মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯
logo
আওয়ামী লীগ সরলে নির্বাচনে যাবে বিএনপি: ফখরুল
প্রকাশ : ১৬ নভেম্বর, ২০১৬ ১১:৩৭:১১
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব
লালমনিরহাট: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বিএনপি সবসময় নির্বাচনের জন্য প্রস্তুত। তবে তা যোগ্য নির্বাচন কমিশনের অধীন হতে হবে। আর নির্বাচনকালীন আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরে দাঁড়াতে হবে। তবেই বিএনপি নির্বাচনে যাবে এবং ভোট সুষ্ঠু ও সুন্দর হবে।’

মঙ্গলবার দুপুরে লালমনিরহাটের বড়বাড়িতে শহীদ আবুল কাশেম ফুটবল টুর্নামেন্ট ২০১৬ এর ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে যোগ দিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

এসময় বিএনপি মহাসচিব অভিযোগ করেন, আওয়ামী লীগ সবসময় এককভাবে নির্বাচন করতে চায়। এককভাবে ক্ষমতায় যেতে চায়। এককভাবে দেশ চালাতে চায়। তাই দেশবাসী তাদের এই একদলীয় শাসন ব্যবস্থা মেনে নেবে না।

তিনি বলেন, আওয়ামী লীগকে সব দলের অংশগ্রহণ ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নিবার্চনের পরিবেশ তৈরি করতে হবে। এজন্য নিরপেক্ষ ও যোগ্য নির্বাচন কমিশন গঠন করতে হবে।

আসন্ন জেলা পরিষদ নির্বাচন সম্পর্কে তিনি বলেন, এ নির্বাচনে যারা ভোট দেবেন তাদেরকে আগেই জোর করে তুলে এনেছে আওয়ামী লীগ। তাই এ নির্বাচনে যাওয়া না যাওয়া সমান কথা বলে উল্লেখ করেন তিনি।

সংখ্যালঘুদের বাড়ি-ঘরে হামলার বিষয়ে মির্জা ফখরুল বলেন, ‘নাসিরনগর আর গোবিন্দগঞ্জের ঘটনায় আওয়ামী লীগ নেতা কর্মীরাই জড়িত। সর্বশেষ গোবিন্দগঞ্জের সাঁওতাল পল্লীতে হামলা অগ্নিসংযোগের পেছনে যে, আওয়ামী লীগের স্থানীয় এমপি আর এক ইউপি চেয়ারম্যান জড়িত তা তো নির্যাতনের শিকার ওই মানুষজনই বলেছে।’

 

রাজনীতি এর আরো খবর