শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯
logo
জিয়ার সমাধি সরানোর ষড়যন্ত্রে নেমেছে সরকার: ফখরুল
প্রকাশ : ০২ ডিসেম্বর, ২০১৬ ১৬:১৩:৪২
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব
ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধি সরানোর ষড়যন্ত্র শুরু করেছে।

শুক্রবার জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া শেষে সাংবাদিকদের এ কথা বলেন ফখরুল।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের নেতাকর্মীরা বিএনপি মহাসচিবের সঙ্গে জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে দোয়া ও মোনাজাত শেষে মির্জা ফখরুল বলেন, “এই সরকার অত্যন্ত সচেতনভাবে চেষ্টা করছে যে, মুক্তিযুদ্ধের যারা মূল নায়ক, বিশেষ করে মুক্তিযুদ্ধের ঘোষণা যিনি দিয়েছিলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম, তার চিহ্ন বাংলাদেশের মাটি থেকে মুছে ফেলার জন্য। কিন্তু এটা কোনোদিনই সম্ভব হবে না এ জন্যই যে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম বাংলাদেশের প্রতিটি মানুষের হৃদয়ের মধ্যে প্রোথিত হয়ে আছে এবং কোনো ষড়যন্ত্রই তাকে বাংলাদেশের মানুষের কাছ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না।”

মির্জা ফখরুল বলেন, “সুতরাং মাজার বলুন, পদক বলুন বা অন্য কোনো কিছু বলুন, এটা এ দেশের মানুষ কোনো দিনই মেনে নেবে না। আর সেই ধরনের কোনো হঠকারী কাজ করতে হলে বাংলাদেশের জনগণ সেটা কখনোই মেনে নেবে না।”

রাজনীতি এর আরো খবর