সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০
logo
কুমিরের সঙ্গে ৭২ বছরের বৃদ্ধের লড়াই!
প্রকাশ : ১৮ মে, ২০১৬ ১৬:০২:৩৪
প্রিন্টঅ-অ+
রকমারী ওয়েব

চাঁদপুর: একদল কুমিরের হামলা থেকে বেঁচে থাকার ঘটনা তেমন শোনা যায় না। কিন্তু এই বিরল ঘটনাটি ঘটিয়েছেন ৭২ বছরের এক বৃদ্ধ। কুমীরের সঙ্গে রীতিমত লড়াই করে বেঁচে আছেন অস্ট্রেলিয়ার ওই নাগরিক। তবে কুমিরের হামলার পর জলে ডুবে মারা গেছেন তার এক বন্ধু।
মঙ্গলবার সকালে ডারউইন শহর সংলগ্ন এক খাঁড়িতে কাঁকড়া ধরতে গিয়েছিলেন দুই বন্ধু। বেশ ভালই সময় কাটছিল তাদের। এসময় হঠাৎ করে নৌকায় আক্রমণ করে বসে একদল নোনাজলের কুমির। এক কুমিরের লেজের বাড়িতে উল্টে যায় তাদের ১০ ফুট লম্বা নৌকাটি। ফলে জলে ডুবে মারা যান তার সঙ্গী।
দ্রুত সাঁতরে নৌকায় ওঠার চেষ্টা করেন তিনি। তার আগেই তাকে ঘিরে ধরে একদল কুমির। এখন কি করা! আর কেউ হলে তো ভয়েই মরে যেত। কিন্তু বিপদে সাহস হারানোর মানুষ নন ৭২ বছরের ওই বৃদ্ধ। তিনি তার হাতে থাকা ছোট নোঙর আর বৈদ্যুতিক প্লাগ নিয়ে কুমিরের ওপর ঝাঁপিয়ে পড়েন। দীর্ঘ তিন ঘণ্টা ধরে চলে জলদানবদের সঙ্গে বৃদ্ধ মানুষটির লড়াই। তার আঘাতে থেতলে যায় এক কুমিরের মাথা। এরপর তিনি কোনোরকমে সাঁতরে একটি গাছের ওপর উঠে বসেন। তখনো কুমিরগুলো গাছের নিচে এসে ঘোরাফেরা করতে থাকে। তখন সাহায্যের জন্য সমানে চিৎকার করতে থাকেন ওই বৃদ্ধ। আশপাশের কাঁকড়া শিকারীরা তার চিৎকার শুনে সাহায্যর জন্য এগিয়ে আসে এবং একটি এয়ার অ্যাম্বুলেন্সকে খবর দেয়। খবর পাওয়ার পর উদ্ধারকারীরা এসে ওই বৃদ্ধ ও তার মৃত সঙ্গীর লাশ উদ্ধার করেন।
উদ্ধারের পর আতঙ্কিত ওই বৃদ্ধকে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বুধবার সকালে তিনি ছাড়া পেয়েছেন। বর্তমানে তিনি সুস্থ রয়েছেন।