মঙ্গলবার, ২৬ মে ২০২০
logo
সোমবারের রাশিফল
প্রকাশ : ২৩ মে, ২০১৬ ১১:১৩:৩১
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

আজ যদি আপনার জন্মদিন হয় তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মিথুন রাশির জাতক-জাতিকা। আপনার জন্মসংখ্যা ৩। আপনার ওপর প্রভাবকারী গ্রহ বুধ ও বৃহস্পতি। আপনার শুভসংখ্যা ৩ ও ৫। শুভ বার বুধ ও বৃহস্পতি। শুভ রত্ন পোখরাজ, পান্না।
প্রকৃতিগতভাবে আপনি মেধাবী ও কৌশলী। উচ্চাভিলাষী হলেও আপনি ডিপ্লোমেসিতে বিশ্বাসী। আপনি পরিবর্তন ও চ্যালেঞ্জ ভালোবাসেন। জানার আগ্রহ ও অনুসন্ধিৎসা আপনার বুদ্ধিবৃত্তিক বিকাশকে করছে সহজ। আলাপ-আলোচনা ও মেলামেশায় আপনি স্বতঃস্ফূর্ত ও প্রাণবন্ত। তাই পরিচিতরা সহজেই আপনার প্রতি আকৃষ্ট হয়। জীবনে সাফল্য লাভের জন্য আপনি সুনির্দিষ্ট লক্ষ্য স্থির করা উচিত।
বিশিষ্ট ব্যক্তিত্ব চিত্রশিল্পী এলবার্ট ডুবার, হ্যারল্ড রবিন্স, কবি আলেকজান্ডার পোপ, আন্দ্রেই শাখারভ প্রমুখ।
মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)
দিনের শুরুটা ভালো যাবে। ব্যবসা-বাণিজ্যে সুফল পেতে পারেন। জরুরি কাজ সকালে দিকে সেরে নিন। ব্যবসায়িক কোনো চুক্তি সম্পাদনের জন্য সকালের দিকটা উত্তম। দুপুরের পর সময় কিছুটা প্রতিকূল হয়ে উঠবে। কোনো ধরনের সামাজিক সংকটে জড়াতে পারেন।
বৃষ (২১ এপ্রিল-২০ মে)
শরীর খুব একটা ভালো যাবে না। সাময়িক অসুস্থতায় ভুগতে পারেন। আহারে-বিহারে সতর্কতা অবলম্বন করুন। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। বন্ধুদের সহযোগিতা পাবেন। আপনজনরা শত্রুতা করতে পারে।
মিথুন (২১ মে-২০ জুন)
বিদ্যার্থীদের জন্য সময় ভালো যাবে। পড়াশোনায় মন বসাতে পারবেন। সৃজনশীল কাজকর্মে অগ্রগতি হতে পারে। ব্যক্তিগত দায়-দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। হঠাৎ অসুস্থবোধ করতে পারেন। শত্রুকে দুর্বল ভাবা ঠিক হবে না।
কর্কট (২১ জুন-২০ জুলাই)
শরীর, মন ভালো থাকবে। পারিবারিক পরিবেশ অনুকূলে থাকবে। আবেগ সংযত রাখার চেষ্টা করুন। ব্যক্তিগত সৃজনশীলতা বৃদ্ধি পাবে। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন। সম্ভাব্য ক্ষেত্রে সন্তান লাভের যোগ আছে।
সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)
গৃহে অতিথিসমাগম হতে পারে। আপ্যায়নের জন্য ব্যয় বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা আছে। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। পড়াশোনার প্রতি আগ্রহ সৃষ্টি হতে পারে। বিলাসদ্রব্য কেনাকাটার সম্ভাবনা আছে।
কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
আর্থিক দিক ভালো যাবে। কোনো সূত্র থেকে অর্থাগমের সম্ভাবনা আছে। মূল্যবোধ বজায় রাখার চেষ্টা করুন। অধীনস্তদের কাজে লাগাতে পারবেন। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো যাবে।
তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
আত্মপ্রতিষ্ঠার চেষ্টা ফলপ্রসূ হতে পারে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন। ভদ্র ও বিনয়ী আচরণ দিয়ে কাজ আদায় করা সহজ হবে। আর্থিক দিক ভালো যাবে। বিকেলের দিকে চোখ বা মাথাব্যথা দেখা দিতে পারে। যাত্রা ও যোগাযোগ শুভ।
বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)
দিনটি মিশ্র সম্ভাবনাময়। গুরুত্বপূর্ণ কোনো কাজ শেষ করতে পারবেন। গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করবে। ভ্রমণের সুযোগ পেতে পারেন। শরীর খুব একটা ভালো যাবে না। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন।
ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)
বন্ধুদের সহযোগিতা পাবেন। কোনো গোপন ইচ্ছা পূরণ হতে পারে। সাংগঠনিক কাজে সাফল্য পেতে পারেন। জনসম্পৃক্ততা বৃদ্ধি পাবে। কোনো গুরুত্বপূর্ণ কাজ শেষ করতে পারবেন। বিকেলের দিকে শরীর খারাপ হতে পারে।
মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
পাবলিক ইমেজ বৃদ্ধি পাবে। কোনো উচ্চাশা পূরণ হতে পারে। কর্মপরিবেশ অনুকূলে থাকবে। আর্থিক দিক ভালো যাওয়ার সম্ভাবনা আছে। সাংগঠনিক কাজে সুফল পেতে পারেন। পেশাগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে।
কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
সামাজিক অগ্রগতি অব্যাহত থাকবে। উচ্চশিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পেতে পারে। কোনো সৎলোকের পরামর্শে উপকৃত হতে পারেন। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। বেকারদের কারো কারো কর্মসংস্থান হতে পারে।
মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
দিনটি মিশ্র সম্ভাবনাময়। কোনো ধরনের সামাজিক সমস্যায় জড়াতে পারেন। ট্যাক্স সংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে। পেশাগত দিক ভালো যাবে। উচ্চশিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ সৃষ্টি হতে পারে।