সোমবার, ০১ জুন ২০২০
logo
দিনটি হোক শুভ
প্রকাশ : ২৭ মে, ২০১৬ ১৪:৪৯:৪১
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

চাঁদপুর: কেমন করে মানসিক অবস্থার উন্নতি ঘটাতে পারবেন বৃষ রাশির জাতকরা ? দিনটি পরিকল্পনামাফিক কাটাতে পারবেন কন্যা রাশির জাতকরা ? কী বলছে মিথুন রাশির ভাগ্যচক্র ? জানতে চোখ রাখুন আজকের রাশিফলে।
মেষ : আজ আপনি মিশ্র ফল পাবেন। পরিবারের সদস্যদের সঙ্গে নানা বিষয় নিয়ে আলোচনা ও পরামর্শ করবেন। দিনের অনেকটা সময় আপনি বাড়ির সাজসজ্জায় ব্যয় করতে পারেন। ঊর্ধ্বতনদের সঙ্গে সাক্ষাৎ ও আলোচনার সম্ভাবনা আছে। কিছু সরকারি সহায়তা আপনি আজ পেতে পারেন। জীবিকাসূত্রে ভ্রমণের প্রবল সম্ভাবনা আছে। চাকরিতে আপনার দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। দিনটি ব্যস্ততা ও ক্লান্তিতে কাটবে। আপনার মায়ের কিছু আর্থিক লাভ হতে পারে।
বৃষ : আপনি সম্ভবত আজ কোনও নতুন প্রকল্প হাতে নেবেন অথবা নতুন কোনও ব্যবসার শুরু করবেন। কোনও নতুন কাজ আপনি আজ সম্পূর্ণ করতে পারবেন। মন্দির দর্শন আজ আপনার মানসিক অবস্থার উন্নতি ঘটাবে। আপনাকে গভীরভাবে একাত্ম করে তুলবে। একটি দীর্ঘ ভ্রমণের প্রবল সম্ভাবনা আছে। দূরবর্তী কোনও বন্ধুর কাছ থেকে সুখবর পেতে পারেন। বিদেশ ভ্রমণেরও যোগ আছে। স্বাস্থ্যের দিকে নজর দিন।
মিথুন : আজ আপনাকে সজাগ ও তৎপর থাকতে হবে। নতুন কিছু আজ শুরু করবেন না। আপনি আজ অল্পতেই বিরক্ত ও রেগে যেতে পারেন। পরে অনুতাপ করতে হতে পারে এমন কিছু করবেন না বা বলবেন না। আপনি যদি অসুস্থ হন তাহলে ওষুধ বদলাবেন না বা আজ অস্ত্রোপচার করাবেন না। কোনও অনৈতিক কাজ না করাই ভালো। অহেতুক খরচ এড়িয়ে চলুন। বচনভঙ্গিতে বিশেষভাবে নম্র থাকুন। সমস্যাকে আমন্ত্রণ জানাবেন না। সময়ে খাবার খান। আজকের দিনটি ভালো নয়। প্রার্থনা করুন।
কর্কট : আজকের দিনটি প্রচুর মজা, খেলাধুলো, হাসি ও আনন্দে কাটবে। বিদেশিদের সঙ্গে সম্ভবত আপনার আলাপ হতে পারে। আপনি আজ আনন্দ, বিনোদন ও পোশাক কেনাকাটায় প্রচুর সময় কাটাবেন। প্রেমের সম্পর্কগুলি আনন্দ ও খুশির পথে ফিরে আসবে। পার্থিব সুখগুলি, যেমন সুখাদ্য, কারওর উপভোগ্য সঙ্গ, গাড়িতে করে ঘুরে বেড়ানো ইত্যাদি আজকের দিনটিকে আরও উপভোগ্য করে তুলবে। আপনার আত্মসম্মান ও জনপ্রিয়তা নতুন উচ্চতা লাভ করবে। লাভ, সুস্বাস্থ্য, আজ আপনি সবই পাবেন।
সিংহ : আজ আপনার দিনটি মোটামুটি কাটবে। বাড়িতে কোনও সমস্যা থাকবে না। কাজের ক্ষেত্রে যদিও সহকর্মীরা আপনার সঙ্গে অসহযোগিতা করতে পারেন। কোনও কাজ শেষ করতে আপনার অসুবিধে হতে পারে। প্রতিদ্বন্দ্বীরা আরও সক্রিয় হয়ে উঠবেন এবং নানা সমস্যার সৃষ্টি করবেন। ঊর্ধ্বতনদের অসন্তুষ্ট না করার চেষ্টা করুন। বাড়ি থেকে আসা কোনও সংবাদ আপনাকে দুশ্চিন্তায় ফেলতে পারে। স্বাস্থ্যের অবনতি ঘটতে পারে। আপনার কাজ প্রশংসিত নাও হতে পারে। অখুশি ও হতাশ হয়ে পড়বেন না। ব্যর্থতায় হার মেনে নেবেন না সহজেই। আগামীকাল একটি নতুন দিনের সূচনা হবে।
কন্যা : সন্তানরা আজ আপনার দুশ্চিন্তার কারণ হতে পারে। সাবধানে খাওয়াদাওয়া করুন। পেটের সমস্যা দেখা দেওয়া সম্ভাবনা আছে। দিনটি পরিকল্পনামাফিক নাও কাটতে পারে আজ। কিছু অপ্রত্যাশিত খরচ হয়ে যেতে পারে। বুদ্ধিজীবী আলোচনা থেকে দূরে থাকার চেষ্টা করুন। আর্থিক লেনদেন ও আর্থিক বিনিয়োগের জন্য দিনটি শুভ নয়। প্রিয়জনদের সঙ্গে কিছু ভালো সময় কাটাতে পারেন।
তুলা : আজকের দিনটিতে আপনি মানসিক ক্লান্তিতে ভুগবেন। অতিমাত্রায় সংবেদনশীল হয়ে পড়তে পারেন। নেতিবাচক চিন্তাভাবনা আপনাকে আশাহত করে তুলবে। মা ও স্ত্রীয়ের জন্য দুশ্চিন্তা আরও বাড়তে পারে। ভ্রমণের জন্য দিনটি শুভ নয়। কুয়ো, পুকুর ও নদী, অর্থাৎ জল থেকে দূরে থাকুন। অনিদ্রার কারণে আপনি অলস ও নির্জীব বোধ করবেন। পরিবার ও সম্পত্তি সংক্রান্ত বিরোধ থেকে দূরে থাকুন।
বৃশ্চিক : আজ সারাদিন আপনি প্রাণবন্ত ও সতেজ বোধ করবেন। নতুন প্রকল্প হাতে পাওয়ার সম্ভাবনা আছে। সহকর্মীরা সাহায্য ও বন্ধুত্বপূর্ণ ব্যবহার করবেন। আপনি কোনও ঘনিষ্ট বন্ধু অথবা আত্মীয়ের সঙ্গে দেখা করতে পারেন। যে কাজ আজ হাতে নেবেন সেটিতে সাফল্য আসবে। ভাগ্য আজ আপনার সহায়। আর্থিক লাভের যোগ রয়েছে। ভাই ও বোনরা আপনার উপকারে আসতে পারে। পরীক্ষা ও প্রতিযোগিতায় সাফল্য নিশ্চিত। একটি ছোটো ভ্রমণের সম্ভাবনা আছে।
ধনু : আজকের দিনটি আপনার জন্য কঠিন হতে পারে। অপ্রয়োজনীয় খরচের সম্ভাবনা আছে। আজ আপনার হৃদয় অনুতাপ ও অনুশোচনায় ভরে থাকবে। পরিবারে ভুল বোঝাবুঝি আপনার যন্ত্রণাকে আরও বাড়াবে। আপনার প্রচেষ্টার আশানুরূপ ফল আজ পাবেন না। বিভ্রান্তি ও সিদ্ধান্তহীনতা আপনার অগ্রগতিতে বাধা হয়ে দাঁড়াবে। সমস্ত গুরুত্বপূর্ণ বিষয়গুলি আজ স্থগিত রাখুন। বৈদেশিক ব্যবসা এবং যোগাযোগ আপনার জন্য লাভদায়ী হতে পারে।
মকর : আজকের দিনটি আপনি ধর্মীয় ও আধ্যাত্মিক কাজকর্মে কাটাবেন। চাকুরিজীবী ও ব্যবসায়ীরা ইতিবাচক অগ্রগতির আশা রাখতে পারেন। আপনার প্রচেষ্টা প্রকল্পগুলিতে ভালো ফল এনে দেবে। আপনার সম্মান ও জনপ্রিয়তা বৃদ্ধি পাবে। পদোন্নতিরও যোগ রয়েছে। বন্ধু ও আত্মীয়দের সঙ্গে দেখা করে আনন্দ পাবেন। বাড়ির পরিবেশ উজ্জ্বল ও আনন্দময় হবে। একটি ছোটো দুর্ঘটনার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। তাই সাবধানে থাকুন। কোনও আর্থিক সমস্যার ইঙ্গিত নেই।
কুম্ভ : আজ কারও হয়ে অর্থের দায়িত্ব নেবেন না। কোনওরকম আর্থিক লেনদেনে জড়াবেন না। আপনি আজ অস্থির ও আক্রমণাত্মক হয়ে উঠতে পারেন। অপ্রয়োজনীয় ব্যয় এড়িয়ে চলুন। আজ আপনার স্বাস্থ্যের সমস্যা দেখা দিতে পারে। বিনিয়োগ করার আগে দু’বার ভাবুন। পরিবারের সদস্য ও আত্মীয়রা আপনার পরিকল্পনা ও ধারণাগুলির সঙ্গে একমত নাও হতে পারেন। আপনার সঙ্গে সম্পর্কিত নয় এমন কোনও বিষয়ে নিজেকে জড়াবেন না। ইতিবাচক থাকুন। ভ্রান্ত ধারণা ও ইচ্ছাগুলিকে প্রশ্রয় দেবেন না।
মীন : বন্ধুরা আজ আপনার জন্য লাভদায়ী হবেন। সহকর্মী ও পরিচিতদের সঙ্গে আমোদ- প্রমোদের জন্য আপনার খরচ হতে পারে। সামাজিক কাজকর্মগুলিতে আপনি বিশেষ উৎসাহ দেখাবেন। গুরুজন ও ঊর্ধ্বতনদের সঙ্গে মেলামেশা করার সম্ভাবনা আছে। নতুন মানুষের সঙ্গে পরিচয় হতে পারে, যাঁরা ভবিষ্যতে আপনার উপকারে আসবে। পরিবার ও বন্ধুদের কাছ থেকে সুসংবাদ পেতে পারেন। আপনার সন্তানরা আজ সৌভাগ্যের কারণ হবে। অপ্রত্যাশিত সম্পদ পাওয়ার যোগ রয়েছে। কোথাও ঘুরতে যাওয়ার প্রবল সম্ভাবনা আছে।