শনিবার, ১৬ নভেম্বর ২০১৯
logo
ঢাবি কেন্দ্রীয় জামে মসজিদে শাকিলের জানাজা সম্পন্ন
প্রকাশ : ০৮ ডিসেম্বর, ২০১৬ ১৫:১৭:৩৩
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব
ঢাকা: প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় জামে মসজিদে সম্পন্ন হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে জানাজা শেষ হয়।

জানাজায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, শাকিলের ছোট ভাই বাবুসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এর আগে সকাল সোয়া ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মাহবুবুল হক শাকিলের ময়নাতদন্ত সম্পন্ন হয়।

ময়নাতদন্ত শেষে ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক সোহেল মাহমুদ সাংবাদিকদের বলেন, শাকিলের শরীরে আঘাতের চিহ্ন নেই। তার হৃৎপিণ্ডটি বড় ছিল।

সোহেল মাহমুদ সাংবাদিকদের আরো জানান, তিন সদস্যের মেডিকেল বোর্ডের মাধ্যমে শাকিলের ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে। তাঁর শরীর থেকে রক্ত, হৃৎপিণ্ড ও ভিসেরা সংগ্রহ করা হয়েছে।

ময়নাতদন্ত শেষে ইসলামী শরিয়াহ অনুযায়ী শাকিলকে গোসল করানো ও কাফন পরানো হয়। এর পর লাশবাহী অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে নেয়া হয়। সেখানে তার জানাজা সম্পন্ন হয়।

সকাল পৌনে ৮টায় শাকিলের লাশ ময়নাতদন্তের জন্য রাজধানীর বারডেম হাসপাতালের হিমঘর থেকে ঢামেক হাসপাতালে নেয়া হয়। ওই সময় লাশের সঙ্গে ছিলেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম।

মঙ্গলবার দুপুরে মৃত্যু হয় মাহবুবুল হক শাকিলের। তার বয়স হয়েছিল ৪৭ বছর। তিনি স্ত্রী, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বিশেষ সহকারী শাকিলের অকালমৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

রাজনীতি এর আরো খবর