সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯
logo
আজ রোববার।। আপনার দিনটি কেমন যাবে
প্রকাশ : ২৮ আগস্ট, ২০১৬ ১৬:৪৮:১৮
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

চাঁদপুর: আজ শরীর কেমন থাকবে মেষ রাশির জাতকদের? মানসিক শান্তি পাবেন? কর্মক্ষেত্রে ঊর্ধ্বতনদের সন্তুষ্ট করতে পারবেন? কী বলছে ভাগ্যচক্র? জানতে চোখ রাখুন আজকের রাশিফলে।
মেষ : আজকের দিনটি আপনার কাছে শুভ এবং ঘটনাবহুল হওয়ার প্রতিশ্রুতি বহন করছে। কিন্তু মানসিক অস্থিরতার জন্য আপনি গুরুত্বপূর্ণ বিষয়গুলিতে মতিস্থির রাখতে পারবেন না। আজ দৃঢ়তা ও নিশ্চয়তার সঙ্গে সিদ্ধান্ত নিতে সমস্যা হবে। কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার হলে সাময়িকভাবে সেটিকে স্থগিত রাখুন। কর্মসূত্রে আজ ভ্রমণের প্রবল সম্ভাবনা আছে। এটি খুব সম্ভবত চিঠি এবং অন্যান্য দস্তাবেজ লেখালেখির কাজের সূত্রে হবে। বুদ্ধিদীপ্ত পর্যালোচনায় অংশ নেওয়ার সম্ভাবনা আছে। কারও সঙ্গে, বিশেষ করে কোনও মহিলার সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময়ের সম্ভাবনাকে উড়িয়ে দেওয়া যায় না।
বৃষ  : আজ সারাদিন শান্ত এবং সুসংগঠিত থাকা হবে আপনার মূলমন্ত্র। মানসিক দ্বন্দ্ব এবং সিদ্ধান্তহীনতার দরুন ভালো সুযোগগুলি আজ হাতছাড়া হয়ে যেতে পারে। সহায়তামূলক এবং শান্তিপূর্ণ ব্যবহার বজায় রাখার চেষ্টা করুন। ভ্রমণের পরিকল্পনাটি স্থগিত হয়ে যাওয়ার সম্ভাবনা আছে। লেখক, শিল্পী এবং উপদেষ্টাদের জন্য দিনটি বেশ ভালো। নতুন কোনও প্রকল্পে আজ হাত দেবেন না।
মিথুন  : আজকের দিনটিতে আপনার আর্থিক মুনাফা লাভের প্রবল সম্ভাবনা আছে। আপনি আজ সুস্বাদু খাবার খেয়ে এবং নিজের পছন্দের পোশাক পরে বেশ আনন্দিত থাকবেন। বন্ধুবান্ধব ও আত্মীয়দের সঙ্গে আনন্দমুখর সময় কাটাবেন, যা আপনার দিনটিকে আরও উপভোগ্য করে তুলবে। সারাদিন বেশ হাসি-খুশি থাকবেন। নিশ্চিতভাবেই আজ আপনি কোনও উপহার পাবেন। আপনার স্বাস্থ্য ভালো থাকবে। তবে আর্থিক সংকট এড়াতে, অপচয় বন্ধ করুন। মানসিক প্রতিবন্ধকতা অথবা কোনও নেতিবাচক চিন্তাভাবনাকে প্রশ্রয় দেবেন না। আত্মবিশ্বাস বজায় রাখুন এবং নিজের লক্ষ্যে স্থির থাকুন।
কর্কট  : মিশ্র চিন্তা এবং মানসিক দ্বন্দ্বের মধ্যে দিয়ে আপনার আজকের দিনটি কাটবে। সম্ভব হলে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলি পিছিয়ে দিন। আপনার সঙ্গে পরিবারের বাকি সদস্যদের মতপার্থক্য দেখা দিতে পারে। বিভিন্ন পারিবারিক কারণে আপনার অতিরিক্ত খরচের সম্ভাবনা আছে। সাবধানে কথা বলুন। ভুল বোঝাবুঝিগুলিকে মিটিয়ে নিন। স্বাস্থ্যজনিত সমস্যা দেখা দিতে পারে। বিবেচকের মতো কাজ করুন। অর্থ এবং প্রতিপত্তিকে ঝুঁকির দিকে ঠেলে দেবেন না।
সিংহ  : আপনার জন্য দিনটি লাভজনক হবে। বন্ধুরা আপনার জন্য চিন্তাশীল থাকবেন এবং আপনার প্রতি উদার মানসিকতা পোষণ করবেন। সুন্দর কোনওস্থানে ভ্রমনের যোগ আছে। কিন্তু আপনি যদি এটিকে পিছিয়ে দেন, তাহলে ঘুরতে যাওয়ার এই সুযোগটি হাতছাড়াও হয়ে যেতে পারে। গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলি পিছিয়ে দিন। ব্যবসায়ীদের অপ্রত্যাশিত লাভ হতে পারে। সারাদিন আপনি বিভিন্ন চিন্তাভাবনায় মগ্ন থাকবেন।
কন্যা  : আজ আপনার ভাগ্য সুপ্রসন্ন। আজকের দিনে আপনি যে প্রকল্পগুলি শুরু করবেন, সেগুলি সফলভাবে শেষ হবে। যাঁরা কর্মরত, তাঁরা পদোন্নতি অথবা বেতনবৃদ্ধির আশা রাখতে পারেন। ব্যবসায় যথেষ্ট মুনাফা হবে। বাবার আনুকুল্য এবং সহায়তা পাবেন। পরিবারে সুখ ও শান্তি বজায় থাকবে।
তুলা  : ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি শুভ। যাঁরা কর্মরত, তাঁরা সহকর্মীদের কাছে উষ্ণ ব্যবহার এবং সাহায্য পাবেন। একটি লম্বা ছুটি কাটাতে অথবা কোনও ধর্মীয়স্থানে ঘুরতে যাওয়ার যোগ আছে। সাহিত্য এবং বুদ্ধিদীপ্ত বিষয়গুলিতে আপনি গভীরভাবে মগ্ন থাকবেন। বিদেশে বসবাসকারী কোনও বন্ধু অথবা প্রিয়জনের থেকে আসা কোনও সুখবর আপনার হৃদয়কে রোমাঞ্চিত করবে। আপনি আজ নিজেকে কিছুটা বিচ্ছিন্ন বোধ করতে পারেন।
বৃশ্চিক  : আপনার আজ সতর্ক থাকা এবং সাবধানতা অবলম্বন করা উচিত। সবকিছু আজ আপনার মনের মতো নাও হতে পারে। তাই যে কোনও নতুন প্রকল্প আজ স্থগিত রাখা ভালো। রাগ নিয়ন্ত্রণে রাখুন। বেআইনি কাজকর্ম থেকে নিজেকে বিরত রাখুন। অধিক খরচ নিয়ন্ত্রণে না রাখতে পারলে, অর্থসংকটের মুখে পড়বেন।
ধনু  : আপনার জন্য একটি উজ্জ্বল দিন অপেক্ষা করছে। আজ সারাদিন আপনি হাসি-খুশি এবং প্রাণবন্ত থাকবেন। কিছু বিদেশীদের সঙ্গ আজ উপভোগ করবেন। বন্ধুবান্ধবের সঙ্গে সুন্দর কোনও জায়গায় ঘুরতে যাওয়ার প্রবল সম্ভাবনা আছে। সাহিত্যচর্চার জন্য দিনটি আদর্শ। ব্যবসায়ীদের জন্য আজ যৌথ ব্যাবসা লাভজনক হবে।
মকর  : আজ ব্যবসা সম্প্রসারণের বিকল্পগুলি খুব লাভদায়ী হবে। সমস্ত কিছু পরিকল্পনামাফিক এগিয়ে যাবে। অর্থ সংক্রান্ত বিষয়গুলিতে সুফল পাবেন। ব্যবসার কাজকর্মও মসৃণভাবে এগিয়ে যাবে। অংশীদার অথবা সহকর্মীরা আপনার প্রতি উদার মানসিকতা পোষণ করবেন। স্বাস্থ্য নিশ্চিতভাবে ভালো থাকবে। পারিবারিক পরিবেশ সুখ, শান্তিময় হবে।
কুম্ভ  : আজ আপনার কথাবার্তা এবং চিন্তাভাবনায় পরিবর্তন আসবে। বুদ্ধিদীপ্ত পর্যালোচনাগুলিতে খুব সম্ভবত আপনি অংশ নিতে পারেন। সাহিত্যচর্চার প্রতি ঝোঁক দেখা দেবে। আপনার মধ্যে উদ্ভাবনী শক্তি প্রকাশ পাওয়ার সম্ভাবনা আছে। অপরিকল্পিত খরচ বৃদ্ধির সম্ভাবনা আছে। বদহজমের সমস্যায় ভুগতে পারেন। আজ আপনি অত্যন্ত ক্লান্ত বোধ করবেন।
মীন  : আপনার মধ্যে আজ উদ্দ্যোগ ও উদ্দীপনার অভাব দেখা দেবে। পারিবারিক সদস্যদের সঙ্গে সমস্যায় জড়াতে পারেন। কোনওরকম ঝগড়া ও বাগবিতণ্ডা এড়িয়ে চলার চেষ্টা করুন। মানসিক ও শারিরিকভাবে আজ আপনি দুর্বল এবং ক্লান্তবোধ করতে পারেন। কিছু অবাঞ্ছিত ঘটনা আজ আপনাকে বিরক্ত করবে। কর্মক্ষেত্রে নানা বিষয় নিয়ে সমস্যা আপনার বিরক্তিকে আরও বাড়িয়ে তুলবে। সম্মান নষ্ট হওয়ার সম্ভাবনা আছে, এমন ঘটনা এড়িয়ে চলুন। ব্যবসায়ীরা আজ সাবধানে থাকুন। কোনওরকম চুক্তি করার আগে দু’বার ভাবুন।

রকমারি এর আরো খবর