রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯
logo
৭১'র ঘাতকদের চূড়ান্তভাবে পারজিত করার আহ্বান
প্রকাশ : ২৬ মার্চ, ২০১৭ ১২:৪৬:৪০
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব
ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী নির্বাচন হবে ৭১এর ঘাতকদের চূড়ান্তভাবে পরাজিত করার নির্বাচন। এই নির্বাচনে ঘাতকের দোসরদের পারজিত করতেই হবে। পাকিস্তানের দোসরদের আগামী নির্বাচনে ক্ষমতায় আসতে দেয়া যাবে না। বাংলাদেশ থেকে এই জঙ্গিবাদের দোসরদের মূল উৎপাটন করতে হবে।

শনিবার মিরপুর বদ্ধভূমি প্রাঙ্গণে ১৪ দলে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে ওই আলোচনা সভার আয়োজন করা হয়।

দেশবিরোধী চক্রান্তকারীরা দেশের বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে মন্তব্য করে এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, চক্রান্তকারীরা এখনো তৎপর রয়েছে। পাকিস্তান পরাজিত হয়েছে। কিন্তু তাদের দোসররা পরাজয় না মেনে সব সময়ে দেশের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। তাই ১৪ দলসহ মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, চক্রান্তকারীদের চক্রান্ত এখনো শেষ হয়নি বলেই এখন বাংলাদেশে জঙ্গিরা হানা দেয়। ওরা পিছন দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়।

নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানার আহ্বান জানিয়ে নাসিম বলেন, নতুন প্রজন্মকে জানতে হবে, বুঝতে হবে একদিনে বাংলাদেশ স্বাধীন হয়নি। তোমাদের জানতে হবে কীভাবে, কার নির্দেশে বাংলাদেশ স্বাধীন হয়েছে। কীভাবে বাংলাদেশের লাখ লাখ মানুষকে হত্যা করা হয়েছে।

স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তরের সাংগঠনিক সম্পাদক মনোয়ারুল ইসলাম বিপুলের সঞ্চলনায় সভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাদসের সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপি, ন্যাপ নেতা ইসমাইল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। -বাসস।

রাজনীতি এর আরো খবর