রোববার, ২০ অক্টোবর ২০১৯
logo
সবাইকে এক হয়ে কাজ করার নির্দেশ খালেদা
প্রকাশ : ০৪ ডিসেম্বর, ২০১৬ ১৬:১০:০৮
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব
ঢাকা:  নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে দলের প্রার্থীর জন্য সবাইকে একসাথে কাজ করার নির্দেশনা দিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিএনপি মহাসচিব এ কথা বলেন।

বৈঠকে উপস্থিত বিএনপির অন্তত তিনজন নেতা জানান, বৈঠকে মূলত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আলোচনা হয়। সেখানকার বর্তমান পরিস্থিতি, দলীয় প্রার্থীর অবস্থান, স্থানীয় নেতাদের ভূমিকা নিয়ে আলোচনা হয়। পরে দলের প্রার্থীকে জেতাতে সবাইকে ঐক্যবদ্ধ কাজ করার নির্দেশনা দেন তিনি। এ ছাড়া বৈঠকে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্যসহ সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা করেন তারা।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নারায়ণগঞ্জ নির্বাচনের মূল সমন্বয়ক দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, আবদুল আউয়াল মিন্টু, এ জেড এম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে চেয়ারপারসনের কার্যালয়ের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির চেয়ারপারসন নির্বাচন কমিশন গঠন ও কমিশনকে শক্তিশালী করতে একটি প্রস্তাব দিয়েছেন। বিএনপি আশা করে, রাষ্ট্রপতি বিষয়টি দেখবেন। আর ক্ষমতাসীন বড় রাজনৈতিক দল ও সরকারের প্রধান হিসেবে প্রধানমন্ত্রীরও এ বিষয়ে দায়িত্ব আছে।

বিকেলে গণভবনের সংবাদ সম্মেলনে সাংবাদিকরা মধ্যবর্তী নির্বাচন নিয়েও প্রধানমন্ত্রীকে প্রশ্ন করেন। জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘এখন আর মধ্য নেই। মধ্য পার হয়ে গেছে। আমরা তিন বছর পার করছি। মধ্যবর্তী যদি বলেও থাকেন, সেটা পরবর্তীর বিষয়ে বলেছেন।’ তিনি আরো বলেন, ‘স্বপ্ন দেখা ভালো।’

প্রধানমন্ত্রীর মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নাকচের বিষয়ে মির্জা ফখরুল বলেন, ‘আমরা মধ্যবর্তী নির্বাচনের কথা বলেনি। বিএনপি বলছে, ২০১৪ সালের ৫ জানুয়ারি যে নির্বাচন হয়েছে, সেটি ছিল প্রশ্নবিদ্ধ। সে জন্য দ্রুততম সময়ের মধ্যে সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন দরকার।’

রাজনীতি এর আরো খবর