শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯
logo
‘সেনাবাহিনী ছাড়া সুষ্ঠু নির্বাচন অসম্ভব’
প্রকাশ : ২৫ নভেম্বর, ২০১৬ ১৮:৩৭:০১
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব
ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, “নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে সেনাবাহিনী না চেয়ে আওয়ামী লীগ প্রার্থী সেলিনা হায়াৎ আইভী পরিষ্কার করেছেন নির্বাচনে সেনাবাহিনী না থাকলে সিলেকশন হয়।”
 
তিনি বলেন, “গত সিটি নির্বাচনে আইভী সুষ্ঠু নির্বাচন চেয়েছিলেন। সেনাবাহিনীর প্রয়োজনের কথা বলেছিলেন। এবার তিনি নির্বাচন নয়, সিলেকশন করবেন। এ কারণে তিনি সেনাবাহিনী চাচ্ছেন না। সেনাবাহিনী মোতায়েন ছাড়া বাংলাদেশে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।”
 
শুক্রবার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিনিটি মিলনায়তনে এক গোলটেবিল বৈঠকে তিনি এ সব কথা বলেন।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) আয়োজিত ‘নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ শক্তিশালী নির্বাচন কমিশন গণতন্ত্র ভোটাধিকার ও অংশগ্রহণমূলক নির্বাচনের পূর্বশর্ত’ শীর্ষক এ বৈঠকের আয়োজন করে।
 
বৈঠকে নিরপেক্ষ নির্বাচন কমিশন নিয়ে খালেদা জিয়ার রূপরেখার কথা তুলে ধরে আমির খসরু মাহমুদ বলেন, “খালেদা জিয়ার গতিশীল ও তথ্যনির্ভর এই প্রস্তাবনা সরকারকে নার্ভাস করে দিয়েছে। তারা ভাবছে এই প্রস্তাব না মেনে নিলে জনগণের সঙ্গে আরেকবার প্রতারণা করা হবে। যার কারণে খালেদা জিয়ার প্রস্তাব না পড়েই অন্তঃসারশূন্য বলেছে।”
 
তিনি আরো বলেন, “জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়ার কারণেই দেশের চলমান সঙ্কট চলছে। ফলে তারা একের পর এক ধ্বংসযজ্ঞ চালিয়ে যাচ্ছে।”

রাজনীতি এর আরো খবর