সোমবার, ৩০ মার্চ ২০২০
logo
আজ রোববার, আপনার রাশি কি বলে?
প্রকাশ : ১৯ জুন, ২০১৬ ১৩:৩৭:২২
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

আজ যদি আপনার জন্মদিন হয়, তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মিথুন রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা ১। আপনার ওপর প্রভাবকারী গ্রহ বুধ ও রবি। আপনার শুভসংখ্যা ১ ও ৫। শুভ বার রবি ও বুধ। শুভ রত্ন পান্না ও রুবি।
প্রকৃতিগতভাবে আপনি মেধাবী সৃজনশীল ও উচ্চাভিলাষী। আপনার স্মরণশক্তি ও বিশ্লেষণ ক্ষমতা প্রচুর। বিজয় হলেও আবেগের মধ্যে আপনি আদর্শবাদী ও সহানুভূতিশীল। নিজের মতে আপনি অনড়। যেকোনো কাজে লেগে থাকার গুণ আছে আপনার। উচ্চাভিলাষী, অনুসন্ধিৎসা, ডিপ্লোমেসি ও অধ্যবসায় আপনাকে সাফল্যের স্বর্ণদ্বারে নিয়ে যেতে পারে।
বিশিষ্ট ব্যক্তিত্ব ফিল্ড মার্শাল আর্ল হেইগ, সাহিত্যিক ওসামু দাজাই, প্রিন্স ফিলিপ ডইক অব এডিনবরা, দিলারা জামান প্রমুখ।
মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)
সামাজিক সমস্যা এড়িয়ে চলার চেষ্টা করুন। রিপুকে সংযত রাখুন। অন্যথায় স্বভাব চরিত্র প্রশ্নবিদ্ধ হয়ে উঠতে পারে। পরধনপ্রাপ্তির সম্ভাবনা আছে। অনভিপ্রেত কোনো সংবাদ পেতে পারেন। ঝুঁকিপূর্ণ বিবিয়োগ না করলেই না করলেই ভালো করবেন।
বৃষ (২১ এপ্রিল-২০ মে)
দিনটি সামগ্রিকভাবে শুভ সম্ভাবনাময়। পারস্পরিক সামাজিক সম্পর্ক সুদৃঢ় হবে। প্রণয়ে সাফল্যের সম্ভাবনা আছে। অবিবাহিতদের কারো কারো বিয়ে হতে পারে। দাম্পত্য ভুল বোঝাবুঝির অবসান হতে পারে। বিবাদ এড়িয়ে চলুন।
মিথুন (২১ মে-২০ জুন)
শরীর ভালো যাবে না। সাময়িক কোনো অসুখ বিসুখ দেখা দিতে পারে। শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। কর্মক্ষেত্রে কোনো ঝামেলা হতে পারে। চাকরিজীবীদের সতর্ক থাকতে হবে। কর্তৃপক্ষের সঙ্গে ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে।
কর্কট (২১ জুন-২০ জুলাই)
সৃজনশীল কাজে অগ্রগতি হতে পারে। প্রেম-ভালোবাসার জন্য দিনটি শুভ। কাঙ্ক্ষিতজনের কাছে নিজের মনোভাব স্পষ্ট করে প্রকাশ করুন। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন। সম্ভাব্য ক্ষেত্রে সন্তান লাভের যোগ আছে। বিনোদন শুভ।
সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)
মাতৃস্বাস্থ্য ভালো যাবে। অসুস্থ মায়ের আরোগ্য লাভের সম্ভাবনা আছে। পড়াশোনার প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে। মন ভালো থাকবে। নতুন বন্ধু লাভের যোগ আছে। আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ সৃষ্টি হতে পারে।
কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
কাজকর্মে উৎসাহ বৃদ্ধি পাবে। ঠান্ডা থেকে সতর্ক থাকুন। গলায় কোনো সমস্যা দেখা দিতে পারে। প্রতিবেশীর সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। ছোট ভাইবোনদের সহযোগিতা পাবেন। অতীতের কোনো সুখস্মৃতি মনকে আন্দোলিত করতে পারে।
তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
গৃহে আত্মীয়সমাগম হতে পারে। কাউকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করতে পারবেন। আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে। ব্যবসায়িক যোগাযোগ ফলপ্রসূ হওয়ার সম্ভাবনা আছে। নতুন বিনিয়োগ শুভ।
বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)
সময় অনুকূলে থাকবে। আত্মপ্রতিষ্ঠার প্রচেষ্টায় সাফল্য আসতে পারে। শরীর মোটামুটি ভালো যেতে পারে। প্রাপ্ততথ্য ভালোভাবে যাচাই করে নিন। মানসিক প্রশান্তি বজায় থাকবে। যাত্রা ও যোগাযোগ শুভ।
ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)
দিনটি মিশ্র সম্ভাবনাময়। শোকগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে। কোনো পূর্বকর্মের ফল ভোগ করতে পারেন। গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করবে। পুরোনো কোনো রোগ নতুন করে দেখা দিতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।
মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
রাজনীতিবিদদের জন্য সময় অনুকূলে থাকবে। জনসম্পৃক্ততা বৃদ্ধি পাবে। আর্থিক দিক ভালো যাবে। প্রাপ্তিযোগ আছে। মনের কোনো গোপন ইচ্ছা পূরণ হতে পারে। পেশাগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে।
কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
কর্মপরিবেশ ভালো থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পাবেন। বেকারদের কারো কারো চাকরি হতে পারে। সামাজিক কাজকর্মে সাফল্য পেতে পারেন। সামাজিক অবস্থান সুদৃঢ় হবে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে।
মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
ভাগ্যের আনুকূল্য পেতে পারেন। ধর্মকর্মের প্রতি আগ্রহ বৃদ্ধি পেতে পারে। আধ্যাত্মিক কাজকর্মে আনন্দবোধ করবেন। কোনো সৎ মানুষের পরামর্শে উপকৃত হতে পারেন। জ্ঞান-স্পৃহা বৃদ্ধি পাবে। পেশাগত দিক ভালো যাবে।