সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০
logo
আপনার দিনটি কেমন হবে আজ
প্রকাশ : ৩০ জুন, ২০১৬ ০৯:৩৯:১১
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

আজ যদি আপনার জন্মদিন হয়, তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি কর্কট রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা ৩। আপনার ওপর প্রভাবকারী গ্রহ চন্দ্র ও বৃহস্পতি। আপনার শুভসংখ্যা ২ ও ৩। শুভ বার সোম ও বৃহস্পতি। শুভ রত্ন মুক্তা ও পোখরাজ।
প্রকৃতিগতভাবে আপনি নির্ভীক ও উচ্চাভিলাষী। ব্যক্তিস্বাধীনতা আপনার কাছে গুরুত্বপূর্ণ। আকর্ষণীয় ব্যক্তিত্বের সঙ্গে রয়েছে নেতৃত্ব ও কর্তৃত্ব করার গুণ। নিজের মত ও পথে আপনি অনেকটা অনড়। আপনি মেধাবী ও সৃজনশীল। যেকোনো বিষয় বুঝতে পারেন। তবে আপনার হৃদয় উষ্ণ ও কোমল। সুস্বাদু খাদ্যদ্রব্যের প্রতি আকর্ষণ রয়েছে। জীবনে সাফল্য লাভের জন্য সুনির্দিষ্ট পরিকল্পনা অনুসারে অগ্রসর হতে হবে।
বিশিষ্ট ব্যক্তিত্ব অভিনেত্রী সুসান হাওয়ার্ড, চিন্তাবিদ হ্যারল্ড লাস্কি, আহমদ ছফা, মতিয়া চৌধুরী, শিল্পপতি কাজী আশরাফ উদ্দীন চৌধুরী প্রমুখ।
মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)
শরীর ভালো থাকবে। মানসিক প্রশান্তি বজায় থাকবে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন। আত্মপ্রতিষ্ঠার চেষ্টা ফলপ্রসূ হতে পারে। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। রোমান্স ও বিনোদন শুভ।
বৃষ (২১ এপ্রিল-২০ মে)
চোখসংক্রান্ত কোনো সমস্যা দেখা দিতে পারে। প্রয়োজনে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। আজ ব্যয়াধিক্য দেখা দিতে পারে। কোনো গুরুত্বপূর্ণ কাজ শেষ করতে পারেন। ভ্রমণ ফলপ্রসূ হতে পারে কোনো পূর্বকর্মের ফল ভোগ করতে পারেন।
মিথুন (২১ মে-২০ জুন)
দিনটি সামগ্রিকভাবে শুভ সম্ভাবনাময়। আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধি পেতে পারে। বন্ধুদের সহযোগিতা পাবেন। কোনো গোপন ইচ্ছা পূরণ হতে পারে। রাজনীতিবিদদের জন্য সময় অনুকূলে থাকবে।
কর্কট (২১ জুন-২০ জুলাই)
কর্মপরিবেশ ভালো থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পাবেন। কর্তৃপক্ষের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। সামাজিক মর্যাদা বৃদ্ধি পেতে পারে। কোনো উচ্চাশা পূরণ হওয়ার সম্ভাবনা আছে।
সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)
জীবন ও জগৎ সম্পর্কে দৃষ্টিভঙ্গি ভিন্নতর মাত্রে পেতে পারে। আধ্যাত্মিকতার প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে। সামাজিক অগ্রগতি অব্যাহত থাকব। উচ্চশিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। পেশাগত সাফল্য আনন্দদায়ক হতে পারে। কাজকর্মে ভাগ্যের আনুকূল্য পেতে পারেন।
কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
দিনটি মিশ্র সম্ভাবনাময়। কোনো ধরনের সামাজিক সংকটের মুখোমুখি হতে পারেন। আত্মসম্মানের পক্ষে হানিকর কিছু ঘটতে পারে। রিপুকে সংযত রাখার চেষ্টা করুন। অতীন্দ্রিয় শাস্ত্রাদির প্রতি আগ্রহ দেখা দিতে পারে। ব্যবসায়িক দিক খুব একটা ভালো যাবে না।
তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
যৌথ ও অংশীদারি ব্যবসায় সুফল পাবেন। অংশীদারি ব্যবসায় কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পাবেন। কাছের মানুষ শত্রুতা করতে পারে। অবিবাহিতদের কারো কারো বিয়ে হতে পারে।
বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)
শরীর ভালো যাবে না। হঠাৎ অসুস্থবোধ করতে পারেন। সাময়িক অসুস্থতাকে খুব একটা গুরুত্ব না দিলেও চলবে। কর্মপরিবেশ খুব একটা অনুকূলে থাকবে না। কর্তৃপক্ষের সঙ্গে ভুল বোঝাবুঝি হতে পারে। আজ কোনো ঝুঁকি নেওয়া ঠিক হবে না।
ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)
দিনটি মিশ্র সম্ভাবনাময়। বিদ্যার্থীদের জন্য সময় অনুকূলে থাকবে। পড়াশোনায় মন বসাতে পারবেন। সৃজনশীল কাজে অগ্রগতি হতে পারে। ধর্মকর্মের প্রতি আগ্রহ বৃদ্ধি পেতে পারে। রোমান্স ও বিনোদন শুভ।
মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
মাতৃস্বাস্থ্য ভালো যাবে। অসুস্থ মায়ের আরোগ্য লাভের সম্ভাবনা আছে। পারিবারিক পরিবেশ ভালো থাকবে। পড়াশোনায় আনন্দ পাবেন। মন ভালো থাকবে। অতিরিক্ত আবেগ ক্ষতির কারণ হতে পারে।
কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
কারো সঙ্গে নতুন আত্মীয়তা হতে পারে। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসূ হবে। প্রতিবেশীর সঙ্গে সম্পর্ক ভালো যাবে। ছোট ভাইবোনদের সমর্থন ও সহযোগিতা পাবেন। গলার কোনো সমস্যায় ভুগতে পারেন। প্রয়োজনে সীমিত ঝুঁকি নিন।
মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
আর্থিক দিক ভালো যেতে পারে। পাওনা টাকা আদায়ের প্রচেষ্টা ফলপ্রসূ হতে পারে। অধীনস্তদের কাজে লাগাতে চেষ্টা করুন। পড়াশোনায় আনন্দ পাবেন। কাউকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করতে পারবেন। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন।