শনিবার, ১৬ নভেম্বর ২০১৯
logo
আজ কেমন যাবে আপনার দিনটি
প্রকাশ : ০৯ জুলাই, ২০১৬ ১৯:৪৯:১০
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

আজ যদি আপনার জন্মদিন হয়, তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি কর্কট রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা ৭। আপনার ওপর প্রভাবকারী গ্রহ চন্দ্র ও নেপচুন। আপনার শুভসংখ্যা ২ ও ৭। শুভ বার সোম। শুভ রত্ন মুক্তা ও এমিথিস্ট।
প্রকৃতিগতভাবে আপনি সৃজনশীল, আবেগ ও কল্পনাপ্রবণ। আপনার মেধা ও ইনটুইশন প্রখর। আপনি অস্থিরচিত্ত। ভ্রমণ ও সুদূরের পিয়াসী। আপনি পরিশীলিত রুচির অধিকারী। দৃঢ় ইচ্ছাশক্তি অর্জন করতে পারলে আপনি বুদ্ধিবৃত্তিক বিকাশে অন্যদের ছাড়িয়ে যাবেন। যে পরিবেশেই আপনার জন্ম হোক না কেন, আপনি সব সময়ই বড় কিছু করতে উদ্বুদ্ধ হবেন।
বিশিষ্ট ব্যক্তিত্ব প্রবোধ কুমারসান্নাল, কে এস ফিরোজ, সুনকার বেনিটো সিকা, চিকিৎসাবিদ ক্যামিলো গোলজি প্রমুখ।
মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)
অসুস্থ মায়ের আরোগ্য লাভের সম্ভাবনা আছে। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। গৃহ নির্মাণের জন্য দিনটি শুভ। মন ভালো থাকবে। বন্ধুদের সহযোগিতা পাবেন। হঠাৎ অসুস্থবোধ করতে পারেন।
বৃষ (২১ এপ্রিল-২০ মে)
কর্মপরিবেশ অনুকূলে থাকবে। কাজকর্মে মন বসাতে পারবেন। ব্যক্তিগত যোগাযোগে সুফল পেতে পারেন। প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। শরীর খুব একটা ভালো যাবে না। গলার কোনো ধরনের সমস্যায় ভুগতে পারেন।
মিথুন (২১ মে-২০ জুন)
চোখ সংক্রান্ত কোনো সমস্যায় ভুগতে পারেন। প্রয়োজনবোধে চিকিৎসকের পরামর্শ নিন। আর্থিক দিক ভালো যাবে। কোনো সূত্র থেকে অর্থাগম হতে পারে। অধীনস্তদের কাজে লাগাতে পারবেন। কাউকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করা সম্ভব হতে পারে।
কর্কট (২১ জুন-২০ জুলাই)
শরীর ভালো থাকবে। মন দুশ্চিন্তামুক্ত থাকবে। পোশাক নির্বাচনে কোনো বিশেষ রঙের প্রতি আকর্ষণ বোধ করতে পারেন। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করা সম্ভব হতে পারে। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। রোমান্স ও বিনোদন শুভ।
সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)
দিনটি মিশ্র সম্ভাবনাময়। ব্যয় বৃদ্ধি পাবে। ভ্রমণ আনন্দদায়ক হতে পারে। অনভিপ্রেত কোনো সংবাদ পেতে পারেন। ঋণগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে। দূরের যাত্রা শুভ।
কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
রাজনীতিবিদদের জন্য দিনটি শুভ। জনসম্পৃক্ততা বৃদ্ধি পাবে। সাংগঠনিক কাজে সুফল পেতে পারেন। পেশাগত দিক ভালো যাবে। মনের গোপন কোনো ইচ্ছা পূরণ হতে পারে। আয়-উপার্জন বৃদ্ধি পেতে পারে।
তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
সামাজিক মর্যাদা অক্ষুণ্ণ থাকবে। কোনো উচ্চাশা পূরণ হতে পারে। পাবলিক ইমেজ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা আছে। সামাজিক কাজকর্মে সাফল্য পেতে পারেন। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। বেকারদের কারো কারো কর্মসংস্থান হতে পারে।
বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)
সামাজিক মর্যাদা বৃদ্ধি পাবে। পেশাগত দিক ভালো যাবে। উচ্চশিক্ষার্থীদের জন্য সময় অনুকূলে থাকবে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। আধ্যাত্মিকতার প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে। তীর্থযাত্রা শুভ।
ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)
কোনো মৃত ব্যক্তির সম্পত্তি পেতে পারেন। ব্যবসায়িক দিক ভালো যাবে না। বিক্রয়-বাণিজ্যে লোকসানের আশঙ্কা আছে। আপনার নামে কোনো বদনাম রটতে পারে। অতীন্দ্রিয় শাস্ত্রের প্রতি আগ্রহ দেখা দিতে পারে। কোনো ধরনের শোক সংবাদ পেতে পারেন।
মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
কোনো ধরনের আইনগত সমস্যায় জড়াতে পারেন। চুক্তি সম্পাদনের জন্য দিনটি শুভ। অবিবাহিতদের কারো কারো বিয়ে হতে পারে। ঘনিষ্ঠ কোনো বন্ধুর সহযোগিতা পাবেন। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। প্রণয়ে সাফল্যের সম্ভাবনা আছে।
কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। সীমা লঙ্ঘন না করলেই ভালো করবেন। কর্মপরিবেশ খুব একটা ভালো থাকবে না। সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে। শরীর অসুস্থ হতে পারে। ব্যক্তিগত দায়-দায়িত্ব বৃদ্ধি পাবে।
মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
বিদ্যার্থীদের জন্য সময় অনুকূলে থাকবে। পড়াশোনায় মনোযোগ দিতে পারবেন। সাংস্কৃতিক কাজকর্মে জড়াতে পারেন। মন ভালো থাকবে। সম্ভাব্য ক্ষেত্রে সন্তানলাভের যোগ আছে। রোমান্স ও বিনোদন শুভ।