শুক্রবার, ১০ এপ্রিল ২০২০
logo
দিনটি হোক শুভ
প্রকাশ : ৩০ মে, ২০১৬ ১৭:৫৬:৩৭
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

চাঁদপুর: আজ যদি আপনার জন্মদিন হয়, তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মিথুন রাশির জাতক/জাতিকা। আপনার জন্মসংখ্যা ২। আপনার ওপর প্রভাবকারী গ্রহ বুধ ও চন্দ্র। আপনার শুভসংখ্যা ২ ও ৫। শুভবার বুধ ও সোম। শুভ রত্ন পান্না ও মুক্তা।
প্রকৃতিগতভাবে আপনি কল্পনাপ্রবণ ও ডিপ্লোম্যাটিক। আপনি আকর্ষণীয় ও সহানুভূতিশীল ব্যক্তিত্বের অধিকারী। আপনি ভ্রমণ ভালোবাসেন। আর শান্তি ও বৈচিত্র্যের প্রত্যাশা আপনার জন্মগত। আপস ও মধ্যস্থতাকারী হিসেবে আপনি অনন্য। আপনার ইনটুইশন ও সৃজনশীলতা বাস্তব জটিলতা থেকে দূরে থাকতে উদ্বুদ্ধ করতে পারে। আপনার অনুসন্ধিৎসা প্রবল, আপনাকে আরো বাস্তববাদী হতে হবে। আজকের দিনে জন্মগ্রহণকারী।
বিশিষ্ট ব্যক্তিত্ব প্রেসিডেন্ট কেনেডি, অভিনেতা বব হোপ, অমলেন্দু বিশ্বাস, হুমায়ুন ফরীদি, সাংবাদিক এ কে এম মহিউদ্দিন, রাজনীতিক এ কে এম মায়েদুল ইসলাম, ড. ইনামুল হক প্রমুখ।
মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)
আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধির সম্ভাবনা আছে। বন্ধুদের সহযোগিতা পাবেন। ভবিষ্যতের জন্য নতুন কোনো পরিকল্পনা গ্রহণ করুন। ট্রেড ইউনিয়নের নেতাকর্মীদের জন্য দিনটি শুভ। সাংগঠনিক কাজে সাফল্য পেতে পারেন।
বৃষ (২১ এপ্রিল-২০ মে)
সামাজিক কাজকর্মে অংশ নিতে পারেন। এ ক্ষেত্রে সাফল্য সম্ভাবনা আছে। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। কোনো উচ্চাশা পূরণ হতে পারে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। বেকারদের কারো কারো কর্মসংস্থান হতে পারে।
মিথুন (২১ মে-২০ জুন)
বহির্বিশ্বের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যবসায়ী ও শিল্পপতিদের জন্য দিনটি শুভ। উচ্চ শিক্ষার্থে বিদেশযাত্রার প্রচেষ্টা ফলপ্রসূ হতে পারে। পেশাগত দিক ভালো যাবে। কাজকর্মে ভাগ্যের সহায়তা আশা করতে পারেন। সামাজিক মর্যাদা বৃদ্ধি পেতে পারে।
কর্কট (২১ জুন-২০ জুলাই)
দিনটি মিশ্র সম্ভাবনাময়। ব্যবসায়িক দিক খুব একটা ভালো যাবে না। বিক্রয়-বাণিজ্যে লোকসানের আশঙ্কা আছে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ না করলেই ভালো করবেন। কোনো ধরনের সামাজিক সমস্যা মোকাবিলা করতে হতে পারে। সংযত বজায় রাখার চেষ্টা করুন।
সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)
প্রেম-ভালোবাসার জন্য সময় অনুকূলে থাকবে। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন। যৌথ ও অংশীদারি ব্যবসায় সুফল পেতে পারেন। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। কোনো বন্ধুর সহযোগিতা পেতে পারেন। আপনজনদের শত্রুতা সম্পর্কে সতর্কে থাকুন।
কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
শত্রুপক্ষের তৎপরতা বৃদ্ধি পেতে পারে। আজ কোনো ঝুঁকি নেওয়া ঠিক হবে না। শরীর ভালো যাবে না। সাময়িক কোনো অসুস্থতায় ভুগতে পারেন। কর্মপরিবেশ খুব একটা অনুকূলে থাকবে না। কর্মস্থলে কোনো ধরনের ঝামেলার সম্মুখীন হতে পারেন।
তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
সময় মোটামুটি অনুকূলে থাকবে। বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। প্রণয়ে সাফল্যের সম্ভাবনা আছে। মনের মানুষের কাছে মনের কথা স্পষ্ট করে প্রকাশ করুন। রোমান্স ও বিনোদন শুভ।
বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)
আধ্যাত্মিক চিন্তা-চেতনায় সমৃদ্ধি আসতে পারে। মন ভালো থাকবে। কোনো বন্ধুর সহযোগিতা পেতে পারেন। বিলাসদ্রব্য কেনাকাটা হতে পারে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। অসুস্থ মায়ের আরোগ্য লাভের সম্ভাবনা আছে।
ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)
বাড়িতে অতিথি সমাগম হতে পারে। আপ্যায়নের জন্য ব্যয় বৃদ্ধি পাওয়ার আশঙ্কা আছে। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো যাবে। কাজকর্মে উৎসাহ বোধ করবেন। মনোবল বৃদ্ধি পাবে।
মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে। মূল্যবোধ সমুন্নত রাখার চেষ্টা করুন। পড়াশোনায় আনন্দ পাবেন। কাউকে কোনো প্রতিশ্রুতি দেওয়ার আগে ভালোভাবে চিন্তা করে নিন। আত্মীয়স্বজনের সঙ্গে যোগাযোগ হতে পারে।
কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
সময় সামগ্রিকভাবে অনুকূলে থাকবে। শরীর-স্বাস্থ্য মোটামুটি ভালো যাবে। মানসিক প্রশান্তি বজায় থাকার সম্ভাবনা আছে। কর্মহীনদের কর্মসংস্থান প্রচেষ্টায় সাফল্য আসতে পারে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন।
মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
গুরুত্বপূর্ণ কোনো কাজ শেষ করতে পারবেন। অনিচ্ছাকৃত কোনো ব্যর্থতার জন্য মন খারাপ হতে পারে। শরীর খুব একটা ভালো যাবে না। পুরোনো কোনো জটিল রোগ নতুন করে দেখা দিতে পারে। ব্যয়াধিক্য দেখা দিবে। ভ্রমণ আনন্দদায়ক হতে পারে।