মঙ্গলবার, ২৬ মে ২০২০
logo
গাড়ির উপরে গাড়ি, তার উপরেও গাড়ি
প্রকাশ : ১৯ মে, ২০১৬ ১৮:২৪:৩৪
প্রিন্টঅ-অ+
রকমারী ওয়েব

চাঁদপুর: গাড়ির উপরে গাড়ি উঠতে দেখার অভিজ্ঞতা আমাদের সবারই আছে। অনেক সময়ই একটি গাড়িকে অপর একটি গাড়ির উপর তুলে এক স্থান থেকে অন্য স্থানে নিয়ে যাওয়ার প্রয়োজন হয়। কিন্তু গাড়ির উপরে গাড়ি, আবার তার উপরে আরেকটি গাড়ি উঠতে দেখার অভিজ্ঞতা নিশ্চয়ই আমাদের নেই।
সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে চীনের শানজি প্রদেশে। এক গাড়ি চালক তার গাড়ির উপরে পর্যায়ক্রমে আরো দুইটি গাড়ি তুলে দিয়ে মনের সুখে নিজের গাড়িটি চালিয়ে যাচ্ছিলেন। তবে মনের সেই সুখটা বেশিক্ষণ স্থায়ী হতে পারেনি। ট্রাফিক পুলিশের হাতে ধরা পড়ে জরিমান গুনতে হয়েছে তাকে।
এদিকে নিজের গড়ির উপরে এভাবে আরো দুটি গাড়ি তুলে তা চালিয়ে নিয়ে যাওয়ার ছবি ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে অনলাইনে। চীনের সিসিটিভি নিউজ জানিয়েছে, অতিরিক্ত খরচ থেকে বাঁচতেই এমন কাজ করেছে ওই চালক। তবে চালকের নাম জানায়নি কোনো গণমাধ্যম।
সিসিটিভি ছবিটি তাদের টুইটারে দেয়ার পর তাতে নানাজন নানা মন্তব্য করেছে। একজন এটাকে ‘সৃজনশীল সমাধান’ বলে চালকের প্রশংসা করেছে। গত বছরের নভেম্বরে চীনের আনহুই প্রদেশে একই ধরনের একটি ঘটনা ঘটেছিল। তখন অতিরিক্ত ওজন বহনের কারণে তাকেও জরিমানা করা হয়েছিল।