বুধবার, ২১ নভেম্বর ২০১৮
logo
বাংলাদেশের নায়ক যখন ধর্ম প্রচারক
প্রকাশ : ২৩ আগস্ট, ২০১৭ ১৫:০১:৩০
প্রিন্টঅ-অ+
আরব নিউজের শিরোনামে অনন্ত জলিল
ইসলাম ধর্ম প্রচার করা শুরু করেছেন চিত্রনায়ক অনন্ত জলিল। এই ধারাবাহিকতায় সম্প্রতি তিনি যোগ দিয়েছেন তাবলিগ জামাতে। আর এ বিষয়টি আন্তর্জাতিক গণমাধ্যমের শিরোনাম হয়েছে। আরব নিউজ নামে একটি পোর্টালে অনন্ত জলিলের নতুন সত্তা নিয়ে লেখা হয়েছে বিশেষ প্রতিবেদন। শিরোনাম দেওয়া হয়েছে ‘বাংলাদেশের নায়ক যখন ধর্ম প্রচারক।’ সেখানে অনন্ত বলেন, ‘আল্লাহতাআলা আমাদের একটি বিশেষ কারণে জীবন দিয়েছেন। তা হলো তার ইবাদত করা। আমি এই শিক্ষা থেকেই কাজটি শুরু করেছি। যদি আমি তরুণ প্রজন্মের কাছে ইসলামের বাণী পৌঁছে দিতে পারি তারাও নবীজির পথে চলবেন এবং পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবেন।’
গত মাসের ২৯ জুলাই রাজধানীর ধানমণ্ডির তাকওয়া মসজিদে তিন দিনের তাবলিগ জামাতে ছিলেন অনন্ত জলিল। এ সময় তিনি ধানমণ্ডির রবীন্দ্র সরোবরে উপস্থিত থেকে সবাইকে ইসলামের দাওয়াত দেন। সে সময়কার কিছু ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। তখন তার পরনে ছিল ইসলামিক পাগড়ি ও লম্বা আলখাল্লা। তার প্রকাশিত ছবিটি মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে। এদিকে গত জানুয়ারি মাসে স্ত্রী বর্ষাকে সঙ্গে নিয়ে ওমরাহ পালন করেন এই চিত্রনায়ক, পরিচালক, প্রযোজক ও বিশিষ্ট ব্যবসায়ী। তার পর তার এই পরিবর্তন নজরে আসে।
 
১৯৯৯ সালে একজন সফল ব্যবসায়ী হিসেবে আত্মপ্রকাশ করলেও ২০১০ সালে ‘খোঁজ-দ্য সার্চ’ সিনেমার মাধ্যমে ঢালিউডের চলচ্চিত্রে যাত্রা শুরু করেন অনন্ত জলিল।
অনন্ত জলিলের আগে বাংলাদেশের আলোচিত মডেল ২২ বছর বয়সী নাজনীন আক্তার হ্যাপি ইসলামের প্রতি ঝুঁকে পড়েন। গণমাধ্যমে তিনিও আলোচিত খবরে পরিণত হন। তাকে নিয়ে একটি বইও প্রকাশিত হয়। বইটি বাজারে সর্ববহুল বিক্রীত বইয়ের মধ্যে অন্যতম। এবার সেই পথ ধরে ধর্মের প্রতি ঝুঁকেছেন অনন্ত জলিল। তবে হ্যাপির মতো সিনেমা থেকে সরে আসার মতো কোনো প্রতিশ্রুতি দেননি। তিনি জানান, তিনি সিনেমা বানাতেই থাকবেন। তার আসন্ন ছবিটি ইসলামিক ছবি হবে বলেই জানিয়েছেন তিনি।

ধর্ম এর আরো খবর