মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯
logo
আজ শনিবার ।। কেমন যাবে আপনার দিনটি
প্রকাশ : ০৬ আগস্ট, ২০১৬ ১২:৪৪:৫৭
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

শারীরিক দুর্বলতা কাটিয়ে উঠতে পারবেন ধনু রাশির জাতকরা? হাতে নেওয়া কাজগুলিতে আশানুরূপ সাফল্য পাবেন কুম্ভ রাশির জাতকরা? কী বলছে ভাগ্যচক্র? জানতে চোখ রাখুন আজকের রাশিফলে।
মেষ : আজ আপনি অতিমাত্রায় অনুভূতিশীল হয়ে পড়তে পারেন। চিন্তার পাহাড় আজ দিনের বেশিরভাগে আপনাকে ভারাক্রান্ত করে রাখবে। জীবনসঙ্গীর স্বাস্থ্য আজ দুশ্চিন্তার কারণ হতে পারে। কারও সঙ্গে আজ বেশি কথা বলবেন না। কারণ দিনের শেষে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়তে পারেন। ফলস্বরূপ আপনার কাছের লোকজন আঘাত পেতে পারেন ও নিরাশ হতে পারেন। এমন পরিস্থিতিগুলি থেকে দূরে থাকুন যেগুলি আপনার সামাজিক সম্মান ও প্রতিপত্তি ক্ষুন্ন করতে পারে। আজ শুরু করা কোনও নতুন প্রকল্পে সাফল্য নাও পেতে পারেন। সম্ভব হলে এজাতীয় পরিকল্পনাগুলিকে পিছিয়ে দিন।
বৃষ : আর্থিক ক্ষেত্রে গোড়ার দিকের কিছু সমস্যা দেখা দিতে পারে। তবে আপনি সফলভাবে সেগুলি সামলে নিতে সক্ষম হবেন। কিন্তু বিনিয়োগ করার আগে এটি সুনিশ্চিত করুন যে কঠোর পরিশ্রমের টাকা আপনি সঠিক জায়গায় বিনিয়োগ করছেন। কর্মক্ষেত্রের পরিবেশ শান্তিপূর্ণ থাকবে। আপনি আজ আপনার কাজকে উপভোগ করবেন। নক্ষত্ররা আজ উজ্জ্বল। নতুন প্রকল্পে কাজ শুরু করতে পারেন। সন্ধেবেলা পুরনো বন্ধুদের সঙ্গে আড্ডা, আপনাকে আনন্দিত করবে। আপনার শরীর আজ সুস্থ থাকবে। এই সুন্দর সময়টির পূর্ণ ব্যবহার করুন।
মিথুন : আজকের সকালটি আপনার জন্য উজ্জ্বল ও ফুরফুরে। পরিবারের সঙ্গে কোনও রোমাঞ্চকর ভ্রমণের উদ্দেশে বেরিয়ে পড়ুন। ছুটি কাটানোর দূর্দান্ত সময়। আজ আপনার খরচ হিসেব ছাড়িয়ে যেতে পারে, অতিরিক্ত খরচের দিকে নজর দিন। নয়তো আর্থিক বিষয়গুলিকে সামলানো আপনার কাছে কঠিন হয়ে উঠতে পারে। সাবধানে বিনিয়োগ করুন। সহকর্মীরা সাহায্য কাজের ক্ষেত্রে আপনার দিনটিকে সহজ করে তুলবে।
কর্কট : দিনের প্রথমভাগটি আপনার জন্য অনুকূল নয়। খরচ হিসেব ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা আছে। এটি আপনাকে মানসিকভাবে ক্লান্ত করে তুলতে পারে। খরচের বিষয়ে সাবধান থাকুন। হতাশা আপনার দিনটিকে নষ্ট করে দিতে পারে। চোখের সমস্যা আজ আপনাকে ভোগাতে পারে। তবে দিনের দ্বিতীয়ভাগটি অন্যরকম হবে। আর্থিক মুনাফা লাভের পাশাপাশি, মানসিক ভয় ও দুশ্চিন্তা দূরে সরিয়ে এসময়ে আপনি অনেকটা হালকা বোধ করবেন। বাড়ির পরিবেশ বন্ধুত্বপূর্ণ ও হাসি-খুশি রাখতে আপনি উদ্দ্যোগী হবেন। নেতিবাচক চিন্তাগুলিকে মাথা থেকে সরিয়ে দিন।
সিংহ : একটি গভীর নিঃশ্বাস নিন এবং বিশ্রাম করুন। শারীরিক ধকল ও মানসিক চাপে আপনি আজ বিরক্ত হয়ে উঠতে পারেন। মেজাজ হারাতে পারেন। পরিবারের সদস্যদের সঙ্গে যাতে খারাপ আচরণ করে না ফেলেন, সে বিষয়ে খেয়াল রাখুন। শান্ত থাকার চেষ্টা করুন। দিনের দ্বিতীয়ভাগে অবশ্য শান্ত ও হাসি-খুশি বোধ করবেন। পরিবারের সদস্যদের সঙ্গে নৈশভোজে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। এতে আপনার কিছুটা খরচ হলেও তা অপচয় নয়। বরং তাতে প্রিয়জনের মুখে হাসি ফুটবে, আপনিও খুশি হবেন।
কন্যা : সকালের দিকে সবকিছুই অনুকূলে থাকবে। ব্যবসায়ীদের জন্য দিনটি প্রতিশ্রুতি বহন করছে। বকেয়া টাকা আদায় করতে পারবেন। চাকুরিজীবীরাও আজ লাভবান হবেন। সামাজিক অবস্থা ও সম্মান বৃদ্ধি ঘটাতে সক্ষম হবেন। যা আপনার পরিবারকে গর্বিত করবে। তবে সন্ধেবেলার দিকে পরিস্থিতি কিছুটা অন্যরকম হতে পারে। এসময়ে কিছু শারীরিক সমস্যার দরুন আপনি নিস্তেজ বোধ করবেন এবং মানসিক অস্থিরতায় ভুগবেন। কথাবার্তায় নিয়ন্ত্রণ রাখুন। নয়তো কাছের মানুষদের আঘাত করে বসবেন। মনকে শান্ত রাখার একমাত্র উপায় হল ধ্যান।
তুলা : আজ আপনি উৎসাহ, উদ্দীপনায় ভরপুর থাকবেন। শারীরিক সুস্থ্যতা তুঙ্গে থাকায় আজ আপনি কাজে সাফল্য পাবেন। ঊর্ধ্বতনরা খুশি হয়ে আপনার পদোন্নতি করাতে পারেন। এটি সমাজে আপনার নাম, যশের বৃদ্ধি ঘটাবে। স্থানীয় বিষয়গুলি এবং সরকারি কাজগুলি আজ সুষ্ঠ ও ইতিবাচকভাবে শেষ হবে। বিনিয়োগের জন্য সময়টি ভালো। আজ আপনার স্ত্রী ও সন্তানরা আপনার কাছে বরের মতো হবে। শুধু তাই নয়, বন্ধুরাও আপনার দিনটিকে ফলদায়ী করে তুলবেন।
বৃশ্চিক : আপনার আজকের দিনটি সাধারণ হবে। বিরোধী ও প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে বিতর্ক এড়িয়ে চলুন। ব্যবসায় বা অফিসে আজ আপনি প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। ঊর্ধ্বতনের ব্যবহার আপনার অনুকূলে হবে না। তাঁরা আপনার প্রতি অসন্তুষ্ট বোধ করতে পারেন। তবে দিনের শেষভাগে কর্মক্ষেত্রে আপনি কিছুটা আশার আলো দেখতে পারেন। সন্তানদের সঙ্গে সম্পর্কে কিছুটা দূরত্ব দেখা দিতে পারে। যত তাড়াতাড়ি সম্ভব সেই দূরত্ব মিটিয়ে নিন, এতে আপনার পারিবারিক পরিবেশের উন্নতি হবে।
ধনু : আপনার সামনে আজ একটি কঠিন দিন অপেক্ষা করছে। তবে ধর্মীয়স্থানে ভ্রমণ বা ধর্মীয় কাজকর্মে কিছুটা শান্তি পেতে পারেন। শারীরিকভাবে দুর্বল থাকায় আপনি কাজে সম্ভবত আপনার সেরাটা আজ দিতে পারবেন না। সেই কারণে আপনার সঙ্গে আপনার সহকর্মীদের মতবিরোধ তৈরি হবে। তবে দিনের পরের ভাগে অবস্থার উন্নতি হবে এবং আপনি কাঙ্খিত ফলগুলি পাবেন। জীবিকাক্ষেত্রে আপনার অবস্থানের উন্নতি ঘটবে। সম্পত্তি সংক্রান্ত বিষয়গুলির আজ মিটমাট করে নিন। আপনার স্বাস্থ্য আজ ভালো থাকবে।
মকর : আক্রমণাত্মক হয়ে কোনওরকম সুবিধে হবে না। তাই দীর্ঘ আলোচনাগুলি এড়িয়ে চলুন। শান্ত থাকুন এবং সাবধানতা অবলম্বন করুন। অপ্রত্যাশিত খরচের সম্ভাবনা আছে। প্রিয়জনের অসুস্থতার কারণে খরচ হতে পারে। রাস্তার ধারের লোভনীয় মুখোরোচক খাবার এড়িয়ে চলুন। আপনার সম্মান ক্ষুন্ন হতে পারে এমন কোনও কাজ করবেন না।
কুম্ভ : ব্যবসার অংশীদারদের সঙ্গে মধুর সম্পর্ক বজায় রাখুন। এটি আপনাকে লাভবান করবে। আজ সহকর্মীদের সঙ্গে বির্তক এড়িয়ে চলুন। নয়তো তা মধুর সম্পর্কে তিক্ততা নিয়ে আসবে। অক্লান্ত পরিশ্রমের পরও কাজে আপনি আশানুরূপ ফল নাও পেতে পারেন। বাড়ির পরিবেশ যথেষ্ট শান্তিপূর্ণ থাকবে। বিদ্যুৎ বিভ্রাট বা জলের ঘাটতি দৈনন্দিন কাজে ব্যাঘাত সৃষ্টি করতে পারে। জীবনসঙ্গীর সঙ্গে বিবাদের প্রবল সম্ভাবনা আছে। ছাত্রছাত্রীরা পরীক্ষায় ভালো ফল করবেন।
মীন : আপনার দিনটি মোটামুটিভাবে কাটবে। পরিবারের সঙ্গে আপনার সম্পর্ক ভালো থাকলেও জীবনসঙ্গীর সঙ্গে ছোটোখাটো বিবাদ বাধতে পারে। এরজন্য দিনের বেশিরভাগ সময় হতাশ বোধ করবেন। জীবনসঙ্গীর শারীরিক অসুস্থতা দুশ্চিন্তা কারণ হতে পারে। দৈনন্দিন কাজগুলি আপনার পরিকল্পনামাফিক নাও হতে পারে। সহকর্মীদের থেকে সহায়তার প্রত্যাশা করলেও আপনি হতাশ হবেন। সমাজে যে প্রশংসা লাভের আশা করেছিলেন, সেটি নাও পেতে পারেন।

রকমারি এর আরো খবর