মঙ্গলবার, ২৫ জুলাই ২০১৭
logo
সবকিছু বিক্রি করে দিয়েছে সরকার: খালেদা
প্রকাশ : ০৯ এপ্রিল, ২০১৭ ০৯:৩৮:৩৮
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব
ঢাকা: ভারতের সঙ্গে চুক্তির বিষয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকার জন্য সবকিছু বিক্রি করে দিযেছে। এই জন্য জনগণের কাছে একদিন এই সরকারকে জবাবদিহি করতে হবে।

তিনি সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘পৃথিবীতে কেউ দেশের সার্বভৌমত্ব বিক্রি করে রক্ষা পায়নি। হাসিনারও শেষ রক্ষা হবে না।’

শনিবার রাতে গুলশানের কার্যালয়ে এক অনুষ্ঠানে খালেদা জিয়া এসব কথা বলেন। চট্টগ্রামে নিহত ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহসাধারণ সম্পাদক নুরুল আলম নুরুর পরিবারকে সমবেদনা ও আর্থিক সহযোগিতা করতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকে ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য কিছুই রাখেননি। ক্ষমতায় টিক থাকতে সব বিক্রি করে দিচ্ছেন। বিএনপি চেয়ারপারসন বলেন, আওয়ামী লীগ সরকারের দুঃশাসনের বিরুদ্ধ রুখে দাঁড়াতে মানুষ প্রস্তুত আছে। এখন সময়ের অপেক্ষা, মানুষ রাস্তায় বের হয়ে আসবে। খালেদা জিয়া অভিযোগ করেন, এখন কারও নিরাপত্তা নেই। সরকারের সন্ত্রাসীরা অনেককে ঘর থেকে তুলে নিয়ে গিয়ে গুম করছে, হত্যা করছে। শেখ হাসিনার হাত রক্তে রঞ্জিত।

এ সময় অন্যান্যদের মধ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ২৯ মার্চ রাত সাড়ে ১১টার দিকে নগরীর কাতালগঞ্জ এলাকার বাসা থেকে নুরুল আলম নুরুকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। পরদিন বৃহস্পতিবার বিকাল ৪টায় চট্টগ্রামের কর্ণফুলী নদীর তীরের রাউজান উপজেলার বাগোয়ান ইউনিয়নের কোয়েপাড়া গ্রামের খেলাঘাট এলাকায় উপুড় হওয়া অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত লাশের মাথায় গুলির ও সারা শরীরে আঘাতের চিহ্ন আছে। তার হাত-পা রশি দিয়ে বাঁধা, পরনে ছিল লুঙ্গি। চোখ বাধা ছিল শার্ট দিয়ে। মুখের ভেতর ওড়না ঢোকানো পাওয়া গেছে বলে সেদিন পুলিশ জানিয়েছিল।  বিএনপি দাবি করছে, র্যাব তাকে তুলে নিয়ে হত্যা করেছে।

খালেদা জিয়া বলেন, ‘শুধু র্যা ব নয়, এমন অনেক বাহিনী তৈরি করা হয়েছে যারা বিরোধী দলের নেতাকর্মীদের ধরে ধরে নিয়ে খুন করছে। যারা আগামী দিনের দেশের নেতৃত্ব দেবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে, দেশের সুনাম বাড়াবে তাদের বাছাই করে করে হত্যা করা হচ্ছে।’

বিএনপি চেয়ারপারসন বলেন, ‘শেখ হাসিনার বিচারও একদিন হবে। আর কেউ না করুক একজন মালিক আছেন তিনি সময়মতো ধরবেন।’ এজন্য তিনি সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানান।

খালেদা জিয়া নিহত ছাত্রদল নেতার পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন। তাদেরকে আর্থিক সহযোগিতা করেন এবং ভবিষ্যতেও তিনি এবং দল এই নেতার পরিবারের পাশে থাকবে বলে জানান।
 

রাজনীতি এর আরো খবর