মঙ্গলবার, ২৬ মে ২০২০
logo
ইসলামবিরোধী বিক্ষোভের সামনে মুসলিম তরুণীর হাস্যকর সেলফি
প্রকাশ : ২২ মে, ২০১৬ ১৬:১৫:৩৮
প্রিন্টঅ-অ+
রকমারী ওয়েব

চাঁদপুর : ইসলামবিরোধী কোন দল যদি রাস্তায় দাঁড়িয়ে ইসলামের বিরুদ্ধে বিক্ষোভ করে তাহলে সেটা দেখে যে কোন মুসলিমের মনে ক্ষোভের জন্ম হওয়াটা স্বাভাবিক। যে কোন মুসলিমই এই দলের কাছ থেকে দূরে থাকতে চাইবেন। কিন্তু হিজাব পরিহিত এক মুসলিম নারী করেছেন অদ্ভুত এক কাজ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি ইসলামবিরোধী একটি দলের সামনে দাঁড়িয়ে হাসিমুখে সেলফি তুলেছেন। সামাজিক মাধ্যমে তোলপাড় ফেলে দিয়েছে তার তোলা সেই ছবি।
জাকিয়া বেলখিরি বেলজিয়ামে গিয়েছিলেন একটি ইসলামিক লাইফস্টাইল অনুষ্ঠানে অংশ নিতে। কিন্তু সেখানে গিয়ে দেখলেন ভবনের বাইরের রাস্তায় কট্টর ডানপন্থী ভিলামস বিলাং নামের একটি ইসলামবিরোধী দল প্রকাশ্যে বিক্ষোভ করছে। তিনি মোটেও ঘাবড়ালেন না। বরং এই সুযোগ হাত ছাড়া না করে টপাটপ কয়েকটি সেলফি তুলে ফেললেন।  
২২ বছর বয়সী ঐ নারী সেলফি তোলার পর সামাজিক মাধ্যমে পোস্ট করলে সেটা ভাইরালের মতো ছড়াতে শুরু করে। ছবিতে দেখা যায়, ইসলামবিরোধী ঐ দলের সদস্যদের পেছনে নিয়ে তার হিজাব পরিহিত মুখ।
বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে জাকিয়া বলেন, ‘আমি ছবিগুলো তুলেছিলাম এটা বোঝাতে যে, অবস্থা একদিন বদলাবে। আমরা আসলে একই মানুষ। একত্রে পাশাপাশি শান্তিতে বাস করবো একদিন। এটা তারই একটা নমুনা মাত্র।’
ছবিতে দেখা যায়, ইসলামবিরোধী দলের হাতে থাকা বিভিন্ন সাইনবোর্ডে ‘হিজাব নয়’, ‘মসজিদ নয়’, ‘ইসলাম নয়’ ইত্যাদি কথা লেখা ছিল। তবে জাকিয়া যখন ছবি তুলছিলেন তখন বিক্ষোভকারীদের অনেকেই বিস্মিত হয়েছিলেন এবং মজা পাচ্ছিলেন।
জাকিয়ার এই কাজের পেছনে কারণ ছিল পরস্পরের প্রতি ভীতি কমিয়ে নিয়ে আসা। এতে কাজ হয়েছিল। জাকিয়া যে তাদেরই মত একজন আধুনিক নারী সেটা তারা বুঝতে পেরেছিলেন। অনেকেই মজা পেয়ে হাসছিলেন।