শুক্রবার, ১০ এপ্রিল ২০২০
logo
আজ আপনার দিনটি কেমন হবে
প্রকাশ : ১৬ জুলাই, ২০১৬ ১৪:২১:৫৬
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

আজ যদি আপনার জন্মদিন হয় তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি কর্কট রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা ৬। আপনার ওপর প্রভাবকারী গ্রহ চন্দ্র ও শুক্র। আপনার শুভ সংখ্যা ২ ও ৬। শুভ বার সোম ও শুক্র। শুভ রত্ন মুক্তা ও হীরা।
প্রকৃতিগতভাবে আপনি সৃজনশীল, মিশুক ও সৌন্দর্যপ্রিয়। আপনার হৃদয় উষ্ণ ও উদ্দীপনায় পূর্ণ। আপনি কর্মঠ। তবে দ্বন্দ্ব-সংঘাতে না গিয়ে সহানুভূতি, সহযোগিতা ও ডিপ্লোমেসির মাধ্যমে সব কিছু করতে চান। শিল্প-সাহিত্য, বিনোদন ও ভ্রমণের প্রতি রয়েছে সহজাত আকর্ষণ। বিপরীত লিঙ্গ আপনাকে সহজেই প্রভাবিত করতে পারে। পরিবারের প্রতি আপনার আনুগত্য শর্তহীন। অমিত ব্যয় ও ইন্দ্রীয় সুখপরায়ণতা ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। আশাবাদী দৃষ্টিভঙ্গি আপনাকে সাফল্যের দিকে নিয়ে যাবে।
বিশিষ্ট ব্যক্তিত্ব চিত্রশিল্পী বেমব্রান্ড, আয়াতুল্লাহ আলী খামেনী, রশীদ হায়দার, সাহিত্যিক কাজী আবদুস সাত্তার, রাইসুল ইসলাম আসাদ, অক্ষয় কুমার দত্ত, স্বামী পরমানন্দ সরস্বতী প্রমুখ।
মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)
দিনটি সামগ্রিকভাবে খুব একটা ভালো নাও যেতে পারে। কোনো ধরনের সামাজিক সংকটে জড়াতে পারেন। ব্যবসায়িক দিক ভালো যাবে না। বিক্রয় বাণিজ্যে লোকসান হতে পারে। ট্যাক্স সংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে। কোনো মৃত ব্যক্তির সম্পত্তি পেতে পারেন।
বৃষ (২১ এপ্রিল-২০ মে)
যৌথ ও অংশীদারি ব্যবসায় সুফল পাবেন। অংশীদারি ব্যবসায় নিজের কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। প্রেম-ভালোবাসার জন্য দিনটি শুভ। অবিবাহিতদের কারো কারো বিয়ে হতে পারে। যে কোনো চুক্তি সম্পাদনের জন্য দিনটি অনুকূলে থাকবে। আইনগত ঝামেলা এড়িয়ে চলার চেষ্টা করুন।
মিথুন (২১ মে-২০ জুন)
সময় খুব একটা অনুকূল নাও থাকতে পারে। শরীর ভালো যাবে না। সাময়িক অসুস্থতায় খুব একটা উদ্বিগ্ন না হলেও চলবে। শত্রুদের তৎপরতা বৃদ্ধি পাবে। সীমা লঙ্ঘন করার চেষ্টা না করলেই ভালো করবেন। কর্মস্থলের পরিবেশ খুব একটা ভালো থাকবে না।
কর্কট (২১ জুন-২০ জুলাই)  
দিনটি মোটামুটি শুভ সম্ভাবনাময়। প্রিয়জনের প্রতি প্রতি অনুরাগ সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীদের জন্য সময় অনুকূল থাকবে। পড়াশোনায় মন বসাতে পারবেন। শিল্প-সংস্কৃতির সঙ্গে সম্পৃক্ত হতে পারেন। রোমান্স ও বিনোদন শুভ।
সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)
আধ্যাত্মিকতার প্রতি আগ্রহ সৃষ্টি হতে পারে। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজ কর্মে তৃপ্তি পেতে পারেন। মন ভালো থাকবে। পড়াশোনায় আনন্দ পাবেন। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। আবেগ সংযত রাখার চেষ্টা করুন।
কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। অতীতের কোনো সুখস্মৃতি আনন্দদায়ক হতে পারে। ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। প্রয়োজনে তাঁদের সমর্থন ও সহযোগিতা পাবেন। গলা-সংক্রান্ত কোনো সমস্যায় ভুগতে পারেন।
তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। পড়াশোনার প্রতি আগ্রহ সৃষ্টি হতে পারে। অধীনস্তদের কাজে লাগাতে পারবেন।
বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)
শরীর ভালো থাকবে। মানসিক শাস্তি বজায় থাকবে। পোশাক-পরিচ্ছদ নির্বাচনে বিশেষ কোনো রঙের প্রতি আকর্ষণ সৃষ্টি হতে পারে। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। নিজেকে প্রতিষ্ঠিত করার প্রচেষ্টায় সাফল্য পেতে পারেন। যাত্রা ও যোগাযোগ শুভ।
ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)
কোনো গুরুত্বপূর্ণ কাজ শেষ করতে পারবেন। ব্যয় বৃদ্ধির আশঙ্কা আছে। মন ভালো থাকবে না। শরীর অসুস্থ হতে পারে। কোনো শোক সংবাদ পেতে পারেন। পূর্বকর্মের ফল ভোগ করতে হতে পারে।
মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
বন্ধুদের সহযোগিতা পাবেন। ভবিষ্যতের জন্য নতুন কোনো পরিকল্পনা গ্রহণ করতে পারেন। সমতার ভিত্তিতে কোনো অংশীদারি ব্যবসায় অংশগ্রহণ করতে পারেন। কোনো আশা পূরণ হতে পারে। বড় ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো যাবে। প্রয়োজনে তাঁদের সমর্থন ও সহযোগিতা পাবেন।
কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
সামাজিক কাজকর্মে সম্পৃক্ত হতে পারেন। সে ক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে। পাবলিক ইমেজ বৃদ্ধি পাবে। কোনো উচ্চাশা পূরণ হতে পারে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। বেকারদের কারো কারো চাকরি হতে পারে।
মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
দিনটি সামগ্রিকভাবে শুভ সম্ভাবনাময়। কাজকর্মে ভাগ্যানুকূল্য আশা করতে পারেন। উচ্চশিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। পেশাগত দিক ভালো যাবে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। কোনো সৎমানুষের সান্নিধ্যে উপকৃত হতে পারেন।