শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯
logo
আ. লীগ-বিএনপির কর্মকাণ্ডের সঙ্গে সিইসির সম্পৃক্ততা: নোমান
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:২২:১৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব

আওয়ামী লীগ ও বিএনপির কর্মকাণ্ডের সঙ্গে নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সম্পৃক্ততা আছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

বুধবার রাজধানীর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।
 

 
তিনি বলেন, “আওয়ামী লীগ এবং বিএনপির কর্মকাণ্ডের সঙ্গে নুরুল হুদার কর্মকাণ্ডের সম্পৃক্ততা আছে।”

নোমান অভিযোগ করেন, “ক্ষমতায় টিকে থাকতেই প্রশ্নবিদ্ধ লোকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করেছে সরকার।”

সিইসির পদত্যাগ চায় বিএনপি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার দ্রুত পদত্যাগ চায় বিএনপি।

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বুধবার দুপুরে এক স্মণসভায় কথা বলেন। ১৯৮৭ সালে বর্ধিত বাস ভাড়া আন্দোলনে নিহত আবু রায়হান জগলুর ৩০তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইল শহীদ মিনার প্রাঙ্গণে জেলা ছাত্রদল এ স্মরণসভার আয়োজন করে।

রিজভী বলেন, “সরকার সমর্থিত নির্বাচন কমিশনার দিয়ে সাধারণ মানুষের ভোটের অধিকার রক্ষা পাবে না। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনও হবে না। তাই আওয়ামী লীগ সমর্থিত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার দ্রুত পদত্যাগ চায় বিএনপি।”

রিজভী অভিযোগ করে বলেন, “বিএনপির হরতালসহ বিভিন্ন কর্মসূচি পণ্ড করতে ছাত্রলীগ ও যুবলীগকে সরকার লেলিয়ে দিয়েছে। হল ও জমিদখল এবং টেন্ডারবাজিতে জড়িয়ে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা নিজেরা নিজেদের হত্যা করছে।”

তিনি বলেন, “বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিল বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। আওয়ামী লীগ সরকারের হাতে আজ গণতন্ত্র ভূলুণ্ঠিত। এখন গণমাধ্যমের স্বাধীনতা নেই।”
 
নির্বাহী কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবলু, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম।

জেলা ছাত্রদল সভাপতি খন্দকার রাশেদুল আলম রাশেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুর রহমান খান শফিকের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শামসুল আলম তোফা, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক মিয়া মো. রাসেল, করিম সরকার, নিহত আবু রায়হান জগলুর ছোট ভাই মির্জা রফিক প্রমুখ।

রাজনীতি এর আরো খবর