মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০
logo
নির্বাচন কমিশন পুনর্গঠন
বঙ্গভবনে খালেদার ১৩ দফা প্রস্তাব
প্রকাশ : ০৬ ডিসেম্বর, ২০১৬ ১৩:০৩:০৩
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব
ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচন কোন প্রক্রিয়ায় হবে, কেমন হবে নির্বাচন কমিশন (ইসি), তা নিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দেয়া বিস্তারিত প্রস্তাব রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে পাঠানো হয়েছে।

মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধিদল বঙ্গভবনে প্রস্তাবটির লিখিত কপি পৌঁছে দেয়।

চিকিৎসার কারণে রাষ্ট্রপতি দেশের বাইরে যাওয়ায় এ প্রস্তাব গ্রহণ করেন তার সহকারী সামরিক সচিব।

রুহুল কবির রিজভী সাংবাদিকদের বলেন, “দেশনেত্রী খালেদা জিয়া তিনি নির্বাচন কমিশন শক্তিশালী করার বিষয়ে যে ১৩ দফা প্রস্তাব দিয়েছিলেন, সেই প্রস্তাবসংবলিত একটি মুদ্রিত কপি, এটা মহামান্য রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করার বিষয়ে সেই আবেদনটি ছিল। সেই পরিপ্রেক্ষিতে আজকে আমরা সেই কপিটি এবং দলের মহাসচিবের আবেদন, সেটি আমরা সহকারী সামরিক সচিবের কাছে পৌঁছে দিয়েছি এবং তিনি সেটি গ্রহণ করেছেন।”

রুহুল কবির রিজভী বলেন, “তিনি (সহকারী সামরিক সচিব) যেটি জানিয়েছেন যে, মহামান্য রাষ্ট্রপতি শারীরিক অসুস্থতার জন্য বিদেশে গিয়েছেন চিকিৎসার জন্য। তিনি ফিরে আসবেন ১১ তারিখে। এর পর ধারাবাহিকভাবে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে তিনি কথা বলবেন।”

এর আগে গত ১৮ নভেম্বর বিকেলে রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়া নির্বাচন কমিশন পুনর্গঠন ও অন্যান্য বিষয় নিয়ে তার প্রস্তাব তুলে ধরেন।

তবে এ প্রস্তাবের বিষয়ে আওয়ামী লীগের কিছু বলার নেই জানিয়ে গত ৩ ডিসেম্বর গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এ নিয়ে রাষ্ট্রপতি পদক্ষেপ নেবেন।

রাজনীতি এর আরো খবর