শনিবার, ১১ জুলাই ২০২০
logo
আজ শুক্রবার ।। আপনার দিনটি শুভ হোক
প্রকাশ : ২২ জুলাই, ২০১৬ ১২:২১:৩০
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

আজ কোন বিষয়গুলিতে সাবধান থাকতে হবে মীন রাশির জাতকদের? মানসিক অস্থিরতা কীভাবে কাটিয়ে উঠতে পারবেন বৃশ্চিক রাশির জাতকরা? কী বলছে ভাগ্যচক্র? জানতে চোখ রাখুন আজকের রাশিফলে।
মেষ : পরিবার ও বন্ধুদের সঙ্গে বিভিন্ন সামাজিক অনুষ্ঠান ও উৎসবে যোগদান করে আপনি আনন্দিত হবেন। বন্ধুদের থেকে উপকৃত হওয়ার ও আনুকূল্য পাওয়ার আশা রাখতে পারেন। বন্ধুদের আমোদপ্রমোদের জন্য আজ আপনার খরচ হতে পারে। বন্ধুবান্ধবদের সঙ্গে আপনার ঘনিষ্ঠতা আজ সর্বোচ্চ উচ্চতায় পৌঁছাবে। সুন্দর কোনও স্থানে ভ্রমণের যোগ আছে। অপ্রত্যাশিতভাবে কোনও কিছু পেতে পারেন। সন্তানদের থেকে উপকৃত হওয়ার সম্ভাবনা আছে।  
বৃষ : আজকের দিনটি আপনার জন্য শুভ। নতুন প্রকল্পের সম্ভাবনা আছে। চাকুরিজীবী ও ব্যবসায়ী, উভয়ের জন্যই দিনটি লাভদায়ী। ঊর্ধ্বতনরা আপনার প্রশংসা করবেন এবং আপনি তাঁদের সুনজরে থাকবেন। পদোন্নতি ও বেতনবৃদ্ধি হতে পারে। অসমাপ্ত কাজ আজ সম্পন্ন হবে। বাড়িতে আপনি অধিক ভালোবাসা ও সম্মান লাভের প্রত্যাশা রাখতে পারেন। প্রিয়জনদের থেকে পাওয়া উপহার আপনার আনন্দকে আরও বাড়িয়ে দেবে।  
মিথুন : কোনও কারণে আজ আপনি চিন্তাগ্রস্ত থাকবেন। শারীরিক দুর্বলতা, নিস্ক্রিয়তা ও কাজে অনীহা দেখা দেওয়ার সম্ভাবনা আছে। পেটের সমস্যায় ভুগতে পারেন। অহেতুক খরচের সম্ভাবনা আছে। যেমন প্রত্যাশা করছেন, ব্যবসা ততটা মসৃণভাবে নাও এগোতে পারে। সহকর্মীরা অসহযোগিতা করতে পারেন। সন্তানদের নিয়ে দুশ্চিন্তা আপনাকে ভোগাবে। প্রচেষ্টা ও পরিশ্রম ফলপ্রসূ হবে না। জীবিকাক্ষেত্রে অশান্তি আপনার যন্ত্রণা আরও বাড়াবে।  
কর্কট : দিনটি আপনার জন্য শুভ নয়। নতুন কোনও প্রকল্প হাতে নেওয়া অথবা অস্ত্রোপচার এড়িয়ে চলুন। কোনও কিছুর বিনিময়ে নিজের মেজাজ হারাবেন না। যাবতীয় বেআইনি চিন্তাভাবনা পরিত্যাগ করুন। বেআইনি কাজ আপনাকে আজ গভীর সমস্যায় ফেলতে পারে। দপ্তরের বিষয়গুলি আপনার অনুকূলে নাও থাকতে পারে। পরিবারের শান্তি ও বন্ধুত্বপূর্ণ পরিবেশ নষ্ট করবেন না। মানসিক হতাশা ও অস্থিরতা দেখা দেওয়ার সম্ভাবনা আছে। নিরাশ হবেন না।
সিংহ : আজ দিনটি প্রত্যাশিতভাবে নাও কাটতে পারে। স্ত্রীর সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ের সম্ভাবনা আছে। অংশীদারি ব্যবসা ও চুক্তিগুলিতে বিশেষভাবে সতর্ক থাকুন। ব্যবসা সংক্রান্ত বিবাদ, বিরোধ থেকে দূরে থাকুন। শারীরিক কোনও সমস্যা আজ থাকবে না। আপনার স্ত্রীর স্বাস্থ্য নিয়ে যদিও দুশ্চিন্তা দেখা দিতে পারে। সামাজিক কাজকর্মগুলি আপনার অনুকূলে থাকবে। কোনও বিদেশীর সঙ্গে আলাপ হওয়ার সম্ভাবনা আছে।  
কন্যা : আপনার জন্য একটি সুন্দর দিন অপেক্ষা করছে। বাড়িতে শান্তি ও বন্ধুত্বপূর্ণ পরিবেশ বজায় থাকবে। আজ সারাদিন আপনার উজ্জ্বল মানসিকতা বজায় থাকবে। সবকিছু আজ আপনাকে আনন্দ ও সন্তুষ্টি দেবে, এমনটা প্রত্যাশিত। আপনি ফুরফুরে বোধ করবেন। অসুস্থরা আজ অনেকটা সুস্থ হয়ে উঠবেন। আর্থিক লাভ ও জনপ্রিয়তা বৃদ্ধি পেতে পারে। সহকর্মীদের সঙ্গে উষ্ণ ও স্বাস্থ্যকর সম্পর্ক গড়ে উঠবে। পরিবারে আনন্দ উৎসব হওয়ার যোগ আছে।
তুলা : প্রচুর আনন্দ আজ আপনার জন্য অপেক্ষা করছে। বুদ্ধিদীপ্ত কাজকর্মগুলি আনন্দ ও সন্তুষ্টি এনে দেবে। নক্ষত্ররা ইঙ্গিত করছে, আপনার উদ্ভাবনী শক্তি ও সৃজনশীলতা চূড়ান্ত বৃদ্ধি পাবে। সন্তানরা আপনার আনন্দকে আরও বাড়িয়ে দেবে। সারাদিন আপনি সুন্দর ও স্বতেজ বোধ করবেন। বেশি চিন্তা বা দুশ্চিন্তা করবেন না। সুন্দর দিনটি উপভোগ করুন।
বৃশ্চিক : শান্ত ও সুস্থির থাকার চেষ্টা করুন। দুশ্চিন্তা আপনাকে আজ চেপে ধরতে পারে। বন্ধু ও আত্মীয়রা ঠান্ডা বিরোধিতামূলক আচরণ করতে পারেন। স্বাস্থ্য আজ আপনার দুশ্চিন্তার কারণ হতে পারে। অর্থ ও সম্মানহানীর সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। আজ আপনার মধ্যে অনীহা দেখা দেবে। সম্মান নষ্ট হতে পারে, এমন ঝুঁকি নেবেন না। কোনও কাগজপত্রে সই করার আগে দু’বার ভাবুন।  
ধনু : আজ দিনটি সম্ভবত আপনি ধর্ম ও আধ্যাত্মিকতায় কাটাবেন। তাতে পরম আনন্দ লাভ করবেন। ভাই ও বোনদের সঙ্গে সম্পর্ক আরও ঘনিষ্ট হবে। নতুন প্রকল্পগুলিতে কাজ শুরু করার জন্য আজকের দিনটি আদর্শ। বন্ধু ও পরিচিতদের সঙ্গে আড্ডায় মেতে উঠবেন। নক্ষত্ররা ইঙ্গিত বলছে, আজ আপনি বিজয়ী হবেন, সমস্ত শত্রুরা পরাজিত হবেন। একটি প্রমোদ ভ্রমণের যোগ আছে। সম্মান ও জনপ্রিয়তা বৃদ্ধির সম্ভাবনা আছে।  
মকর : শেয়ার বাজারের বিনিয়োগগুলি থেকে অপ্রত্যাশিত লাভ হতে পারে। পরিবারে কারও অসুস্থতা আপনার দুশ্চিন্তার কারণ হতে পারে। পরিবারের পরিবেশ খুব ভালো থাকবে না। মানসিক অস্থিরতায় ভুগতে পারেন। ছাত্রছাত্রীদের অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি পরিশ্রম করতে হবে। শারীরিক অসুস্থতার সম্ভাবনা আছে। আপনার দৃষ্টিভঙ্গি, চিন্তাভাবনায় কুপ্রভাব ফেলতে পারে। নেতিবাচকতা দূরে সরিয়ে রাখুন। দৃঢ় ও ইতিবাচক পদক্ষেপের জন্য এবং ঝুঁকি নেওয়ার আজকের দিনটি ভালো।
কুম্ভ : আজ সারাদিন আপনি চনমনে ও হাসি-খুশি থাকবেন। নক্ষত্ররা ইঙ্গিত দিচ্ছে, আপনার লাভ হতে পারে। পরিবারের সদস্যদের সঙ্গে একটি প্রমোদ ভ্রমণের সম্ভাবনা আছে। আপনার মন আজ আধ্যাত্মিকতায় পরিপূর্ণ থাকবে। বন্ধু ও আত্মীয়দের থেকে উপহার পাওয়ার আশা আছে। সমস্ত রকম নেতিবাচকতা মুছে ফেলার চেষ্টা করুন। বিবাহিতদের বৈবাহিক জীবনে শান্তি বজায় থাকবে।
মীন : আজ আপনার মনোসংযোগে ব্যাঘাত ঘটতে পারে। হতাশা ও অনীহায় ভুগতে পারেন। ধর্মীয় কারণে অত্যধিক খরচের সম্ভাবনা আছে। বিনিয়োগ করার সময় সাবধান থাকা উচিত। পরিবারের সদস্যদের সঙ্গে মতানৈক্যের সম্ভাবনা রয়েছে। ফলস্বরূপ কিছু সময়ের জন্য প্রিয়জনদের সঙ্গে ছাড়ছাড়ি হয়ে যেতে পারে। ছোটো লাভের পিছনে ছুটলে বড় ক্ষতি হয়ে যেতে পারে। আইনি বিষয়গুলিতে বিশেষ সাবধানতা অবলম্বন করা প্রয়োজন। প্রার্থনা ও ধ্যান আপনাকে সাহায্য করবে।