বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯
logo
দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মুখে: গয়েশ্বর
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৭ ১১:৩০:৫৩
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব
ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, শেখ হাসিনা বলেছেন, বেগম খালেদা জিয়া নাকি `র' এর অ্যাজেন্ট ছিল। এটা বিশ্বাসযোগ্য নয়। আসলে হাসিনার আমলে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মুখে। ইতিমধ্যে চীনের সাথে সামরিক চুক্তি হয়েছে। সাবমেরিন কিনেছেন।

রোববার জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে পুরানা পল্টনের ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ভারতের সাথে আপনার মান অভিমান চলছে। কিন্তু সম্পর্ক আছে। আপনার বিদেশে প্রভু আছে, বন্ধু নয়। কিন্তু জিয়াউর রহমানের বন্ধু ছিল, প্রভু নয়।

তিনি বলেন, বিএনপি স্বাধীনতা ও গণতন্ত্রে বিশ্বাসী। সেজন্য বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের দেশের সাথে সুসম্পর্ক বজায় রাখতে চাই। কিন্তু ভারত বাংলাদেশের রাজনীতিতে হস্তক্ষেপ করলে জনগণ মানবে না। সুতরাং বাংলাদেশকে বিক্রি করে কোনো সিদ্ধান্ত নেবেন না।

গয়েশ্বর চন্দ্র রায় আরো বলেন, আপনাকে বিশ্বাস করা যায় না। কারণ আপনি নির্বাচিত নন। তাই জনগণের ভোট জনগণকে দেয়ার অধিকার দিন। নির্বাচন নিয়ে ছিনিমিনি খেলবেন না।

বিএনপি জনগণের দাবি আদায় করতে সক্ষমতা অর্জন করবে বলেও মন্তব্য করেন দলটির স্থায়ী কমিটির এ নেতা।

এরশাদের জোট প্রসঙ্গে তিনি বলেন, জোট নিয়ে নাটক চলছে। যাদের ওপর জনগণের আস্থা নেই তাদের আবার জোট কিসের?

মরুহুম যাদু মিয়ার স্মরণে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যাদু মিয়া ছিলেন রাজনীতির অগ্নিপুরুষ। তিনি খুবই কর্মীবান্ধব ও হাস্যরসের ব্যক্তিত্ব ছিলেন। তিনি মওলানা ভাসানীর খুবই ঘনিষ্ঠজন ছিলেন। যিনি গণতন্ত্রের গাছ রোপন করেছিলেন। সেই গাছকে লালন করতে হবে।

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি বাংলাদেশ ন্যাপ'র চেয়ারম্যান জেবেল রহমান গানির সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা, বিএনপি নেতা খায়রুল কবির খোকন, সাহিদুর রহমান তামান্না, এলডিপির শাহাদাৎ হোসেন সেলিম প্রমুখ।

রাজনীতি এর আরো খবর