মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০
logo
আপনার দিনটি কেমন যাবে
প্রকাশ : ০৫ জুলাই, ২০১৬ ১০:০৯:১৫
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

আজ যদি আপনার জন্মদিন হয়, তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি কর্কট রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা ৫। আপনার ওপর প্রভাবকারী গ্রহ চন্দ্র ও বুধ। আপনার শুভসংখ্যা ২ ও ৫। শুভ বার সোম ও বুধ। শুভ রত্ন মুক্তা ও পান্না।
প্রকৃতিগতভাবে আপনি অত্যন্ত অনুভূতিপ্রবণ। পরিবেশ ও পরিচিতরা আপনাকে প্রভাবিত করে গভীরভাবে। নিজের যোগ্যতা ও দক্ষতা সম্পর্কে আত্মবিশ্বাসের অভাব থাকতে পারে। আপনি মেধাবী। বুদ্ধিবৃত্তিক বিষয়ের প্রতি রয়েছে গভীর আকর্ষণ। নিজের মতকে প্রতিষ্ঠিত করার জন্য একগুয়ে হয়ে উঠতে পারেন। ভ্রমণের প্রতি থাকবে আপনার প্রবল ঝোঁক। ক্রমান্বয়ে আপনার মধ্যে আত্মবিশ্বাস ও দৃঢ় ইচ্ছাশক্তির জন্ম নিতে পারে। কৌশল ও ডিপ্লোমেসি আপনাকে সাফল্যের পথে নিয়ে যাবে।
বিশিষ্ট ব্যক্তিত্ব সিসিল রোডস, হাবার্ট স্পেনসার, সমাজতাত্ত্বিক রবার্ট মার্টিন, রসায়নবিদ জন মর্থরোপ, বিজ্ঞানী উইলিয়াম রেনকিন প্রমুখ।
মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)
ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। প্রয়োজনে তাদের সমর্থন ও সহযোগিতা পাবেন। কাজকর্মে উৎসাহবোধ করবেন। আবেগ সংযত রাখার চেষ্টা করুন। মন ভালো থাকবে। পড়াশোনায় আনন্দ পাবেন।
বৃষ (২১ এপ্রিল-২০ মে)
আজ কাউকে কোনো প্রতিশ্রুতি না দিলেই ভালো করবেন। আর্থিক দিক ভালো যেতে পারে। প্রাপ্তিযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন। যাত্রা ও যোগাযোগ শুভ।
মিথুন (২১ মে-২০ জুন)
মন ভালো থাকবে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন। নিজেকে প্রতিষ্ঠিত করার চেষ্টায় সাফল্য পেতে পারেন। আর্থিক দিক ভালো যাবে। কোনো সূত্র থেকে অর্থাগম হতে পারে। পড়াশোনায় আনন্দ পাবেন।
কর্কট (২১ জুন-২০ জুলাই)
গুরুত্বপূর্ণ কোনো কাজ শেষ করতে পারবেন। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শরীর ভালো যাবে না। পুরোনো কোনো রোগ নতুন করে দেখা দিতে পারে। ভদ্র ও বিনয়ী আচরণ দিয়ে অন্যকে মুগ্ধ করতে পারবেন। প্রয়োজনে সীমিত ঝুঁকি নিতে পারেন।
সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)
আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে। আয়-উপার্জন বৃদ্ধির সম্ভাবনা আছে। কোনো ধরনের শোক সংবাদ পেতে পারেন। ব্যক্তিগত কোনো ব্যর্থতার জন্য মন খারাপ হতে পারে।  দূরের যাত্রা শুভ।
কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
সামাজিক কাজকর্মে সাফল্য পেতে পারেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধির সম্ভাবনা আছে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। কোনো বন্ধুর সহযোগিতা পাবেন। ভবিষ্যতের জন্য নতুন কোনো পরিকল্পনা গ্রহণ করতে পারেন। জনসম্পৃক্ততা বৃদ্ধি পাবে।
তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
সামাজিক অগ্রগতি অব্যাহত থাকবে। উচ্চশিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। কাজকর্মে ভাগ্যের আনুকূল্য আশা করতে পারেন। ভ্রমণের সুযোগ পাবেন। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। কোনো উচ্চাশা পূরণ হতে পারে।
বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)
দিনটি মিশ্র সম্ভাবনাময়। বিক্রয় বাণিজ্যে লোকসানের আশঙ্কা আছে। ট্যাক্স বা বীমা সংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে। আধ্যাত্মিক কাজকর্মে অগ্রগতি আশা করতে পারেন। জ্ঞান স্পৃহা বৃদ্ধি পাবে। ভ্রমণ আনন্দদায়ক হতে পারে।
ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)
গুরুত্বপূর্ণ কাজ সকালের দিকে সেরে নিন। পারস্পরিক সামাজিক সম্পর্ক ভালো যাবে। ঘনিষ্ঠ বন্ধুদের সহযোগিতা পাবেন। আপনজনরা শত্রুতা করতে পারে। কোনো ধরনের সামাজিক সমস্যার উদ্ভব হতে পারে। ফলে স্বভাব চরিত্র প্রশ্নবিদ্ধ হতে পারে।
মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
শরীর খুব একটা ভালো যাবে না। সাময়িক অসুস্থতাকে খুব একটা গুরুত্ব না দিলেও চলবে। কর্মপরিবেশ অনুকূলে থাকবে না। দুপুরের পরে সামগ্রিক পরিস্থিতি কিছুটা ভালো হতে পারে। ঘনিষ্ঠ বন্ধুদের সহযোগিতা পেতে পারেন। বিবাদ এড়িয়ে চলার চেষ্টা করুন।
কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। সৃজনশীল কাজকর্মে অগ্রগতি হতে পারে। নিজের মনোভাব অন্যের কাছে স্পষ্ট করে তোলার চেষ্টা করুন। শত্রুপক্ষের তৎপরতা বৃদ্ধি পাবে। বিকেলের দিকে কিছুটা অসুস্থবোধ করতে পারেন।
মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
আবেগ সংযত রাখার চেষ্টা করুন। আধ্যাত্মিকতার প্রতি আকর্ষণ বোধ করতে পারেন। মন ভালো থাকবে। প্রণয়ে সাফল্যের সম্ভাবনা আছে। কাঙ্ক্ষিতজনের কাছে মনের কথা স্পষ্ট করে প্রকাশ করুন। বিনোদন শুভ।