুদ্ধিদীপ্ত আলোচনায় অংশ নেন, তাহলে বিতর্ক এড়িয়ে যাওয়ার চেষ্টা করুন। স্থাবর ও অস্থাবর সম্পত্তি নিয়ে পরিবারের গুরুজনদের সঙ্গে আলোচনা স্থগিত রাখুন। নয়তো আপনি আশাহত হতে পারেন এবং আঘাতও পেতে পারেন। কাজের সূত্রে ভ্রমণের সম্ভাবনা আছে। তবে সম্ভব হলে সেটি আজ এড়িয়ে যান।
কর্কট : আপনাকে আজ আপনার ভ্রাতৃসুলভ ভালোবাসাটি প্রদর্শন করতে হবে। আপনার ভাই হয়ত একা বোধ করছেন, আপনার সঙ্গ তাঁকে আনন্দ দেবে। এতে আপনার নিজেরও লাভ হবে। কারণ বিভিন্ন কথাবার্তার মাঝখানে আপনার মাথায় কোনও নতুন ব্যবসার ভাবনা চলে আসতে পারে। যাবতীয় কথাবার্তা থেকেই আজ আপনি লাভবান হবেন। আপনার অনুভূতি আজ আপনাকে ছাপিয়ে যেতে পারে। আপনি আজ একটি দুর্দান্ত স্থানে ঘুরতে যেতে পারেন। আপনি আজ যা করার চেষ্টা করবেন, তাতেই সাফল্য পাবেন। এই সৌভাগ্যময় সময়টি আপনার সামাজিক সম্মান বৃদ্ধি করবে। আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে।
সিংহ : আপনার দিনটি আজ মোটামুটিভাবে কাটবে। যে পরিমাণ পরিশ্রম আজ আপনি করবেন, সে তুলনায় ফল কম পাবেন অথবা দেরিতে ফল পাবেন। আশাহত হবেন না, পরিশ্রম করে যান। একটি সিদ্ধান্ত আপনাকে এখন নিতে হতে পারে, আর সেজন্য আপনি কিছুটা বিভ্রান্তও বোধ করতে পারেন। আপাতত সেটি মাথা থেকে সরিয়ে দিয়ে পরিবার ও বন্ধুদের সঙ্গে সুন্দর সময় কাটালে আপনি আনন্দ পাবেন। সিদ্ধান্ত নেওয়ার আগে অপেক্ষা করতে পারেন, যাঁরা আপনাকে চেনেন তাঁরা আপনার সঠিক সিদ্ধান্তটির জন্য অপেক্ষা করবেন। দূরবর্তী কারও সঙ্গে সম্পর্ক সুদৃঢ় হবে। এটি ভবিষ্যতে লাভদায়ী করবে। অতিরিক্ত খরচ এড়িয়ে চলুন।
কন্যা : আজকের দিনটি আপনার জন্য শুভ। শান্ত ও নির্ঝঞ্ঝাট দিন। পরিবার ও বন্ধুদের সঙ্গে আপনি খুব আনন্দে কাটাবেন দিনটি। এসময়ে আপনি প্রিয়জনের সঙ্গে প্রাণের কথা, সুস্বাদু খাওয়াদাওয়া ও বিনোদনে মগ্ন থাকবেন। আপনার স্বাস্থ্য যথেষ্ট ভালো থাকবে এবং আপনি এক বিরল মানসিক শান্তি উপভোগ করবেন। লক্ষ্মীদেবী আজ আপনাকে আশীর্বাদ করছেন, আপনার আর্থিক অবস্থার বিশেষ উন্নতি হবে। আজ যদি কোথাও ভ্রমণের পরিকল্পনা করেন, সেটি খুবই আনন্দদায়ক হবে। এই সৌভাগ্যময় সময়টিকে উপভোগ করুন এবং নিজের আনন্দকে অন্যদের সঙ্গে ভাগ করে নিন।
তুলা : নিজের মেজাজ নিয়ন্ত্রণে রাখুন। আজ আপনাকে কোনও আইনি কাজ করতে হতে পারে, যার জন্য আপনাকে আদালতেও যেতে হতে পারে। সাবধানে থাকুন। আজ কেউ আপনার উদ্দেশ্যে কোনও খারাপ মন্তব্য করতে পারেন, সেটির জবাব দিতে যাবেন না। মতবিরোধ এড়িয়ে চলুন। নয়তো আপনাকে তার কুফল ভোগ করতে হতে পারে। স্বাস্থ্যহানী ও প্রিয়জনদের কাছে অসম্মানিত হওয়ার সম্ভাবনা আছে। অপ্রত্যাশিত বিষয়গুলি থেকে সাবধান। নিজের স্বাস্থ্যের দিকে নজর দিন। চোখের সমস্যা দেখা দিতে পারে। আধ্যাত্মিকতা ও প্রার্থনায় আনন্দ পাওয়ার চেষ্টা করুন।
বৃশ্চিক : সৌভাগ্য, বৈবাহিক জীবনে সুখ ও যাবতীয় জাগতিক আনন্দগুলি আজ আপনার জন্য অপেক্ষা করে রয়েছে। দিনটি রোমাঞ্চকরভাবে কাটবে। সুস্বাদু খাওয়াদাওয়া আপনার রসনার তৃপ্তি ঘটাবে। যাবতীয় সৌভাগ্য ও সুসময়কে উপভোগ করুন। আপনাদের মধ্যে অনেকে আজ মধুচন্দ্রিমায় যাওয়ার পরিকল্পনা করতে পারেন। অবিবাহিতদের বিবাহ করার ও স্বপ্নের সঙ্গীটির সঙ্গে নতুন জীবন শুরু করার এটি আদর্শ সময়। চমকপ্রদ কারও সঙ্গে আজ আপনার দেখা হতে পারে। চাকুরিজীবী ও ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো। ঊর্ধ্বতনরা কাজে সাহায্য করবেন এবং আপনার কাজের প্রশংসা করবেন। বন্ধু অথবা মনের মানুষটির সঙ্গে কোনও মধুর ভ্রমণে যেতে পারেন। যা পরম তৃপ্তিদায়ক হবে।
ধনু : আজকের দিনটি আনন্দময় ঘটনাবলীতে ভরপুর। বিবাহিতরা আজ পরম শান্তি ও আনন্দ পাবেন। উজ্জ্বল নক্ষত্রগুলির আনুকূল্য পাবেন এবং খুব আনন্দে থাকবেন। সমস্ত ক্ষেত্রেই আজ আপনি সাফল্য পাবেন। কর্মক্ষেত্রে ও আর্থিক দিকে সুফল পাওয়ার আশা রাখতে পারেন। ঊর্ধ্বতনরা আপনার কাজে সাহায্য করবেন ও আপনার প্রশংসা করবেন। এতে আপনি খুব আনন্দিত হবেন। আপনার কাজ ও দায়িত্ব আজ বৃদ্ধি পেতে পারে। কর্মসূত্রে ভ্রমণের যোগ আছে। ভাই ও বাবার থেকে লাভ হতে পারে। আর্থিক দিকে দিনটি অসাধারণ।
মকর : দিনটিতে নক্ষত্রদের মিশ্র প্রভাব থাকবে। দিনটি দুইভাগে বিভক্ত। একটি খুবই অনুকূল হবে এবং অপরটি ততটা নয়। বুদ্ধিদীপ্ত ও ব্যবসা সম্পর্কিত বিষয়গুলিতে অংশ নেওয়ার জন্য সময়টি ভালো। আপনি কোনও আলোচনায় অসাধারণ হয়ে উঠতে পারেন। আপনার ভবনার অন্তর্দৃষ্টি দেখে অন্যরা প্রভাবিত হতে বাধ্য হবেন। সৃজনশীল কাজকর্মকে আজ প্রাধান্য দেওয়া উচিত। এতে আপনি আশাতিত ফল করতে পারেন। তবে কাজে মনসংযোগ করা আরও কঠিন হতে পারে এবং আপনি অস্থির বোধ করতে পারেন। অহেতুক খরচ করবেন না। সন্তানদের কোনও বিষয়ে বেশি দুশ্চিন্তা করবেন না।
কুম্ভ : আপনাকে আজ শত্রু, অনৈতিক কাজ ও ভাবনা থেকে দূরে থাকতে হবে। কথাবার্তা ও মেজাজকে নিয়ন্ত্রণ করুন এবং পরিবারের সদস্যদের সঙ্গে মতবিরোধ যতদূর সম্ভব এড়িয়ে চলুন। আজ সম্ভবত আপনি চূড়ান্তভাবে সংবেদনশীল হয়ে পড়বেন, যেটি আপনার মধ্যে নেতিবাচকতা নিয়ে আসতে পারে। আপনার চিন্তাগুলিকে সঠিক পথে পরিচালনা করুন। যতটা চেয়েছিলেন তার চেয়ে অনেক বেশি খরচ হয়ে যাওয়ায় আজ আপনি অর্থ কষ্টে ভুগতে পারেন। অতিরিক্ত কোনও কিছু করবেন না এবং নিজে দোষ করে কখনই অন্যকে দোষারোপ করবেন না। অনুভূতির এই বিভ্রান্তি আপনার স্বাস্থ্যের ক্ষতি করতে পারে। স্বাস্থের যত্ন নিন এবং দায়িত্বশীল থাকুন।
মীন : নিয়মের বাইরে বেরিয়ে জীবনটাকে উপভোগ করুন। দেখবেন সবকিছু বেশ সুন্দর দেখাবে। কর্মক্ষেত্রে কাজের চাপ থাকতে পারে। সম্ভব হলে কাজ থেকে আজ ছুটি নিন। একান্তই সেটা সম্ভব না হলে, কাজের শেষে হাসি মজার জন্য কিছু সময় বার করার চেষ্টা করুন। পরিবার ও প্রিয়জনদের সঙ্গে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করুন।

রকমারি এর আরো খবর