শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯
logo
আজ শনিবার ।। কেমন যাবে আপনার দিনটি
প্রকাশ : ২০ আগস্ট, ২০১৬ ১১:২১:৪৭
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

চাঁদপুর: মানসিক দুশ্চিন্তা কাটিয়ে উঠতে পারবেন বৃষ রাশির জাতকরা? ভ্রমণের যোগ আজকের দিনটি কেমন? আর্থিক লাভের যোগ রয়েছে? কী বলছে আপনার ভাগ্যচক্র? জানতে চোখ রাখুন আজকের রাশিফলে।
মেষ : লক্ষ্মীদেবীর আশীর্বাদ আজ আপনাকে ধন্য করবে। আর্থিক বিষয়গুলি আপনার অনুকূলে থাকবে। যা আজকের দিনটিকে উপভোগ্য করে তুলবে। ব্যবসায়ীরা আশানুরূপ লাভের মুখ দেখতে পারেন। আপনি আজ নিজের যোগ্যতায় সমাজিক স্বীকৃতি লাভ করবেন। সম্ভাব্য বর-বধুরা আজ একটি সৌভাগ্যময় সময়ের মধ্যে প্রবেশ করতে চলেছেন, কারণ আজ আপনারা মনের মতো জীবনসঙ্গী খুঁজে পেতে পারেন। তবে দুপুরের পর থেকে কাজের প্রতি আপনার লক্ষ্য ও মনোসংযোগ কিছুটা নষ্ট হয়ে যেতে পারে। শারীরিকভাবেও অসুস্থ বোধ করতে পারেন। ওষুধপাতি, ডাক্তার এই সবের জন্য বেশ কিছু খরচ হয়ে যাতে পারে। যত তাড়াতাড়ি সম্ভব পরিবারের সঙ্গে মতবিরোধ মিটিয়ে নিন। আজ আপনার দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। সাবধানে থাকুন।
বৃষ  : আজকের দিনটি সুন্দর অনুভূতিতে ভরা থাকবে। সঠিক পথে চলতে পারবেন। দুশ্চিন্তাগুলিকে দূরে সরিয়ে রেখে একটু স্বস্তির নিশ্বাস নিতে পারবেন। আজ আপনি খুব হাসি-খুশি থাকবেন। বাড়ির পরিবেশও শান্তিপূর্ণ ও আনন্দমুখর থাকবে। কাজের ক্ষেত্রে ঊর্ধ্বতনরা আপনার প্রতি সন্তুষ্ট থাকায় আপনি সকলের কাছে আকর্ষণীয় হয়ে উঠবেন। ঊর্ধ্বতন ও সহকর্মীরা আপনাকে আপনার কাজের জন্য প্রশংসায় ভরিয়ে দেবেন। নতুন প্রকল্পটি বিকেলের পর শুরু করুন। ব্যবসায় উন্নতি হবে। আজ আপনার সন্তান ও স্ত্রী আপনার উপকারে আসবেন। আজ কিছু অসাধারণ সাফল্যের আশা করতে পারেন।
মিথুন  : আপনার জন্য দিনটি মিশ্র ফলদায়ী। কারন কিছু সুসংবাদও যেমন আজ পাবেন, তেমনই কিছু দুশ্চিন্তাও আজ থাকবে। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতনরা আপনার কাজে অসন্তুষ্ট হতে পারেন। বাড়িতেও নানা বিষয় নিয়ে দুশ্চিন্তায় থাকবেন। বিশেষ করে সন্তানদের নিয়ে দুশ্চিন্তা আজ আপনাকে ভোগাবে। আপনার শরীর আজ সম্পূর্ণ সুস্থ নাও থাকতে পারে। সেই কারণে প্রচুর খরচ হয়ে যাওয়ারও সম্ভাবনা রয়েছে। তবে সন্ধে থেকে অবস্থার উন্নতি হতে শুরু করবে। আপনি কাজে সাফল্য পেতে শুরু করবেন। ব্যবসায়ীদের জন্যও সময়টি ভালো। ব্যবসার উন্নতি হবে। গুরুজনদের আশীর্বাদ আপনাকে ধন্য করবে। তাঁদের আশীর্বাদ আপনাকে জীবনে উন্নতি করতে সাহায্য করবে।
কর্কট  : দিনের প্রথমভাগটি বিরোধিতা ও প্রতিকূলতায় ভরা। ভগবানের নাম জপ করুন ও ধ্যান করুন। এটিই একমাত্র উপায় মানসিক শান্তি পাওয়ার। আপনার মানসিকতা আজ দোদুল্যমান হয়ে পড়বে। তবে সাবধান! কোনওরকম অনৈতিক কাজকর্ম এড়িয়ে চলুন। তবেই যাবতীয় সমস্যা থেকে দূরে থাকতে পারবেন। খরচের সম্ভাবনা আছে। তবে দিনের শেষভাগে অবস্থার উন্নতি হবে। আপনার মন ভালো হয়ে উঠবে। বন্ধুবান্ধবদের সঙ্গে হইহুল্লোর ও বিনোদনে মেতে উঠবেন। বিদেশে বসবাসকারী আত্মীয়দের থেকে সুখবর পাওয়ার আশা রাখতে পারেন। যা আপনার আনন্দকে আরও বাড়িয়ে তুলবে।
সিংহ  : আপনি আজ বিনোদন ও হইহুলোড়ে গা ভাসিয়ে দিতে চাইবেন। আপনার বন্ধুরা আপনার এই জাতীয় কাজকর্মে যোগ দেবেন। বন্ধুদের সঙ্গে সিনেমা দেখতে যেতে পারেন। যা আপনাকে অনেক বেশি আনন্দিত করবে। তবে আপনি যদি এই ব্যপারে দু’বার ভাবেন, তাহলে পরিশেষে আপনি সব পরিকল্পনা পরিত্যাগ করতেও পারেন। তবে আপনার নিরন্তর চিন্তাভাবনা ও বিরক্তিভাব সন্ধের দিকে আপনাকে ক্লান্ত করে তুলতে পারে। এসময়ে নিজের রাগ ও কথাবার্তায় নিয়ন্ত্রণ রাখুন। অহেতুক খরচের দিকে নজর রাখুন। নয়তো আজ আপনি আর্থিক সংকটের মুখে পড়তে পারেন।
কন্যা  : অসাধারণ একটি দিন অপেক্ষা করছে আপনার জন্য। এই সময়টির সম্পূর্ণ সদ্ব্যবহার করুন। আপনি আপনার ব্যবসার অংশীদারদের থেকে উপকৃত হতে পারেন। এছাড়াও আপনার কাজগুলি সফলভাবে সম্পন্ন হওয়ায় আজ আপনি বেশ আনন্দিত বোধ করবেন। বন্ধুবান্ধব ও পরিবারের সঙ্গে সেই আনন্দ ভাগ করে নেবেন। সন্ধেবেলা তাঁদের সঙ্গে উৎসবে মেতে উঠবেন। ভালো খাওয়াদাওয়া, গানের মধুর সুর সময়টিকে আনন্দমুখর করে তুলবে। তবে অনুভূতিতে গা ভাসিয়ে দেবেন না। আপনার সময়টি ভালো কাটুক।
তুলা  : আজ আপনি বিশ্লেষণমূলক ও সৃজনশীল কাজকর্মগুলি থেকে একটু বিরতি নিতে সক্রিয় ও বিতর্কমূলক আলোচনাগুলিতে অংশ নিতে পারেন। যদি আপনি লেখালেখি করতে ইচ্ছুক থাকেন তাহলে সেটিও করতে পারেন। এজাতীয় কাজকর্মে জন্য দিনটি আদর্শ। এজাতীয় কাজকর্মগুলি শুধু যে আপনার প্রতিভাকে আরও ধারালো করবে তাই নয়, কাজেও এরজন্য আপনি অন্যদের থেকে উপকার পেতে পারেন। জীবিকাক্ষেত্রে বন্ধুত্বপূর্ণ পরিবেশ আপনার কর্মক্ষমতা বাড়াবে। আপনার মধ্যে থেকে সেরাটা বের করে আনতে সাহায্য করবে। আপনার অনুভূতির মাত্রা আজ একটু বেশি থাকবে। এই অতিরিক্ত বিষয়গুলিকে আজ ছেঁটে ফেলার চেষ্টা করুন। বাড়ির পরিবেশ আজ সারাদিন আনন্দমুখর থাকবে।
বৃশ্চিক  : আজ যদি আপনি আপনার জেদ ধরে বসে থাকেন, তাহলে আপনাকে বাধার সম্মুখীন হতে হবে। আপনার সংবেদনশীলতাকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করুন। নয়তো এটি আপনার দুশ্চিন্তা ও মানসিক অশান্তির কারণ হতে পারে। দুপুরের দিকে আপনার চিন্তাভাবনাগুলি বাধাপ্রাপ্ত হতে পারে। নতুন কোনও প্রকল্পে আজ কাজ শুরু না করাই ভালো। শরীরের যত্ন নিন। শারীরিক কিছু সমস্যা আজ আপনাকে ভোগাতে পারে। কেনাকাটা করে প্রচুর খরচ হতে পারে। এবিষয়ে খেয়াল রাখুন। নাহলে আপনি ফতুর হয়ে যাবেন। নৈশভোজ বা বন্ধুদের সঙ্গে আড্ডা অন্য কোনও দিনের জন্য স্থগিত রাখুন। আজ আপনি হজমের সমস্যা ভুগতে পারেন। ভ্রমণের জন্য দিনটি শুভ নয়। যাত্রা স্থগিত রাখুন।
ধনু  : দিনটি ভালোভাবে শুরু হলেও, শেষটা খুব একটা ভালো হবে না। দিনের প্রথমভাগে আপনার শরীর, মন ও আত্মার উপর আপনার পুরো নিয়ন্ত্রণ থাকবে। ফলস্বরূপ পরিবারিক অশান্তিকে আপনি সাফল্যের সঙ্গে মিটিয়ে নিতে পারবেন। বন্ধুদের সঙ্গে সম্পর্কের আজ উন্নতি হবে। দুপুরের পর থেকে অবশ্য আপনাকে সাবধান থাকতে হবে। বিশেষত সম্পত্তি সংক্রান্ত বিষয়ে কাজ করার সময় সাবধানতা অবলম্বন করতে হবে। অনুভূতিগুলি সবসময় প্রকাশ করা ভালো। তবে বাস্তবে কেউ যদি সেটি কাজে না করতে পারে তাহলে তাকে অন্যেরা ভুল বুঝতে পারে। তাই অনুভূতিগুলি প্রকাশ করার ক্ষেত্রে সাবধান। ছাত্রছাত্রীদের জন্য দিনটি শুভ।
মকর  : অহেতুক বেশি কথা সমস্যার সৃষ্টি করতে পারে। আজ এই কথাটি যদি আপনি মাথায় রাখতে পারেন, তাহলে সহজেই আপনি পরিবার ও প্রিয়জনদের সঙ্গে দ্বন্দ্ব এড়িয়ে চলতে পারবেন। সন্ধের পর থেকে অবশ্য অবস্থার উন্নতি হবে। প্রতিবন্ধকতা কাটিয়ে উঠতে পারবেন। দুশ্চিন্তামুক্ত হতে পারবেন। সন্ধের সময় বন্ধুবান্ধব ও প্রিয়জনদের বাড়িতে আমন্ত্রণ জানাতে পারেন। ভাইবোনদের সঙ্গে আজ সম্পর্কের উন্নত হবে। ধর্মীয় কাজকর্মে আজ আপনার খরচ হতে পারে।
কুম্ভ  : আপনার আজকের দিনটি মোটামুটিভাবে কাটবে। আজ আধ্যাত্মিকতার প্রতি আপনার ঝোঁক বাড়তে পারে। যা আপনাকে সন্তুষ্টি ও আনন্দ দেবে। তবে এটি তখনই সম্ভব যদি আপনি নেতিবাচক চিন্তাভাবনাকে দূরে সরিয়ে রাখতে পারেন। তবে যদি নেতিবাচক চিন্তাভাবনা আপনাকে চেপে ধরে তাহলে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে অক্ষমতা দেখা দেবে। আপনাকে মেজাজের উপরও নিয়ন্ত্রণ রাখতে হবে। যতটা সম্ভব স্বাভাবিক থাকার চেষ্টা করুন। এককথায় ইতিবাচক থাকুন। অধিক খরচ এড়িয়ে চলুন। নাহলে আজ আপনি অর্থসংকটে পড়তে পারেন। ছাত্রছাত্রীরা আজ প্রতিকূল পরিস্থিতির সম্মূখীন হতে পারেন।
মীন  : দিনটিকে শুভ করতে হলে আপনার যাবতীয় শক্তিকে সঞ্চয় করুন এবং ইতিবাচক থাকুন। ধ্যান করলে বা যোগসাধনায় মানসিক শান্তি পাবেন। ইতিবাচক থাকেতে পারবেন। পরিবারের সদস্যদের সঙ্গে ও প্রিয়জনদের সঙ্গে বিরোধের সম্ভাবনা আছে। যে কোনও পরিস্থিতিতে মেজাজ হারালে চলবে না। কথাবার্তার উপর নিয়ন্ত্রণ রাখুন। দুপুরের পর আপনার চিন্তাভাবনা ও কাজে একটি ইতিবাচক পরিবর্তন লক্ষ্য করবেন। আর এই মানসিক অবস্থা আপনাকে আনন্দ ও সন্তুষ্টি দেবে। বাড়ির আনন্দমুখর পরিবেশে আপনি বন্ধুবান্ধব ও প্রিয়জনদের সঙ্গে আড্ডা দেওয়ার বন্দোবস্ত করতে পারেন। তবে খরচ নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন।
 

রকমারি এর আরো খবর